বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ

`মৌলভীবাজারকে শ্রেষ্ঠ জেলায় পরিগণিত করতে চাই’
নবাগত জেলা প্রশাসক নাজিয়া শিরিন

নবাগত জেলা প্রশাসক নাজিয়া শিরিন



নিজস্ব প্রতিবেদক ::

মৌলভীবাজারের নবাগত জেলা প্রশাসক নাজিয়া শিরিন বলেছেন, মৌলভীবাজার জেলায় পর্যটন সম্ভবনা রয়েছে। এই জেরা সম্পর্কে সুন্দর ধারণা পেয়েছি। আমি মৌলভীবাজারকে শ্রেষ্ঠ জেলায় পরিগণিত করতে চাই। সেই লক্ষেই কাজ করবো।

সোমবার সকালে মৌলভীবাজারের প্রিন্ট ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এই কথাগুলো বলেন।

সাংবাদিকদের সাথে মতবিনিময়ে তিনি বলেন, “অবৈধ বালু উত্তোলন নেভৃত করার চেষ্টা করবো। মাছের অভয়ারণ্য থেকে যাতে মাছ লুটপাট না হয় সেই বিষয়েও ভ্রাম্যমাণ টিম কাজ করবে। পাবলিক লাইব্রেরী অতিশীগ্রই চালু ব্যবস্থা করবো। জেলা প্রশাসক শিশু পার্ক ও রাইফেল পার্ক চালু করার চেষ্টা করব।

তিনি বলেন, এই অঞ্চল প্রবাসী অধ্যুষিত। প্রবাসীদের আমরা অনেক সম্মান জানাই। কারণ বাংলাদেশ রাজস্ব খাত তাদের দিয়েই শুরু হয়েছে। প্রবাসী সেল চালু করা হবে। এবং প্রবাসীদের সঠিক বিনিয়োগের জন্যও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
নাজিয়া শিরিন আরোও বলেন, পরিবেশ বিপর্যয় না করে ইকো ট্যুরিজম এর মাধ্যমে যাতে পর্যটন বিকাশ হয়। মুক্তিযোদ্ধাদের সম্মান রক্ষা ও স্মৃতি সংরক্ষণে করা হবে। ক্ষুদ্র নৃ জনগোষ্ঠির জীবণ মাণ উন্নয়ন করা হবে। সব সময় তাদের ন্যায্য অধিকার দেয়া হবে।

শিক্ষা মান উন্নয়ন নিয়ে তিনি বলেন, শিক্ষকরা যাতে ঠিক মত ক্লাস নেন সেই বিয়য়েও তাদের সচেতন করা হবে। সব প্রতিষ্ঠানের জাতীয় সংগীত পরিবেশনের ব্যাপারেও কাজ করব। এছাড়াও বন্যা প্রতিরক্ষা বাধ মেরামত করা হবে। বর্তমানে বিদুৎ এর কোন সংকট নেই। তারপরও সিস্টেম লসের কারণে যদি কোথাও কোন সমস্যা হয় সেটিরও সমাধান করা হবে।

মতবিনিময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ-সচিব) মোহাম্মদ রুকন উদ্দিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মল্লিকা দে, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো. মামুনুর রশীদ, মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি আবদুল হামিদ মাহবুব, সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি, সাবেক সাধরণ সম্পাদক এসএম উমেদ আলী।

এছাড়াও প্রেসক্লাবের সদস্যবৃন্দ, প্রিন্ট, ইলেকট্রনিক্স ও অনলাইন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন। সাংবাদিকরা তাদের মতামত তুলে ধরেন এবং জেলা প্রশাসক সংকটগুলো নিরসন ও সম্ভাবনাকে কাজে লাগানোর আশ্বাস প্রদান করেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত