শুক্রবার, ১৯ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ

লন্ডনে ছুরিকাঘাতে নারীসহ নিহত ২



লন্ডন ব্যুরো::

যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে পৃথক দুটি ছুরিকাঘাতের ঘটনায় আট মাসের গর্ভবতী এক নারীসহ দুই জন নিহত হয়েছেন।

শনিবার ঘটনা দুটি ঘটেছে বলে বার্তা সংস্থা রয়টার্স পুলিশের বরাত দিয়ে জানিয়েছে।

শনিবার ভোররাত সাড়ে ৩টায় দক্ষিণ লন্ডনের একটি ঠিকানায় পুলিশের ডাক পড়ে। সেখানে গিয়ে ছুরিকাহত ২৬ বছর বয়সী এক গর্ভবতী নারীকে পান তারা। অস্ত্রোপচারের মাধ্যমে ওই মৃত নারীর পেটে থাকা বাচ্চাটিকে বের করা হয়।

সঙ্কটজনক অবস্থায় থাকা বাচ্চাটিকে হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এরপর শনিবার রাতে লন্ডনের পূর্ব দিকে একটি ঘটনা ঘটেছে বলে খবর পায় পুলিশ। সেখানে গিয়ে ছুরিকাহত এক ব্যক্তিকে পায় তারা। বয়স ২০ এর কোঠার শেষ দিকে বলে ধারণা করা ওই আহতকে ঘটনাস্থলেই মৃত ঘোষণা করা হয়।

এ দুটি ঘটনা বিচ্ছিন্নভাবে ঘটেছে বলে মনে করা হচ্ছে।

ওই নারীকে হত্যার ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারে সন্দেহে ৩৭ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। দ্বিতীয় ঘটনার বিষয়ে আরও তথ্য পেতে অনুসন্ধান চালাচ্ছে তারা।

প্রধানমন্ত্রী থেরেসা মের সরকার পুলিশের একটি তহবিল সঙ্কোচনের পাশাপাশি সামাজিক সেবা খাতে বাজেট হ্রাস করার পরিণামে এ ধরনের অপরাধের সংখ্যা বেড়ে গেছে বলে অভিযোগ উঠেছে।

সরকারি পরিসংখ্যান অনুযায়ী, ৭০ বছর আগে রেকর্ড রাখা শুরু হওয়ার পর থেকে গত বছর ইংল্যান্ড ও ওয়েলসে সবচেয়ে বেশি, ২৮৫টি ছুরিকাঘাতে হত্যার ঘটনা ঘটেছে।

বিশ্বে অপরাধ প্রবণতার দিক থেকে লন্ডন তুলনামূলক নিরাপদ বলে বিবেচিত হলেও এখন পরিস্থিতি পাল্টেছে। সহিংস খুনের ঘটনায় দীর্ঘদিন ধরে বিশ্বের বিপদজনক শহর হিসেবে পরিচিত যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরকেও ছাড়িয়ে গেছে লন্ডন। এ বছর ফেব্রুয়ারি এবং মার্চে ইতিহাসে প্রথমবারের মত লন্ডনে খুনের হার নিউইয়র্কের চেয়ে বেশি দেখা গেছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত