শুক্রবার, ৩ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ১৯ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams

মাছ যেমন আমিষের চাহিদা পুরণ করে তেমনি তা অর্থনৈতিক উন্নয়নেও সহায়ক: বিজিবি সেক্টর কমান্ডার



বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্নেল মো: জোবায়ের হাসনাৎ।

নিজস্ব প্রতিবেদক::

বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্নেল মো: জোবায়ের হাসনাৎ বলেছে, “ মাছ যেমন বাংলাদেশের মানুষের আমিষের চাহিদা পুরণ করে তেমনি তা অর্থনৈতিক উন্নয়নেও সহায়ক ভূমিকা রাখছে”।

বৃহস্পতিবার সকালে বিজিবি শ্রীমঙ্গল সেক্টরে মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে সপ্তাহ ব্যাপী বিভিন্ন কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরো বলেন, “মাছে ভাতে বাঙ্গালী এই ঐতিহ্যকে ধরে রাখতে যার যার জায়গা থেকে মাছের উৎপাদন ও আমাদের দেশীয় প্রজাতির মাছ বিলুপ্তির হাত থেকে রক্ষা করতে হবে”।

এ সময় তিনি সেক্টরের ভিতরে বিভিন্ন পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন। তিনি জানান, আগামী এক সপ্তাহে বিভিন্ন ব্যাটালিয়ন ও বিওপিতে মাছের পোনা অবমুক্ত করা হবে এবং বিওপির আশে পাশের জনগনকে মাছ চাষে উৎসাহিত করা হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন- ৫৫ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল এম জাহিদুর রশিদ ও ম্যাডিক্যাল অফিসার ক্যাপ্টেন মাহফুজুর রহমান।

এদিকে মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে শোভাযাত্রা, মাছের পোনা অবমুক্তসহ নানা কর্মসূচীর মধ্যদিয়ে শ্রীমঙ্গল উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে সপ্তাহ ব্যাপী বিভিন্ন কর্মসূচীর উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিদুল আলম।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রেম সাগর হাজরা, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, অবসর প্রাপ্ত মৎস্য কর্মকর্তা নৃপেন্দ্র চন্দ্র দাশ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শহিদুল আলম সিদ্দিকি, অধ্যাপক রজত শুভ্র চক্রবর্তী প্রমুখ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত