শুক্রবার, ১৯ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ

পিকআপ গাড়িতে খালি কফিন বাক্স, মিথ্যে লাশের গুজবে উত্তেজনা



রুপম আচার্য্য :

শ্রীমঙ্গলে লাশবাহী গাড়ি আটক করে হাইওয়ে পুলিশের চাঁদা দাবীর এমন একটি খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার গুজবের রহস্য অবশেষে উদঘাটন করা হয়েছে।

জানা যায়, শ্রীমঙ্গল থানার মতিগঞ্জ গ্রামের জয়নাল মিয়ার ছেলে আল আমিন (১৯) গত বৃহস্পতিবার গোয়ালাবাজার এলাকায় সড়ক দূর্ঘটনায় মারা যায়। মৃত আল আমিনের আত্মিয়-স্বজন শুক্রবার রাত আড়াইটার দিকে মৃতদেহটি সেখান থেকে শ্রীমঙ্গরে মতিগঞ্জে নিয়ে আসেন। এবং সকাল ১১ টায় জানাযা শেষে বাড়ীর পার্শ্বে দাফন করা হয়।

শনিবার সকালে আল আমিনের মৃতদেহ বহনের জন্য ব্যবহৃত খালি কফিন বাক্সটি শ্রীমঙ্গল থানা জামে মসজিদে ফেরত দেওয়ার জন্য একটি পিকআপ করে (ঢাকা মেট্রো ন ১৫- ৭৩৮১) শ্রীমঙ্গলে যাওয়ার সময় মতিগঞ্জ বটের তল আটকা পড়লে হাইওয়ে পুলিশ লাশবাহী এই পিকআপ গাড়ী থামিয়ে গাড়ীর কাগজপত্র দেখার নাম করে পাঁচ হাজার টাকা চাঁদা দাবী করে সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন তথ্য প্রচার করা হলে তা মূর্হুতের মধ্যে পরিবহন শ্রমিকদের মধ্যে পুলিশের প্রতি ক্ষোভের সৃষ্টি হয় এবং মহাসড়কের যানবাহন চলাচল সম্পুর্ন বন্ধ করে বিক্ষোভ করতে থাকে তারা। এক পর্যায়ে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ আব্দুস ছালেক ঘটনাস্থলে পৌছৈ শ্রমিক সংগঠনের নেতাদের সাথে কথা বলে যানবাহন চলাচল স্বাভাবিক করেন।

শ্রীমঙ্গল সাতগাঁও হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ নান্নু মন্ডল জানান, পুলিশ এতটা অ-মানুষ নয় যে লাশের গাড়ী থেকে টাকা দাবী করবে। সেদিন লাশের কোন গাড়ীর সাথে হাইওয়ে পুলিশের কোন ধরনের দেখা সাক্ষাত হয়নি।

তিনি জানান, প্রকৃত ঘটনা হচ্ছে সাতগাঁও হাইওয়ে পুলিশ টহল ডিউটি চলাকালে শনিবার সকালে শ্রীমঙ্গল থেকে হবিগঞ্জ গামী একটি পিকআপ (ঢাকা মেট্রো ন ১৮- ৪৮৬৭) গাড়ীর পিছনে ঝুঁকিপূর্ন ভাবে মালামালের উপর লোক বহণ করে। তখন বৃষ্টি ভেজা রাস্তায় ঝুঁকিপূর্ন ভাবে পিকআপ গাড়ীর উপর লোক বহন না করার কথা বললে তখন চালক দুদু মিয়া স্থানীয় প্রভাব খাটিয়ে চলে যেতে চাইলে হাইওয়ে পুলিশ তাথে বাধা দেয় এবং গাড়ীর কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স দেখতে চাইলে এক পর্যায়ে দুদু মিয়া বাধ্য হয়ে পিকআপ গাড়ীর পিছনে থাকা যাত্রীদের নামিয়ে দিয়ে মালামাল নিয়ে হবিগঞ্জের দিকে চলে যায়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত