শুক্রবার, ২৪ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ

বৃটেনের কার্ডিফে এমপি মুহিবুর রহমান মানিকের সাথে গ্রেটার সিলেট কাউন্সিলের মতবিনিময় সভা



বদরুল মনসুর: 
গেটার সিলেট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার  কাউন্সিল ইন ইউকের সাউথ ওয়েলেস রিজিওনের  পক্ষ থেকে বৃটেন সফররত সুনামগঞ্জ- ৫ আসনের  নির্বাচিত সাংসদ জনাব মুহিবর রহমান মানিক এমপির  সাথে  গত বৃহস্পতিবার যুক্তরাজ্যের ওয়েলসের রাজধানী কাডিফ শহরে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
গ্রেটার সিলেট কাউন্সিল  ইউকের সাউথ ওয়েলেস রিজিওনের চেয়ারপার্সন ছাতক প্রবাসীনেতা  মোহাম্মদ আসকর আলীর সভাপতিত্বে এবং জি এস সির ওয়েলসের সাধারন সম্পাদক মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা শাহ শাফি কাদির এর পরিচালনায় অনুষ্ঠিত সভার শুরুতেই গেটার সিলেট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার  কাউন্সিল ইন ইউকের  প্রাক্তন কেন্দ্রীয় জয়েন্ট  সেক্রেটারী ও ওয়েলেসর সাবেক চেয়ারপার্সন কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর।
বিশেষ অতিথির বক্তব্যে  হাইকমিশনের মাধ্যমে  প্রবাসীদের ভোটার তালিকায় নাম রেজিষ্ট্রেশন, স্মার্ট আইডি কার্ড প্রদান, পাসপোর্ট এর মেয়াদ ১০ বছর করা ও সিলেট টু লন্ডন সরাসরি  ফ্লাইট চালু করা সহ প্রবাসীদের দাবী দাওয়া তুলে ধরে প্রধান অতিথির দূষ্টি আকষন করেন।
সভায়  বিশেষ অতিথি ছিলেন গবিন্দগঞ্জ কলেজের সাবেক ভিপি, বিশিষ্ট আওয়ামীলীগ নেতা আওলাদ আলী রেজা,  নিউপোট আওয়ামী লীগের সভাপতি শেখ মোহাম্মদ তাহির উল্লাহ. ওয়েলস বাংলাদেশ চেম্বার  অব কমার্স এর সভাপতি দিলাবর হোসাইন.  গেটার সিলেট কাউন্সিল  সাউথ ওয়েলেস রিজিওনের  সাবেক চেয়ারপার্সন আলহাজ লিয়াকত আলী .সহ সভাপতি আলহাজ আাসাদ মিয়া. আলগীর আলম. আব্দুর রুউফ তালুকদার. জহির আলী আক্তার. রকিবুর রহমান.  সিতাব আলী. ইকবাল আহমদ.ইমতিয়াজ জাকির. যুক্তরাজ্য আওয়ামী লীগের যুব বান্ধব নেতা বদরুজ্জামান শামীম,  ওয়েলস কুলাউড়া সোসাইটির সেক্রেটারী বদর উদ্দিন চৌধুরী বাবর. দোলার বাজার ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আমীর উদ্দিন, মিসেস ফাতেমা আলী শামীম, আজমল হুসেন,কিরন আলী. নজরুল ইসলাম  ও আব্দুল মুমিন সহ প্রমুখ নেতৃবৃন্দ।
মতবিনিময় সভায় প্রবাসী কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুরের তুলে ধরার প্রবাসীদের বিভিন্ন দাবী দাওয়া ও সমস্যার কথার জবাবে সুনামগঞ্জ-৫ আসনের সাংসদ মুহিবুর রহমান মানিক বলেন,  জাতিরজনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে এবং প্রবাসে বসবাসরত বাংলাদেশিদের কল্যাণে দিনরাত কাজ করে যাচ্ছেন । আপনারা জানেন মাননীয় প্রধানমন্ত্রী সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরকে আধুনিক করণ করার জন্য তিন হাঁজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। বিমান বন্দরের কাজ প্রায় সম্পন্ন।
কিছু দিনের মধ্যে সিলেট-লন্ডন ফ্লাইট স্থায়ী ভাবে চালু হয়ে প্রবাসীদের দীর্ঘদিনের দাবি পূরণ হবে। এবং আরো অনেক উন্নয়নমূলক কাজ পর্যায়ক্রমে সম্পন্ন হবে বলে তিনি  জানান। পরে গেটার সিলেট কাউন্সিল  ইউকের সাউথ ওয়েলেস রিজিওনের চেয়ারপার্সন মোহাম্মদ আসকর আলীর বাসভবনে সুনামগঞ্জ-৫ আসনের সাংসদ মুহিবুর রহমান মানিক ও অতিথিদের সম্মানে নৈশভোজের আয়োজন করা হয়েছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত