মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ

এনআরবি ব্যাংকের চেয়ারম্যান পুনর্নির্বাচিত হলেন মাহতাবুর রহমান



মোহাম্মদ মাহতাবুর রহমান

ডিএমবি ডেস্ক::

মোহাম্মদ মাহতাবুর রহমান এনআরবি ব্যাংকের চেয়ারম্যান হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন। সম্প্রতি ব্যাংকের পরিচালনা পর্ষদের ৮০তম সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্তটি গৃহীত হয়।

ব্যবসায়ে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য মোহাম্মদ মাহতাবুর রহমানকে ২০১২-২০১৬ পর্যন্ত টানা পাঁচবার সিআইপি (এনআরবি) হিসেবে নির্বাচিত করেছে সরকার। এছাড়া সর্বাধিক বৈদেশিক মুদ্রা প্রেরণকারী হিসেবে ২০১৩-২০১৭ সাল পর্যন্ত পরপর পাঁচবার বাংলাদেশ ব্যাংকের বেস্ট রেমিট্যান্স অ্যাওয়ার্ড লাভ করেন তিনি। এছাড়া প্রথম প্রবাসী বাংলাদেশী হিসেবে সংযুক্ত আরব আমিরাত সরকারের গোল্ড কার্ড ভিসা অর্জন করেছেন তিনি।

প্রথিতযশা ব্যবসায়ী মোহাম্মদ মাহতাবুর রহমান ১৯৭০ সালে সৌদি আরবের মক্কায় তার পারিবারিক ব্যবসা ‘আল হারামাইন পারফিউমসের’ মাধ্যমে ব্যবসায়িক ক্যারিয়ার শুরু করেন। তিনি বর্তমানে আল হারামাইন পারফিউমস গ্রুপ অব কোম্পানিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োজিত রয়েছেন। তিনি বাংলাদেশ বিজনেস কাউন্সিল অব দুবাই ও এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি। এছাড়া আবুধাবির শেখ খালিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া প্রাইভেট স্কুলের অন্যতম স্পন্সর তিনি।

এছাড়া বর্তমানে আল হারামাইন চা কোম্পানি লিমিটেড ও আল হারামাইন হাসপাতাল প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন মোহাম্মদ মাহতাবুর রহমান।

একই সঙ্গে তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনির্ভাসিটি অব এশিয়া প্যাসিফিক ও বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতালের ট্রাস্টি হিসেবে নিয়োজিত রয়েছেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত