মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ২০ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams

পরিবহন শ্রমিক ধর্মঘটে দুর্ভোগে যাত্রী ও পরীক্ষার্থী



স্টাফ রিপোর্টারঃ

মৌলভীবাজারে পরিবহন শ্রমিক ধর্মঘটে সাধারণ যাত্রীরা পড়েছেন চরম দুর্ভোগে। ধর্মঘটের কারণে ভোগান্তিতে পড়েছে স্কুল পড়ুয়া শিক্ষার্থী ও কর্মজীবি সাধারণ মানুষ।

যানবাহন চলাচল বন্ধ করে দিয়ে সাধারণ মানুষকে জিম্মি করায় ক্ষোভ প্রকাশ করেছেন ভোগান্তিতে পড়া সাধারণ মানুষ।

সোমবার সকালে সরজেমিনে দেখা যায়, ধর্মঘটে মৌলভীবাজার জেলার সাথে সবকটি উপজেলার যোগাযোগ বন্ধ রয়েছে।

জেলা শহরের চাঁদনীঘাট, কুসুমবাগ, শমসেরনগর সড়ক ও ঢাকা-সিলেট বাসস্ট্যান্ডে সিএনজি, ট্রাক ও দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে।

গত ২৩ মার্চ বিকেলে ঢাকা-সিলেট রোডের মৌলভীবাজারের শেরপুর এলাকায় সিলেট কৃষি বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী ঘোরী মোঃ ওয়াসিম আব্বাসকে উদার পরিবহনের একটি বাসে ভাড়া নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে বাসের সহকারী ধাক্কা দিয়ে ফেলে দেয়। ঘটনাস্থলেই বাসের চাকার নিচে পিষ্ট হয়ে ওয়াসিমের মৃত্যু হয়। পরবর্তীতে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত চালক জুয়েল, হেলপার মাসুককে আটক করে।

শিক্ষার্থী ‘হত্যাকারী’ সেই চালক ও সহকারীর পক্ষে ঘর্মঘটে নেমেছে পরিবহন শ্রমিকরা। শ্রমিকরা চালক ও সহকারীকে হত্যা মামলা থেকে অব্যাহতি প্রদানসহ ৭ দফা দাবিতে মৌলভীবাজার সহ সিলেট বিভাগে আজকের সকাল-সন্ধ্যা পরিবহন ধর্মঘটের ডাক দেয়।

শিক্ষার্থীরা বলেন, “ পরীক্ষা চলছে কিন্তু ধর্মঘটের কারণে ভোর থেকে বাড়ি থেকে বের হয়েছি। কিন্তু এখনও কোন গাড়ি পাইনি। অনিশ্চিয়তায় আছি পরীক্ষা দিতে পারব কি না?”

সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন নেতৃবৃন্দরা জানান, “মামলার এজাহারে ৩০২ ধারা যুক্ত করা নিয়ে তাদের আপত্তি, ৩০২ এর পরিবর্তে ৩০৪ যুক্ত করার দাবী তাদের। এই ধারা বাতিল, পুলিশী হয়রানি বন্ধসহ ৭ দাবিতে ধর্মঘট পালন করছেন।”

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত