শুক্রবার, ১৯ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ

দুর্ঘটনার ২০ ঘণ্টা পর সিলেটের সঙ্গে রেল যোগাযোগ চালু



ডিএমবি ডেস্ক::

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বড়ছড়া সেতুতে ট্রেন দুর্ঘটনার সোয়া ১৯ ঘণ্টা পর রেললাইন মেরামত শেষে সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল শুরু হয়েছে। আজ সোমবার সন্ধ্যা ৭টা ১০ মিনিটের দিকে ট্রায়াল ট্রেন ওই রেলপথ দিয়ে চলাচল শুরু করে।

পেছনে সিলেট থেকে ঢাকা ও সিলেটগামী বেশ কয়েকটি ট্রেন অপেক্ষমান রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন রেলপথ বিভাগীয় প্রকৌশলী আহসান জাবিদ।

কুলাউড়া উপজেলার বরমচাল রেলওয়ে স্টেশনের পাশে ইসলামাবাদ এলাকার বড়ছড়া সেতুটি ভেঙে সিলেট থেকে ঢাকাগামী আন্তনগর উপবন এক্সপ্রেস ট্রেন গতকাল রোববার রাত পৌনে ১২টায় দুর্ঘটনার কবলে পড়ে। এতে ট্রেনটির ১৭টি বগির মধ্যে ছয়টি বগি লাইনচ্যুত হয় এবং দুমড়েমুচড়ে সেতুর নিচে ও সড়কের পাশে পড়ে যায়। এতে চারজন নিহত ও  আহত হন দুই শতাধিক যাত্রী। এ ঘটনার পর থেকে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

ওই দুর্ঘটনায় আগে থেকেই নাজুক অবস্থায় ছিল বড়ছড়া রেলসেতু ও রেললাইনটি। দুর্ঘটনার পর রেল বিভাগের কর্মীরা আজ সোমবার দিনভর উদ্ধার ও মেরামত কাজ করেন। বড়ছড়া সেতু ও রেললাইন ব্যবহারের উপযোগী করতে পারায় দুর্ঘটনার সোয়া ১৯ ঘণ্টা পর সন্ধ্যা ৭টা ১০ মিনিটের ওই রেলপথ দিয়ে ট্রেন চলাচল শুরু হয়। প্রথমে ট্রায়াল ট্রেন ওই পথ ও সেতু অতিক্রম করে। এরপর যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হয়।

স্থানীয় লোকজন ভয়াবহ দুর্ঘটনা এড়াতে জরুরি ভিত্তিতে পুরাতন ঝুঁকিপূর্ণ রেলওয়ে সেতু ও লাইন নতুন করে তৈরির দাবি জানিয়েছেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত