বুধবার, ২০ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ

রাজনগরে ভূয়া প্রশ্নপত্র বিতরণের প্রলোভন, আটক ১



স্টাফ রিপোর্টারঃ

মৌলভীবাজারের রাজনগরে এসএসসি’র ভূয়া প্রশ্নপত্র বিতরণের প্রলোভন দেখিয়ে অর্থ সংগ্রহকারী প্রতারক চক্রের এক সদস্যকে আটক করেছে র‌্যাব-৯ এর সিপিসি-২ (শ্রীমঙ্গল ক্যাম্প) এর আবিযানিক একটি দল।

এসময় তার কাছ থেকে একটি স্মার্ট ফোন ও মেমরি কার্ড জব্দ করা হয়। এঘটনায় র‌্যাব বাদী হয়ে রাজনগর থানায় মামলা (নং ০১, তারিখঃ ০৩/০২/২০১৯) করেছে। আসামীকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। উপজেলার মনসুরনগর ইউনিয়নের পূর্ব কদমহাটা এলাকা থেকে শনিবার বিকাল সাড়ে ৫টার দিকে তাকে আটক করা হয়।

পুলিশ ও মামলার এজহার সূত্রে জানাযায়, মৌলভীবাজার সদর উপজেলার একাটুনা ইউনিয়নের নিধিরমহল গ্রামের প্রদীপ দেবের ছেলে পঙ্কজ দেব (১৮) তার একাধিক ফেইসবুক আইডি ব্যবহার করে ফেইসবুকে গ্রুপ (ঝঝঈ ছঁবংঃরড়হ ঙঁঃ ফশ) খোলে চলতি এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র বিক্রি করবে বলে পোষ্ট করে।

প্রশ্নপত্র সরবরাহের প্রলোভন দেখিয়ে এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে ইতিমধ্যে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেয়। শনিবার বিকাল ৫ টার দিকে র‌্যাব-৯ এর শ্রীমঙ্গল ক্যাম্পের এসআই মো. ইমদাদুল হক গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন রাজনগর উপজেলার পূর্ব কদমহাটা এলাকার আইয়ূব ম্যানশন মার্কেটের সামনে পঙ্কজসহ প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্যরা ‘ভূয়া’ প্রশ্নপত্র বিক্রি করতে অবস্থান করছে। খবর পেয়ে পেয়ে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে অভিযান চালিয়ে তাকে আটক করে। এসময় তার কাছ থেকে একটি স্মার্ট ফোন ও মেমরি কার্ড জব্দ করা হয়। পরে জিজ্ঞাসাবাদ শেষে শনিবার দিবাগত রাত ৩টার দিকে তাকে রাজনগর থানা পুলিশের কাছে হস্তান্তর করে র‌্যাব।

এঘটনায় র‌্যাব-৯ এর শ্রীমঙ্গল ক্যাম্পের এসআই মোহাম্মদ ইমদাদুল হক বাদী হয়ে রাজনগর থানায় মামলা দায়ের করেছেন। আসামীকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, পঙ্কজ ফেইসবুকে গ্রুপ খোলে এসএসসি পরীক্ষার ভূয়া প্রশ্ন বিক্রি করে। র‌্যাব-৯ এর সদস্যরা রাজনগর থানা এলাকা থেকে তাকে আটক করে। এঘটনায় থানায় মামলা হয়েছে। আসামীকে জেলহাজতে পাঠানো হয়েছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত