শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ

মৌলভীবাজারে সিপিবি নেতা সৈয়দ আবু জাফর আহমদের শোকসভা



ডিএমবি ডেস্ক::

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি’র সভাপতিমণ্ডলীর সদস্য, সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা কমরেড সৈয়দ আবু জাফর আহমদ স্মরণে নাগরিক শোকসভা পালিত হয়েছে মৌলভীবাজারে।

শনিবার (৬ জুলাই) বিকেলে শহরের এম সাইফুর রহমান মিলনায়নে নাগরিক শোকসভা কমিটি এই আয়োজন করে। অনুষ্ঠানের শুরুতে সৈয়দ আবু জাফর আহমদের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে তাঁর সংগ্রামী জীবনের আংশিক স্থিরচিত্র প্রদর্শনের মধ্যদিয়ে শুরু হয় মূল অনুষ্ঠান।

নাগরিক শোকসভা প্রস্তুতি কমিটির আহবায়ক মুক্তিযুদ্ধা আজিজুর রহমানের সভাপতিত্বে এবং সদস্যসচিব নিলিমেষ ঘোষ বলুর সঞ্চালনায় স্মৃতিচারণ অনুষ্ঠানের আগে সৈয়দ আবু জাফর আহমদ স্মরণে প্রকাশিত ’সংগ্রামের স্বরলিপি’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

স্মৃতিচারণ করেন- বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, মৌলভীবাজার-০৩ আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান, প্রবীন কৃষক নেতা আব্দুল মালিক, প্রবীন রাজনীতিক সিরাজ উদ্দিন বাদশা, প্রবীন সাংবাদিক এম এ সালাম, শ্রমিক নেতা জলি তালুকদার, প্রবীন রাজনীতিক অপূর্ব কান্তি ধর, এডভোকেট মুজিবুর রহমান মুজিব, ডা. গোপেশ চন্দ্র দাশ, এডভোকেট তবারত হোসেন, জেলা জাসদের সভাপতি আব্দুল হক, সিপিবি নেতা মকবুল হোসেন, বাসদ জেলা কমিটির আহবায়ক মঈনুর রহমান মগনু, মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান, সিপিবি নেতা খন্দকার লুৎফুর রহমান, আব্দুল কাদির মাহমুদ, আলাউর রহমান চৌধুরী, এডভোকেট রমাকান্ত দাসগুপ্ত, বাংলাদেশ প্রগতি লেখক সংঘ মৌলভীবাজার জেলা কমিটির সভাপতি সৈয়দ মোশাহিদ আহমদ, মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি আব্দুল হামিদ মাহবুব, সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি, নাট্যকার আব্দুল মতিন, সৈয়দ আবু আকবর আহমদ ইকবাল, প্রকাশনা উপ-কমিটির আহবায়ক মোহাম্মদ আব্দুল খালিক, উদীচী শিল্পীগোষ্ঠী মৌলভীবাজার জেলা সংসদরে সভাপতি মিজানুর রহমান টিপু, জেলা যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর জয়েস, ওয়ার্কার্স পার্টির নেতা সৈয়দ আমিরুজ্জামান, ন্যাপ নেতা নিহারেন্দু হোম সজল, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার জেলা সংসদের সভাপতি শুবিনয় শুভ।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, “সৈয়দ আবু জাফর আহমদ একজন সাধারণ মানুষ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে তিনি অসাধারণ হয়েছেন। কারণ আজকাল রাজনীতিতে কেউই সাধারণ হতে চায়না কিন্তু তিনি তা হয়েছিলেন। কমরেড জাফর শুধু অনুসারি তৈরী করেননি তিনি নেতা তৈরী করেছেন যা একজন প্রকৃত আদর্শিক জননেতা করে থাকেন। তাঁর মৃত্যুতে বাংলাদেশের একজন সৎ ও অভিজ্ঞ রাজনীতিক হারিয়েছে”।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত