বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ

মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ দ্রুত বাস্তবায়ন ও দশ দফা দাবীতে লন্ডনে সমাবেশ



লিমন ইসলাম:
মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন ওয়াটার্সআপ গ্রুপের উদ্দোগে গত  ৯ এপ্রিল সেন্ট্রাল লন্ডনের একটি কনফারেন্স হলে রাত ৭ ঘটিকায় ২৫ লক্ষ জনগণের প্রাণের দাবী  মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ দ্রুত বাস্তবায়ন ও মৌলভীবাজার জেলাকে এ গ্রেডে পরিনত করা সহ দশ দফা দাবীতে এক সমাবেশের আয়োজন করা হয়।
ক্যাম্পেইন গ্রুপের উপদেষ্টা কমিউনিটি লিডার ডক্টর ওয়ালি তসর উদ্দিন এমবিইর সভাপতিত্বে এবং ক্যাম্পেইন গ্রুপের এডমিনও গ্রুপ ক্রিয়েটার  সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর ও মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা কামরুজ্জামান খাঁন কমরুর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত পোগ্রামে কমিউনিটি লিডার ও ব্যাবসায়ী আলহাজ্ব জালাল উদ্দিন .বিশিষ্ট মুক্তিযোদ্ধা হারুন উর রশিদ এডভোকেট.বৃটেনের বি সি এর সেক্রেটারি অলি খাঁন. মুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুল  কাইয়ুম কায়সার. কাউন্সিলার মুজিবুর রহমান জসিম. বি সি এর সাবেক সেক্রেটারি  এম এ মুনিম.ট্রেজারার সাইদুর রহমান বিপুল. বিশিষ্ট ব্যাবসায়ী মসুূদ আহমদ.  সাবেক কাউন্সিলার রহিমা রহমান.  সৈয়দ সুরুক আলী  মাহমুদুর রহমান. নজরুল ইসলাম অকিব. মহিলা নেত্রী হেলেন ইসলাম. শেখ সালামত মিয়া. মোহাম্মদ আব্দুল মালিক. জয়নাল আবেদিন লিখন.শামীম চৌধুরী. মোহাম্মদ হিরু কুরেসী.মোশাহিদ রহমান. ফারুক আহমদ. মুন কুরেশি, মোস্তফা কামাল বাবলু  আব্দুর রুউফ তালুকদার. আলহাজ্ব শাহাদত মিয়া. সাংবাদিক রাকিব রুহেল. আলহাজ্ব আব্দুর রহিম.আবুল লেইস মনা. সৈয়দ সাহেদ আলী সপন.এম এ ওয়াকি সুহেল. দেওয়ান মসকুর চৌধুরী টুটুল. শাহ গোলাম কিবরিয়া. আন্দুল ওয়াহিদ বাবুল. আব্দুর রুউফ তালুকদার. নুরুল ইসলাম. রেফুল মিয়া.সৈয়দ জুবেদ,আলী. রাধা ধর. নিয়াজ আহমদ লিটন. আমজদ হোসেন. আমিরুল চৌধুরী.আতিকুল ইসলাম. সাদিকুর রহমান.আব্দুর রব.সেলিম আহমদ. আব্দুস সালাম. গিয়াস আহমদ. শাহীন আহমদ.সৈয়দ জুয়েল আহমদ.নজরুল ইসলাম. সৈয়দ মোজাহিদ আলী মোহাম্মদ ফজলু মিয়া. শামসুল আলম খাঁন শাহীন. সৈয়দ এহসাম আলী.এম এ মুহিত. শেখ সুমন আহমদ  অনু দেব. হামিদা ইদ্রিস. সুফিয়া আলম. ইমরান শাফি. সদর উদ্দিন. সেলিম আহমদ. আব্দুল কাইয়ুম. হারুন রহমান. জিল্লুল চৌধুরী. সিপু আলম. কাহের চৌধুরী. সেলিম আহমদ. শাহজাহান আহমদ.সাংবাদিক জয়নাল ইসলাম. আব্দুল মুহিত. ইকবাল আহমদ. বাবলু আহমদ. মঈন উদ্দিন. বদরুল হক. সৈয়দ আখলাকুল আম্বিয়া রাবেল. রফু আহমদ. জাহেদ মিয়া. আমিরুল কায়েস. মোহাম্মদ ইউনুস আহমদ. শিবলু রহমান. তাজুল ইসলাম.  এস কে সালাম. শাহীন আহমদ. চৌধুরী. হাফিজ আহমদ.হারুন মিয়া.জমসেদ মিয়া.আব্দুল কাদির. এস রহমান বাবলু.  ও শিবলু আহমদ সহ বৃটেনের বিভিন্ন শহর থেকে অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন চৌধুরী হাফিজ আহমদ, বাংলাদেশ থেকে টেলি কনফারেন্স বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান ও সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ এর সভাপতি খালেদ চৌধুরী।
সভায় বক্তারা ঐতিহ্যবাহী মৌলভীবাজার জেলায় একটি সরকারী মেডিকেল কলেজের জন্য ১২ বছর ধরে ক্যাম্পেইন চালিয়ে আসছেন দাবি করে দ্রুত চুড়ান্ত অনুমোদনের জন্য মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট জোর দাবী জানিয়েছেন।
মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন ওয়াটার্সআপ গ্রুপ ক্রিয়েটার ও এডমিন বৃটেনের কমিউনিটি লিডার মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর লিখিত বক্তব্যে মৌলভীবাজার জেলার ২৫ লক্ষ জনসাধারণের দশ দফা  দাবীগুলো তুলে ধরার পর উপস্থিত জনসাধারণ বিপুল করতালির মাধ্যমে তাহা অনুমোদন  করেছেন।
মৌলভীবাজার জেলাবাসীর দশ দফা দাবীগুলো হচ্ছে;-
১। মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ দ্রুত চুড়ান্ত অনুমোদন।
২। শ্রীমঙ্গল-মৌলভীবাজার শহর-সিলেট নতুন রেল লাইন চালুর পরিকল্পনা গ্রহণ।
৩। মনু ও ধলাই নদীর বাধ পুন:নির্মাণ ও নদী খনন কাজ শুরু করা।
৪। মৌলভীবাজারের  ইকোপার্ক  উন্নয়নে  পরিকল্পনা গ্রহণ  ও  মনু নদীর উপর নতুন আরেকটি সেতু নির্মাণ করা
৫। মৌলভীবাজার জেলার প্রধান সড়কগুলোকে চার লেনে উন্নীতকরণ।
৬। মৌলভীবাজার জেলায় একটি ল’ কলেজ /কারিগরী/পাবলিক বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন।
৭। শমশেরনগর বিমানবন্দরে অন্তত সাপ্তাহিক ফ্লাইট চালু।
৮। মৌলভীবাজার জেলার হাওরগুলোতে হাওর উন্নয়ন মহাপরিকল্পনা বাস্তবায়ন।
৯। মৌলভীবাজার জেলা স্টেডিয়ামকে আধুনিকরণ ও সংস্কারকাজ সম্পাদন করা ও জেলা শহরে বিদ্যুতের  গ্রিড উপকেন্দ্র স্থাপন করা.
১০। মৌলভীবাজার জেলাকে এ গ্রেডে উন্নীত করতে আরেকটি উপজেলা গঠন ও জেলাকে পর্যটন জেলা ঘোষনা করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা।
মৌলভীবাজার জেলার উন্নয়নে এই দাবীগুলো বাস্তবায়নে মাননীয় পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন মহোদয় ও সম্মানিত জেলার সকল এমপিবৃন্দ. পৌরসভা মেয়রবৃন্দ ও  নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও  ভাইস চেয়ারম্যানবৃন্দ  এবং  রাজনৈতিক  সামাজিক সাংস্কৃতিক পেশাজীবি ও সাংবাদিক মহল সহ ও জেলার সকল ইউনিয়নের জন প্রতিনিধিরা অগ্রাধিকার, গুরুত্ব এবং সম্ভাবনার কথা বিবেচনায় এনে যথাযথ পদক্ষেপ গ্রহণসহ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে আশাবাদ ব্যাক্ত করা হয়েছে এবং পূবের প্রতিস্রতি অনুযায়ী বন পরিবেশও  জলবায়ু পরিবর্তন মন্ত্রী  জননেতা শাহাব উদ্দিন মহোদয়কে  জেলার  সকল সম্মানিত এমপি ও নেতৃবৃন্দের সমন্নয়ে ডেলিগেশন নিয়ে মানণীয় প্রধানমন্ত্রী  শেখ হাসিনার সাথে দেখা করে মৌলভীবাজারে সরকারী মেডিকেল কলেজ দ্রুত বাস্তবায়নের চুড়ান্ত অনুমোদন সহ অন্যান্য দাবীগুলো বাস্তবায়নে যথাযথ পদক্ষেপ গ্রহণের জোর দাবী জানানো হয়েছে।
পরিশেষে সভার সভাপতি গ্রুপের উপদেষ্টা কমিউনিটি লিডার  ড. ওয়ালি তসর  উদ্দিন সবাইকে সমাবেশ সফল করতে সহযোগীতা করেছেন সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেছেন। আগাের কনফার্ম করার বাহিরে ও অনুষ্ঠানে বৃটেনের বিভিন্ন শহর থেকে প্রচুর লোকের সমাঘম ঘটায় জায়গা সংকোলন না হওয়ায় অনেকেই হতাশ হয়ে ফীরত চলে গেছেন বলে জানা গেছে।

আরোও জানুন:

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত