শুক্রবার, ২৪ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ

মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ নিয়ে লন্ডনে প্রধানমন্ত্রীর সাথে কথা হচ্ছে কি?



লিমন ইসলাম: 
বাংলাদেশ সরকারের মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন লন্ডনে অবস্থান করছেন। বৃটেনে অবস্থানকালে প্রধানমন্ত্রীর সাথে মৌলভীবাজার জেলাবাসীর  সরকারি মেডিকেল কলেজ নিয়ে কথা বলার সম্ভাবনা রয়েছে। এব্যাপারে মৌলভীবাজার জেলাবাসীর পক্ষ থেকে একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর নিকট সাক্ষাৎ করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে।
মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ দ্রুত বাস্তবায়নে চুড়ান্ত অনুমোদন দাবীতে  লন্ডনস্থ হাইকমিশনের মাধ্যমে মৌলভীবাজার জেলাবাসীর পক্ষ থেকে সাক্ষাৎ এর সময় চাওয়া হয়েছে।
যুক্তরাজ্য আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা আব্দুল আহাদ চৌধুরী বলেন, মৌলভীবাজার জেলাবাসীর প্রাণের দাবী মৌলভীবাজারে একটি  সরকারি মেডিকেল কলেজ এই নিয়ে দেশে বিদেশে আমরা সবাই ঐক্যবদ্ধ. মানণীয় প্রধানমন্ত্রী অচীরেই আমাদের দাবী বাস্তবায়ন করবেন বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেছেন।
এদিকে মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন হোয়াটস অ্যাপ গ্রুপের এডমিন মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর বলেন, “মানণীয় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন সাহেব ও লন্ডনস্থ হাইকমিশনের কর্মকর্তার সাথে কথা হয়েছে জেলাবাসীর পক্ষ থেকে আমরা প্রধানমন্ত্রীর সাথে দেখা করার জন্য একটি তালিকা দেওয়া হয়েছে. প্রধানমন্ত্রীর অনুমতি পেলে অবশ্যই মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজের আমাদের যৌক্তিক দাবী তুলে ধরার চেষ্টা করা হবে ইনশাআল্লাহ।”
তিনি বলেন, “প্রধানমন্ত্রী আমাদের এমপি নেছার আহমদকে কথা দিয়েছেন মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ বাস্তবায়ন করা হবে আমরা মানণীয় প্রধানমন্ত্রীর  চুড়ান্ত অনুমোদনের অপেক্ষায় রয়েছি।  এখানে উল্লেখ্য যে ২৫ লক্ষ জনগনের প্রাণের দাবী মৌলভীবাজারে মেডিকেল কলেজও পাবলিক বিশ্ববিদ্যালয় চাই দেশে বিদেশে এই ক্যাম্পেইনে মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ চাই ওয়াল্ড ওয়াইড ক্যাম্পেইন ওয়াটার্সআপ গ্রুপের মাধ্যমে মৌলভীবাজার জেলাবাসী আজ ঐক্যবব্ধ। দীঘ ১২ বছর ধরে এই দাবী আদায়ের লক্ষে জেলাবাসী ক্যাম্পেইনে চালিয়ে আসছেন।”
ইতিমধ্যে, মৌলভীবাজারে কয়েকটি সফল সভা, সমাবেশ, সেমিনার, গোল টেবিল বৈঠক ও সর্ব- বৃহৎ মানববন্ধন ও জেলা ব্যাপী গণ সাক্ষর অভিযান করা সহ মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র বরাবরে স্মারকলিপি প্রদান ও  বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী এবং সাস্থ্যমন্ত্রী. চীফ হুইপ.হুইপ ও লকাল সকল এমপি সহ জেলা প্রশাসনের বিভিন্ন বিশিষ্টজনের সাথে  করা হয়েছে মতবিনিময়।
এদিকে  বাংলাদেশের রাজধানী ঢাকা. লন্ডন সহ আমেরিকা, কানাডা, কুয়েত, ইউরোপ, মিডিলিষ্ট মধ্যপাচ্য ও বিভিন্ন দেশে এমনকি বৃটেনের বিভিন্ন শহরে মতবিনিময় সভা- সমাবেশ গোলটেবিল বৈঠক  এর মাধ্যমে প্রবাসীরা ক্যাম্পেইন চালিয়ে আসছেন। গত ১৭ ফেব্রুয়ারি  ২০১৮ মৌলভীবাজার জেলা সদরে একটি ও  গত ১০ ই এপ্রিল  ২০১৮ বৃটেনের সেন্ট্রাল লন্ডনের অট্রিযাম হলে বৃটেনে বসবাসরত সকল মৌলভীবাজার জেলাবাসীকে নিয়ে আরেকটি ঐতিহাসিক গোলটেবিল বৈঠক  সম্পন্ন করা হয়েছে। জাতীয় সংসদে মৌলভীবাজার ও রাজনগর এর এমপি নেছার আহমদ ও সাবেক এমপি সৈয়দা সায়রা মহসিন দুবার এই দাবী তুলে ধরেছেন। এখন ও  এই দাবীতে দেশে বিদেশে  সভা সমাবেশে ও সেমিনার অব্যাহত রয়েছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত