বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ

বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ, প্রায় ২০ লাখ টাকার ক্ষতি



স্টাফ রিপোর্টারঃ

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার উত্তর শাহবাজপুরে রাতের আধারে একটি দিঘীতে বিষ প্রয়োগ করে মাছ নিধন করার অভিযোগ পাওয়া গেছে। রোববার রাতে উপজেলার নান্দুয়া গ্রামের কুতুব আলী দিঘীতে এ ঘটনা ঘটে। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে মৎস খামারি ইয়াছিন আলী দাবি করছেন।

মৎস্য খামারী উপজেলার পূর্ব সায়পুর গ্রামের ইয়াছিন আলী বলেন, নান্দুয়া গ্রামের আহমদ হাসান জুয়েলের কাছ থেকে ৩ বছরের জন্য গত ৬/৭ মাস আগে তিনি দিঘীটি লিজ নিয়ে মাছ চাষ করে আসছেন। গতকাল রোববার রাত সাড়ে ৯টার দিকে তিনি খবর পান যে, দিঘীতে মাছ মরে ভেসে উঠছে। দ্রুত ঘটনাস্থলে গিয়ে দেখেন দিঘীর তেলাপিয়া, রুই, কাতলাসহ দেশীয় প্রজাতির বিভিন্ন মাছ মরে পানির উপরবেসে উঠেছে। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে। মাছগুলো বিক্রির উপযুক্ত হয়েছিল। কিন্তু কে বাবা কারা পূর্ব শত্রুতার জের ধরে দিঘীতে বিষ ঢেলে মাছ নিধন করেছে।

এ বিষয়ে উত্তর শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহমদ জুবায়ের লিটন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মরা মাছ দেখেছি।

বড়লেখা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইয়াছিনুল হক সোমবার বিকেলে বলেন, খবর পেয়ে শাহবাজপুর ফাঁড়ির তদন্ত কর্মকর্তা মোশারফ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে কেউ এব্যাপারে এখনো আমাদের কাছে অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত