বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ

উপাধ্যক্ষ শহীদ এমপিকে হত্যার ষড়যন্ত্রে ‘বঙ্গবন্ধু শিশু একাডেমী’ যুক্তরাজ্যের তীব্র নিন্দা



নিজস্ব প্রতিবেদক:: 

সাবেক চিফ হুইপ ,মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড.আবদুস শহীদ এমপিকে হত্যার ষড়যন্ত্র হচ্ছে, এমন তথ্য দিয়ে ডাকযোগে অদ্য ১৩ জুন একটি উড়োচিঠি এসেছে আবদুস শহীদ এমপি মহোদয়ের শ্রীমঙ্গলস্থ বাসার ঠিকানায়। অনুরূপ চিঠি এসেছে কমলগঞ্জ থানায়ও।

হত্যার ষড়যন্ত্রের তথ্য সম্বলিত চিঠি পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন উপাধ্যক্ষ আবদুস শহীদ এমপি ও কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান। হাতে লেখা ঐ চিঠিতে উল্লেখ করা হয় উপাধ্যক্ষ ড. আবদুস শহীদ এমপিকে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে হিজমা থেরাপি এন্ড রুকিয়া সেন্টার কুসুমবাগ মৌলভীবাজার এসএ পরিবহনের পূর্ব পাশে দোতলা থেকে ।

ষড়যন্ত্রকারী আইএস মৌলভীবাজার জেলার পরিচালক তাজুল ইসলাম লুলু ,গ্রাম দরগাহপুর ,পোস্ট বৃন্দাবনপুর ,কমলগঞ্জ মৌলভীবাজার। যার তার চাচা বিশিষ্ট রাজাকার আব্দুল হক (মাস্টার ছিলেন) বর্তমানে মৃত। টাকার ব্যবস্থা হচ্ছে জামিমা স্টোর রাজদীঘিরপাড় ,কমলগঞ্জ, মৌলভীবাজারের স্বত্তাধিকারী ফজলুর রহমানের বিকাশসহ বিভিন্ন হুন্ডির মাধ্যমে, যা আসছে লন্ডন ও আমেরিকা থেকে।

চিঠির খামের উপরে প্রেরক হিসেবে লিখা আছে- সুজন মিয়া, কদমতলী সিলেট। আব্দুস শহীদ এমপির ব্যক্তিগত কর্মকর্তা ইমাম হোসেন সোহেল জানান, ১৩ জুন বৃহস্পতিবার বিকেলে ডাক বিভাগ থেকে চিঠিটি আসে শ্রীমঙ্গল শহরের আর কে মিশন রোডের বাসার ঠিকানায়। সংসদ সদস্য দিনের কর্মসূচি শেষ করে শুক্রবার রাত সাড়ে আটটার দিকে চিঠিটি খুলে দেখেন। এ ব্যাপারে “বঙ্গবন্ধু শিশু একাডেমি যুক্তরাজ্য শাখার সেক্রেটারি জেনারেল নজরুল ইসলাম এক বিবৃতিতে বলেন , নিজের যোগ্যতা মেধা প্রজ্ঞা ও রাজনৈতিক দূরদর্শিতা দিয়ে উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ এমপি মৌলভীবাজার ২৩৮ নং নির্বাচনী এলাকা শ্রীমঙ্গল -কমলগঞ্জ ৪ আসন থেকে ৫ বার নির্বাচিত হয়েছেন।

দলমত নির্বিশেষে হয়ে উঠেছেন ঐ অঞ্চলের গণমানুষের নেতা, আস্থা বিশ্বাস আর ভালোবাসার প্রতীক। যা একজন রাজনৈতিক নেতার রাজনৈতিক জীবনে বিরাট সাফল্য। প্রবাদ আছে পুরান চালে ভাত বাড়ে, ড.আব্দুস শহীদ এমপির বেলায়ও তাই। মৌলভীবাজার জেলার এই কৃতি সন্তান বৃহত্তর সিলেট অঞ্চলের রাজনৈতিক অঙ্গনের পরিচিত মুখ, প্রবীণ রাজনৈতিক নেতা ও পাঁচ বারের সফল নির্বাচিত সাংসদ। সভাপতি, অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটি ও প্রেসিডেন্ট , ‘বঙ্গবন্ধু শিশু একাডেমি বাংলাদেশ। সম্প্রতি জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয় থেকে কমলগঞ্জ – শ্রীমঙ্গল উপজেলার নৃতাত্ত্বিক গোষ্ঠির জীবনমান উন্নয়নের উপর গবেষণা করে পিএইচডি ডিগ্রি অর্জন করেন যা এই অঞ্চলের মানুষের মুখকে উজ্জ্বল করেছে, প্রশংসা কুড়িয়েছে দেশ বিদেশে। প্রিয় এই নেতার রাজনৈতিক ভিশন হচ্ছে নির্বাচনী এলাকার গণমানুষের ন্যায়সঙ্গত দাবি আদায় ও তাদের অধিকার আদায়ের সংগ্রামে নিজেকে সম্পৃক্ত রেখে কাজ করা যাওয়া।

নির্বাচনী এলাকার জনসাধারণের শিক্ষা চিকিৎসা স্বাস্থ্য নিরাপত্তা ও যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তন আনয়নে তিনি কাজ করেই চলেছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে ড. আব্দুস শহীদ এমপি অত্যন্ত সুশৃঙ্খল ভাবে নির্বাচনি এলাকার সর্বস্তরের জনসাধারণের জীবন মান উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

একটি মহল রাজনৈতিক ভাবে উপাধ্যক্ষ ড, আব্দুস শহীদ এমপিকে মোকাবেলায় পরাস্থ হয়ে চিঠি দিয়ে হত্যার হুমকি তাদের মেয়েলি স্বভাবের বহিঃপ্রকাশ ঘটিয়েছেন। নজরুল ইসলাম বলেন, রাজনীতিকে রাজনৈতিক ভাবে মোকাবেলা করে নিজেকে যোগ্য প্রমান করতে হয়, ড,আব্দুস শহীদ এমপি ইতিমধ্যে তা প্রমান করতে সচেষ্ট হয়েছেন।

বিবৃতি দাতাদের মধ্যে “বঙ্গবন্ধু শিশু একাডেমি যুক্তরাজ্য, শাখার উপদেষ্টা যুক্তরাজ্য আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, আহসান আহমদ, সংগঠনের সভাপতি শাজাহানূর রাজা, নির্বাহী সদস্য মুক্তিযোদ্ধা আব্দুর রহিম রহিম দুধ মিয়া, ক্যাটারার্স জুহেল জামান, সেলিব্রিটি সেফ সাব্বির করিম, সেলেব্রেটি শেফ টিপু রহমান ,কবি রায়হান তালুকদার কবি সুরুজ্জামান চৌধুরী ,কমিনিটি নেতা ফটিক মিয়া , সহ -সভাপতি বাচ্চু বক্ত, ইমরান আহমদ, যুগ্ন সম্পাদক মোতাহের হোসেন, সাংগঠনিক সম্পাদক জামান আহমদ, মনি উদ্দিন আহমেদ, সেলিম আহমদ কোষাধক্ষ্য মেলসন আহমদ সহ সংগঠনের সকল নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ আইন প্রয়োগকারি সংস্থার কাছে অনুরোধ করে বলছেন হত্যার হুমকি সম্বলিত উক্ত চিঠিতে উল্লেখিত ব্যাক্তিবর্গ প্রতিষ্টানকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে ঘটনার প্রকৃত হুতাদের চিহ্নত করত দেশের প্রচলিত আইনে তাঁদের বিচারের সম্মখীন করার বিকল্প নেই।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত