শুক্রবার, ১৯ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ

প্রবাসীদের অর্থায়নে একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের “রামাদান প্যাকেজ ২০১৯” খাদ্য সামগ্রী বিতরণ



 

জেসমিন মনসুর :: ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত মৌলভীবাজার জেলা সদরের ঐতিহ্যবাহী একাটুনা ইউনিয়ন ডেভোলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশন অব মৌলভীবাজার এর পক্ষ থেকে প্রতি বছরের ন্যায় এবারও গত ১৪ মে একাটুনা ইউনিয়নের কচুয়াস্থ মরহুম মিয়াজান মনসুরের বাড়ীতে মৌলভীবাজার জেলার প্রায় পাঁচশত পরিবারের মধ্যে ৬ লাখ টাকা মূল্যের সেহরি ও ইফতার খাদ্যসামগ্রী বিতরন করা হয়েছে।

একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের সভাপতি সিরাজুল ইসলাম সিরাজের সভাপতিত্বে এবং যুব সংগটক শামীম আহমদ ও ছাত্রনেতা মোহাম্মদ ফয়ছল মনসুর এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত এই পোগ্রামের প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার ও রাজনগর এলাকার সাংসদ জেলা আওয়ামীলীগ সভাপতি জননেতা নেছার আহমদ।

বিশেষ অতিথি ছিলেন- মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ কামাল হোসেন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মিছবাহুর রহমান, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব আনকার আহমদ ও একাটুনা ইউপি চেয়ারম্যান আলহাজ্জ্ব আবু সুফিয়ান।

অনুষ্ঠান চলাকালে বৃটেন থেকে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও রামাদান প্রজেক্টের চেয়ারম্যান মোহাম্মদ মকিস মনসুর টেলিফোনে এবারকার রামাদানে ইউনিয়নের অসহায় ও দুঃস্হদের মাঝে ইফতার ও সেহরী খাদ্য সামগ্রী বিতরনের এই মহতি উদ্দ্যোগে যারা অর্থ ও স্রম দিয়েছেন এবং আজকে যারা উপস্থিত হয়েছেন সবাইকে ধন্যবাদ জানিয়ে এই সব মহতি কাজে সহযোগিতাকারী দেশে বিদেশের সবার সুসাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে ফাউন্ডেশনের আগামী দিনের অগ্রযাত্রায় সবার সহযোগিতা কামনা করেছেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শেখ বোরহান উদ্দিন র. ইসলামিক সোসাইটি (বিআইএস) এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব, সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ এর সেক্রেটারী আলিম উদ্দিন হালিম, ইউকে ওয়েলস ছাত্রলীগের সেক্রেটারি শাহজাহান তালুকদার শাওন, প্রবীন মুরব্বী আলহাজ্ব দুরুদ মিয়া, ফারুক আহমদ, একাটুনা ইউপি সদস্য মনিরুল ইসলাম ইমন, মেম্বার আব্দুলাহ মিয়া, ফাউন্ডেশনের সেক্রেটারি সেলিম রেজা তরফদার ও ফাউন্ডেশনের ট্রেজারার মোহাম্মদ মুজিব মনসুর সহ প্রমুখ নেতৃবৃন্দ।

এই মহতি উদ্দ্যোগে সার্বিক সহযোগিতায় ছিলেন ফাউন্ডেশনের সভাপতি সিরাজুল ইসলাম সিরাজের ফাউন্ডেশনের জেনারেল সেক্রেটারি সেলিম রেজা তরফদার, ফাউন্ডেশনের ট্রেজারার মোহাম্মদ মুজিব মনসুর, একাটুনা ইউপি সদস্য মনিরুল ইসলাম ইমন, সাবেক মেম্বার নজরুল ইসলাম, সাংবাদিক গিয়াস আহমদ, মুজিবুর রহমান মুজিব, শামীম আহমদ, পারভেজ আহমদ,  মোহাম্মদ নানু মিয়া, তাজুল ইসলাম চৌধুরী, সিতার আহমদ, শাহাজান চৌধুরী, মোহাম্মদ কামাল মনসুর, আলিম উদ্দিন, খালেদ তরফদার, রুমন আহমদ, ইকবাল আহমদ ও ছাত্রনেতা মোহাম্মদ ফয়ছল মনসুর সহ প্রমুখ সদস্যবৃন্দ।

এখানে উল্লেখ্য যে ১৯৯৫ সালের প্রতিষ্ঠার পর থেকে একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের অনুূদাণে প্রতিবছর ইউনিয়নের প্রতিটি স্কুল নিয়ে প্রতিভা মেধা প্রকল্পের মাধ্যমে মেধা যাছাই প্রতিযোগীতা ও পুরুস্কার বিতরনী আয়োজন ও একাটুনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার প্রতিষ্টা করা সহ নানা সময়ে শীত বস্ত্র বিতরন. ঈদের কাপর বিতরন. সেলাই মেশিন ও হইল চেয়ার বিতরন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরন ও ফ্রী মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ এবং অসহায় ও নিডি পরিবারবর্গের মেয়েদের বিবাহে সহযোগিতা. অসুস্থ রুগীদের সাহায্য প্রদান এবং ঘর মেরামত করা সহ ইউনিয়নের উন্নয়নে ও সমাজসেবামূলক কাজে বেশ কয়েকটি প্রজেক্ট বাস্তাবায়ন করার মাধ্যমে বিরাট ভৃমিকা রেখে আসছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি মৌলভীবাজার জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ এমপি ও বিশেষ অতিথি মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ কামাল হোসেন. সহ সকল বক্তারা বাংলাদেশের উন্নয়ণে প্রবাসীদের বিভিন্ন ভৃমিকার কথা কৃতজ্ঞতা চিত্তে জাতি সবসময় মনে রাখবে বলে দৃঢ়ভাবে উল্লেখ করে একাটুনা ফাউন্ডেশনের ভূয়শী প্রশংসা করে এর উত্তর উত্তোত্তর সফলতা কামনা করেছেন।

একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশনের ২০১৯ সালের রামাদান প্যাকেজ যে সব মহতি দানশীলদের অর্থায়নে সম্পন্ন হয়েছে উনারা হচ্ছেন- আলহাজ্ব গোলাম মোহাম্মদ মোস্তফা, কচুয়া. ইউকে. মোহাম্মদ রহিম মিয়া. উত্তোর মুলাইম.ইউকে.আব্দুল লতিফ কয়সর কচুয়া ইউকে. নুরুল ইসলাম মাহবুব. দিশালোক. ইউকে. মোহাম্মদ বশির খান. একাটুনা. আমেরিকা. টিপু সুলতান চৌধুরী. উলুয়াইল. ইউকে. আবু সালেহ সুয়েব উত্তোর মুলাইম. ইউকে. মিসেস হেলেন ইসলাম উত্তোর মুলাইম. ইউকে. কারী শাহ মোহাম্মদ তসলিম. উলুয়াইল. ইউকে. জয়নাল আবেদিন লেখন. বিরাইমাবাদ. ইউকে.মামুন আহমদ উত্তোর মুলাইম. ইউকে. মোহাম্মদ বাদশাহ মিয়া. কচুয়া. ইউকে. মুহিবুর রহমান মুহিব. কচুয়া. ইউকে. মোহাম্মদ বাপু মিয়া কচুয়া. ইউকে.আব্দুর রুউফ তালুকদার. বিরাইমাবাদ. ইউকে. বড়মান আপ্তাব উদ্দিন এন্ড খোদেজা বানু ওয়েলফেয়ার ট্রাষ্টের পক্ষে নিয়াজ আহমদ লিটন এন্ড অন্যান্য ট্রাষ্টিবৃন্দ. মোহাম্মদ কাজল রশিদ উত্তোরমুলাইম. ইউকে.মুজিবুর রহমান জসিম. উত্তোরমুলাইম. ইউকে.মোহাম্মদ লুবান মিয়া উত্তোরমুলাইম. ইউকে. শেখ সালামত মিয়া. উলুয়াইল. ইউকে. ফারুক আহমেদ উলুয়াইল. ইউকে. সাদিকুর রহমান খোঁজারগাও. ইউকে. নাহিদ আহমদ. কচুয়া. ইউকে. আবু লেইস মনা. উলুয়াইল. ইউকে. হেলাল তরফদার দিশালোক. আমেরিকা. আলহাজ্ব মোহাম্মদ রেনু মিয়া কচুয়া. ইউকে সিপার আহমদ কচুয়া. ইউকে. মোহাম্মদ আবু বক্কর.বড়কাপন. ইউকে সাইফুল ইসলাম নজরুল.বিরাইমাবাদ. ইউকে. মোহাম্মদ লিটন চৌধুরী. উলুয়াইল. ইউকে মোহাম্মদ নাজমুল হক. মল্লিকসরাই. ইউকে. আলহাজ্ব শাহদত রব্বানী কচুয়া. ইউকে.এমদাদ রহমান তরফদার দিশালোক. আমেরিকা.মোহাম্মদ আবু সফিয়ান গন্ডেহরি. ইউকে. শাহ জালাল উদ্দিন কচুয়া. আআমেরিকা. মিসেস বিনা মিয়া.কচুয়া. ইউকে মরহুম সুজন মিয়ার পক্ষে বাপু মিয়া কচুয়া.ইউকে, মোহাম্মদ লিটন মিয়া,একাটুনা আমেরিকা. মোহাম্মদ মাহমুদ মিয়া কচুয়া একাটুনা. ইউকে. মোহাম্মদ অপু আহমদ. উত্তোরমুলাইম. ইউকে. জলাল মিয়া, কচুয়া. ইউকে.সাচ্চু আহমেদ কচুয়া . ইউকে. আজির উদ্দিন. কচুয়া. আমেরিকা. আলহাজ্ব আব্দুল কাইয়ুম মাসুক. কচুয়া. ইউকে. ফরুক মিয়া কচুয়া. ইউকে. ফয়সল সাজ্জাদ বড়কাপন. ইউকে. সুহেল উদ্দিন কচুয়া. আমেরিকা. আব্দুল নুর মনসুর. হরিপুর. বাংলাদেশ. সাজ্জাদুর রহমান একাটুনা. ইউকে. আলকাস আহমদ. কচুয়া৷. ইউকে. কামরুজ্জামান খান কমরু.বড়মান. ইউকে কামরুল ইসলাম রাসেল কচুয়া. ইউকে মোহাম্মদ হারুন মিয়া একাটুনা. ইউকে. জুবেল আহমদ বেলাল. উত্তর মোলাইম.এস আর ভিলা. ইউকে. সাইফুল জব্বার. মল্লিকসরাই. ইউকে. লুমা আক্তার কাইয়ুম কচুয়া. ইউকে..তাজ কামাল. বিরাইমাবাদ. ইউকে.আব্দুল হান্নান, সিংকাপন, ইউকে. এবি রুনেল. কচুয়া. ইউকে.জুবায়ের রহমান.কচুয়া. ইউকে.আমজদ সানি উত্তোরমুলাইম. ইউকে.আজিজুল হক সেলিম. বড়মান.বাংলাদেশ. মোসাব্বির করিম সাব্বির. একাটুনা. ইউকে. শেখ সুমন তরফদার একাটুনা ইউকে. নুরুল আলম চুনু একাটুনা. ইউকে. সাচ্চু জমাদার. একাটুনা. ইউকে. মিজানুর রহমান. উত্তর মোলাইম ইউকে. ও কচুয়া এম এম পি ওয়েলফেয়ার ট্রাষ্টের পক্ষে মোহাম্মদ মকিস মনসুর এন্ড ব্রাদার্স।

অতীতের ধারাবাহিকতায় আগামী দিনে ও এলাকার উন্নয়ণে একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশন আর ও বিরাট ভৃমিকা রাখবে বলে অনুষ্ঠানে আগতরা আশাবাদ ব্যাক্ত করেছেন।

এবারেরর এই মহতি কাজে বড়মান আপ্তাব উদ্দিন এন্ড খোদেজা বানু ওয়েলফেয়ার ট্রাষ্ট, প্রতিভা যুব সংঘ একাটুনা ইউনিয়ন অব মৌলভীবাজার, কচুয়া এম এম পি ওয়েলফেয়ার ট্রাষ্ট ও হি ইউ সিক্স একাটুনা ইউনিয়ন হোয়াটসঅ্যাপ গ্রুপ সহ দেশে বিদেশের সকল সদস্যদের সার্বিকভাবে সহযোগিতা করায় একাটুনা ইউনিয়ন ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও রামাদান প্রজেক্টের চেয়ারম্যান কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর সবাইকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত