বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ

আবারও লন্ডনের বাঙালি পাড়ায় আগুন



প্রতিকী ছবি।

ডিএমবি ডেস্ক::

বাংলাদেশি অধ্যুষিত পূর্ব লন্ডনের এক আবাসিক ভবনে রবিবার ভয়াবহ আগুন লেগেছে। জানা গেছে, বার্কিং কাউন্সিলের দ্য পাস গার্ডেনস নামের ঠিকানায় অবস্থিত ভবনটিতে বিকাল ৩টার দিকে আগুনের সূত্রপাত হয়। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিটের ১০০ কর্মী আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে যাচ্ছেন। এখনও এ ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

ইতালিসহ ইউরোপের কয়েকটি দেশ থেকে সম্প্রতি যুক্তরাজ্যে আসা কয়েক হাজার বাংলাদেশির বসবাস এই বার্কিং-এ। বেশ কিছু সংখ্যক ব্রিটিশ বাংলাদেশি পরিবার বার্কিং অ্যান্ড ডেগেনহাম কাউন্সিলে বাস করে। তবে আগুন লাগা ভবনে কোনও ব্রিটিশ বাংলাদেশি আটকে রয়েছেন কিনা, রবিবার লন্ডনের স্থানীয় সময় বিকাল ৫টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত তা নিশ্চিত হওয়া যায়নি।

লন্ডন ফায়ার ব্রিগেডের একজন মুখপাত্র জানান, রবিবার বিকাল তিনটার দিকে ভবনটিকেত আগুন লাগার খবর পান তারা। সঙ্গে সঙ্গে সেখানে ছুটে যান তারা। ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিক ও সেখানকার বাসিন্দা সাইদুল ইসলাম বাংলা ট্রিবিউনকে জানান, ভবনটির আশপাশের ভবনগুলোতে কয়েকটি বাংলাদেশি পরিবার বাস করে। সেখানে বাংলা‌দেশি মা‌লিকানাধীন কয়েকটি ওয়্যারহাউস ও ব্যবসা প্র‌তিষ্ঠানও রয়েছে।

প্রাইভেট রেন্টেড প্রোপার্টি লাইসেন্স অফিসের তথ্য অনুযায়ী, আগুন লাগা ভবনটির লাইসেন্স হোল্ডার মালিকদের তালিকায় রয়েছেন রিতা দেওয়ান, মোহাম্মদ শেখ ও ফয়সাল শেখ। তবে তারা কেউ বাংলাদেশি কিনা, এখনও তা নিশ্চিত নয়।
আগুন লাগা ভবনটি মাত্র কয়েক বছর আগে নির্মিত আবাসিক বহুতল। ২০১৩ সালের আগস্ট থেকে সেখানে বসবাস শুরু হয়। এয়ার অ্যাম্বুলেন্স ঘটনাস্থল থেকে আটকে পড়াদের উদ্ধারে কাজ করছে। আশপাশের ভবনের বাসিন্দাদেরও নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

সূত্র: বাংলা ট্রিবিউন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত