শনিবার, ২৪ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ

জুড়ীতে শ্রেনিকক্ষে বন্যার পানি নিয়ে চলছে পাঠদান



নিজস্ব প্রতিবেদক:: বৃষ্টির কারনে সৃষ্ঠ বন্যার পানির মধ্যেও ক্লাস চলছে মৌলভীবাজারের জুড়ী উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নের নিরোদ বিহারী উচ্চ বিদ্যালয় ও মক্তদির বালিকা উচ্চবিদ্যালয়ে। পাহাড়ি ঢল ও গত কয়েকদিনের অব্যাহত বৃষ্টিপাতে জুড়ী উপজেলার নিচু এলাকা বন্যার পানিতে তলিয়ে গেছে।

উপজেলার হাওর তীরবর্তী বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান পানিবন্দি হয়ে পড়েছে। সরেজমিনে গেলে দেখা যায়, বিদ্যালয়ের আশপাশ যে দিকে চোখ যায় শুধু পানি আর পানি। এর মধ্যেও শিক্ষার্থীদের আনাগোনা। দেখা যায়, অনেক ক্লাস রুমেও পানি থাকলেও ক্লাসে শিক্ষার্থীদেরও কমতি নেই। অনেকে হাঁটু পানির মধ্য দিয়েই আসছেন স্কুলে, অনেকেআবার নৌকা চড়ে আসছেন। নিরোদ বিহারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী লিজা বেগম জানান, আমরা অনেক দূর-দূরান্ত থেকে ক্লাস করার জন্য স্কুলে আসছি। গত তিন-চারদিন থেকে স্কুলে পানি থাকলেও আমরা ক্লাসে আসা বন্ধ করিনি।

নিরোদ বিহারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শিবানন্দ দাস বলেন, তিন চারদিন থেকে স্কুল প্রাঙ্গণে বন্যার পানি। কমবেশি শিক্ষার্থীরা ক্লাস করার জন্য স্কুলে আসছে। পানি বাড়ায় অনেক শ্রেণীকক্ষ এখন পানিবন্দি। এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত