মঙ্গলবার, ১২ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ২৯ বৈশাখ ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams

মৌলভীবাজারে এই প্রথম ঐতিহ্যবাহী “টুফাটুফি” উৎসব



কে.বি খাঁন বিজয়:: 

প্রথম বারের মতো কলেজ পর্যায়ে সিলেটের ঐতিহ্যবাহী “টুফাটুফি” উৎসব আয়োজন করলো ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বন্ধুরা। এতে ২০১৫-১৬ শিক্ষাবর্ষ এবং এইচএসসি ব্যাচ- ২০১৫, শিক্ষার্থী বন্ধুরা অংশগ্রহণ করছেন মৌলভীবাজার সরকারী কলেজ অধ্যায়নরত। সাথে ছিল ছোটবেলার সেই স্মরনীয় খেলাগুলো।

ছোট বেলার স্মৃতি স্মরনে সবাই  খেলায় অংশগহণ করেন। খেলাগুলো ছিলো গোল্লাছোট, তাক বল,আর্চারি, টায়ার দৌড়, চেয়ার দৌড়, হাড়িভাঙ্গা, কাবাডি, সুইদাগা, ফুটবল, দড়ি টানা ইত্যাদি। তার সাথে আরও ছিলো সিলেটের ঐতিহ্য “ধামাইল নৃত্য” ।

রবিবার (৩০ জুন) মৌলভীবাজার কলেজ স্টেডিয়ামে এই উৎসবের আয়োজনে সকাল ১০টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার সরকারি কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. ফজলুল আলী। বিশেষ অতিথি ছিলেন- রসায়ন বিভাগীয় প্রধান রফি উদ্দিন নিজাম,  সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সভাপতি খালেদ চৌধুরী, যুগান্তরের জেলা হোসাইন আহমদ, দুর্জয় ক্লাবের সভাপতি চৌধুরী মো: মেরাজ, মামুন আহমদ সহ আর অনেকে।

২০১৫-১৬ ব্যাচের শিক্ষার্থী নবীন চলচ্চিত্রকার “পুলক রায়ের” জানান যে, ভিন্নরকম এই উৎসব আয়োজনে আমাদের ভূয়সী প্রসংশা করেন অামন্ত্রিত অতিথিরা। এর ধারাবাহিকতা বজায় রেখে অাঞ্চলিক এই ঐতিহ্যকে ধরে রাখার জন্য পরবর্তী শিক্ষার্থীদের এরকম উৎসব আয়োজনে উৎসাহ দিচ্ছেন ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থীরা। এজন্য কলেজের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের উৎসবে আমন্ত্রণ জানানো হয়। এবং তাদের মধ্যেও ব্যাপক আগ্রহও লক্ষ্য করা যাচ্ছে।

তারা আরোও জানান, আমাদের এই ঐতিহ্য আমরা ধরে রাখতে চাই আগামি নতুন প্রজন্মেও । তাই শিক্ষক সমাজ সহ অন্যান্য সামাজিক ব্যাক্তিবর্গের সম্মানিত দৃষ্টি আকর্ষন করছি। সবসময় আমাদের পাশে থাকবেন এই আমাদের প্রত্যাশা।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত