বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ

নুসরাত হত্যার প্রতিবাদে মৌলভীবাজারে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের মানববন্ধন



স্টাফ রিপোর্টারঃ

ফেনী সোনাগাজী ফাযিল মাদরাসা ছাত্রী নুসরাত হত্যার প্রতিবাদ এবং খুনীদের দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও পথসভা করেছে মৌলভীবাজারের বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান।

শনিবার দুপুরে মৌলভীবাজার শহরস্থ টাউন কামিল মাদরাসার সামনে শাখা তালামীয সভাপতি আজিজুল ইসলাম রিয়াদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ শাহেদুল ইসলামের পরিচালনায় মানববন্ধন ও প্রতিবাদ পথসভা অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মাদরাসা তালামীযের সাবেক সভাপতি মোঃ মামুনুর রশীদ, আফসার ইবনে রহিম, মাদরাসা তালামীযের সহ-সভাপতি শিহাবুর রহমান, সহ-সাধারণ সম্পাদক শাহ সামাউন কবির, সাংগঠনিক সম্পাদক মোস্তাকুর রহমান সাদিক।

বিকেলে মৌলভীবাজার প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে জেলা যৌন হয়রানি নির্মুলকরণ নেটওয়ার্ক ও প্রগতিশীল সংগঠনগুলো। এসময় বক্তব্য রাখেন- কমরেড সৈয়দ আবু জাফর, এড. মিজানুর রহমান, নিলিমেষ ঘোষ বুলু, সুবিনয় রায় শুভ প্রমুখ।

ঘন্টাব্যাপী মানবন্ধন শেষে প্রতিবাদ পথসভায় বক্তারা ফেনীতে মাদরাসা ছাত্রী নুসরাতকে পুড়িয়ে হত্যা, দেশের বিভিন্ন স্থানে ক্রমাগত নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে ধর্ষক ও খুনিদের দ্রুত দৃষ্ঠান্তমূলক শাস্তি নিশ্চিতের লক্ষ্যে ট্রাইবুন্যাল গঠন করে বিচারের দাবি জানান। এছাড়াও নারী নির্যাতন ও পাশবিকতা প্রতিরোধে শিক্ষক-শিক্ষার্থী ও পেশাজীবীসহ সকল দলমতের নাগরিকবৃন্দকে একই প্লাটফর্মে এসে গণআন্দোলনের মাধ্যমে নারী সহিংসতা মুক্ত বাংলাদেশ গড়ার আহ্বান জানানো হয়।

এছাড়াও জেলা বিভিন্ন স্থানে বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান মানবববন্ধন ও প্রতিবাদ জানিয়েছি।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত