শুক্রবার, ১৯ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ

“বরমচালে দুই‌টি আন্তঃনগর ট্রেন স্টপেজ হ‌বে”



ডিএমবি ডেস্ক:: 

ভয়াবহ উপবন ট্রেন দূর্ঘটনাস্থল মৌলভীবাজা‌রের কুলাউড়া উপ‌জেলার বরমচাল রেল স্টেশ‌নের পাশ্ববর্তী বড়ছড়া ব্রিজ ও ক্ষ‌তিগ্রস্ত ট্রে‌নের ব‌গিগু‌লো প‌রিদর্শণ শে‌ষে বরমচালবাসীর জোড়া‌লো দাবির সা‌থে একাত্মতা পোষণ ক‌রে রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এমপি ব‌লেন, ‘আপনারা চে‌য়ে‌ছেন একটা আন্তঃনগর ট্রেন স্ট‌পেজ, আর আ‌মি আপনা‌দের ঘোষণা দি‌চ্ছি সি‌লেট-ঢাকা, সি‌লেট-চট্টগ্রাম রু‌টের দুই‌টি আন্তঃনগর ট্রেন বরমচাল রেল স্টেশ‌নে যাত্রা‌বির‌তি কর‌বে।’

বুধবার (২৬ জুন) দেড়টার দিকে কুলাউড়া উপ‌জেলার বরমচাল ইউ‌নিয়‌নে সমা‌বে‌শে স্থানীয়রা স্মারক‌লি‌পির মাধ্য‌মে দা‌বি উপস্থাপন কর‌লে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তি‌নি এই ঘোষণা দেন।

এসময় উপ‌স্থিত জনতা হাততালী দি‌য়ে মন্ত্রীর ঘোষণা‌কে স্বাগত জানান।

এসময় বি‌শেষ অ‌তি‌থির বক্তব্য রা‌খেন- পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি।

এর আ‌গে সকাল ১০টার দি‌কে ওই দূর্ঘটনায় আহতদের দেখ‌তে তি‌নি সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে যান। সেখান থে‌কে তি‌নি ঘটনাস্থল বরমচালে যান। এরপর বেলা আড়াইটার দি‌কে ওই দুর্ঘটনায় আহতদের দেখ‌তে তি‌নি কুলাউড়া উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে যান। প‌রে নিহত কুলাউড়া পৌর এলাকার আব্দুল বারীর স্ত্রী ম‌নোয়ারা বেগ‌মের প‌রিবা‌রের সদস্য‌দের সান্তনা দি‌তে বাসায় যান।

বরমচা‌লে সমা‌বে‌শে রেলমন্ত্রী জানান, এ দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ১ লাখ এবং আহতদের ১০ হাজার টাকা করে দেয়ার হ‌বে।

‌তি‌নি ব‌লেন, ১৬ হাজার কোটি টাকা ব্যয়ে সিলেট থেকে আখাউড়া পর্যন্ত ১৩৫ কিলোমিটার নতুন রেলপথ করা হবে বলে। সিলেট-আখাউড়া রেলপথ বর্তমানে মিটারগেজ লাইন আছে। এটি তুলে ফেলে নতুন করে ডুয়েল গেজ লাইন করা হবে।

রেলমন্ত্রী আরো বলেন, এই দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কোন ত্রুটি বা গাফিলতি হয়েছে কি না তা তদন্ত করে দেখা হবে। তদন্তে প্রমাণ হলে দৃষ্টান্তমুলক শাস্তির আওতায় আনা হবে।

এসময় রেলমন্ত্রী দুর্ঘটনার নিহতদের পরিবারের সমবেদনা জানান এবং আহতদের সুচিকিৎসার নিশ্চয়তা দেন। এছাড়া দুর্ঘটনার পর যারা বিভিন্নভাবে সহযোগীতা করেছেন সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন মন্ত্রী।

এসময় অন্যা‌ন্যের ম‌ধ্যে উপ‌স্থিত ছি‌লেন- বাংলা‌দেশ রেলও‌য়ে মহাপ‌রিচালক তোফা‌য়েল আহমদ, মৌলভীবাজার জেলা প‌রিষ‌দের চেয়ারম্যন বীর মু‌ক্তি‌যোদ্ধা আ‌জিজুর রহমান, ‌বিকল্পধারার প্রে‌সি‌ডিয়াম সদস্য ও সা‌বেক এম‌পি এমএম শাহীন, জেলা প্রশাসক তোফা‌য়েল ইসলাম, পু‌লিশ সুপার মোহাম্মদ শাহ জালাল, মৌলভীবাজার জেলা আওয়ামীলী‌গের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান প্রমুখ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত