শনিবার, ২৪ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ

কমলগঞ্জে সবজির দোকানসহ ৪ টি প্রতিষ্ঠানকে জরিমানা



ডিএমবি ডেস্ক ::

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার চৈত্রঘাট, মুন্সিবাজারসহ বিভিন্ন স্থানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৪ টি প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১০:০০ টা থেকে ৩:০০ টা পর্যন্ত ভোক্তা অধিকার আইনের বিভিন্ন ধারায় এ জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে অভিযানে সহযোগিতা করেন সিলেট আর্মস ব্যাটেলিয়ান পুলিশ ফোর্স।

অভিযানকালে  চৈত্রঘাটে অবস্থিত জননী ভেরাইটিজ ষ্টোরকে ১ হাজার টাকা, মুন্সিবাজারে অবস্থিত শ্রাবণী ষ্টোরকে ৩ হাজার টাকা, জহির ট্রের্ডাসকে ২ হাজার টাকা, মানিক মিয়ার সবজির দোকানকে ১ হাজার টাকাসহ মোট ৭ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

বাণিজ্য মন্ত্রনালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন উক্ত অভিযানে মেয়াদ উত্তীর্ণ খাদ্য পণ্য বিক্রয় করা, নিষিদ্ধ ঘোষিত খাদ্য পণ্য বিক্রয় করা, অস্বাস্থ্যকর পরিবেশে রেখে খাদ্য পণ্য বিক্রয় করা, ওজনে কম দেওয়াসহ বিভিন্ন অপরাধে এসকল জরিমানা করেন। তাছাড়াও চৈত্রঘাটে অবস্থিত মুরগির খামার সিপি বাংলাদেশ ফার্ম পরিদর্শন করেন।

এছাড়াও মহামান্য হাইকোর্টের নির্দেশনায় নিষিদ্ধ ঘোষিত খাদ্য পণ্য প্রত্যাহারমূলক কার্যক্রম অনুসারে শ্রাবণী ষ্টোর থেকে বেশ কিছু খাদ্য পণ্য ধ্বংস করা হয়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত