শনিবার, ২৪ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ

‘লাল বাহাদুরে’র দাম উঠেছে ১০ লাখ



ওমর ফারুক নাঈম ::

গরুটির নাম লাল বাহাদুর। বাজারে এসে দাম উঠেছে ১০ লক্ষ টাকা। বেশী দামের আশায় গরুটি ছাড়ছেন না মালিক। তবে মনের মত দাম না পেলে এবছর আর বেচবেন না। আগামী ঈদে হাটে তুলবেন। তবে আশা করছেন এবার বেচতে পারবেন।
মৌলভীবাজার সাইফুর রহমান স্ট্রেডিয়াম মাঠের কোরবানীর পশুর হাটে গরুটি উঠেছে।

নিয়ে এসেছেন সদর উপজেলার শাহবন্দর এলাকার শাহেল আহমদ খোকন। তিনি সম্পূর্ণ প্রাকৃতিক ভাবেই গরুটিকে লালন পালন করেছেন। ঈদুল আজহাকে সামনে রেখেই এই গরুটি যত্ন সহকারে লালন-পালন করেছেন। এখন মূল্য হাকা হচ্ছে ১০ লক্ষ টাকা। ওজরে ১৫ মণ।

শাহেল আহমদ খোকন জানান, ঈদকে সামনে রেখে অনেক ক্রেতাই এসেছেন। দেখে দামাদামী করছেন। ফার্মের সর্বোচ্চ গরুটির নাম লাল বাহাদুর। যার মূল্য হাকা হচ্ছে ১০ লক্ষ টাকা। গরুটির খাদ্যের তালিকায় রয়েছে উন্নত জাতের ঘাস, খৈল, ভুট্রা, গম, চাউলের গুড়ো ও ভূষি। মাত্র দুই বছরেই তিনি গরুটিকে এই উপযোগী করেছেন।

তিনি আরোও বলেন, “গরুটির দাম চাচ্ছেন ১৫ লক্ষ তবে ৮ লক্ষ কিছু কম করে হলেও বিক্রী করে দিবেন। অনেক ক্রেতারাই ভিড় করছেন। তবে যে কেউ আসলে গরুটি দেখে পছন্দ হলে কিনে নিতে পারবেন”।

বাজারে আসা ক্রেতা শাওন মিয়া বলেন, “গরুটি দেখে তিনি মুগ্ধ। দেখতে খুবই সুন্দর। রং লাল। লাল গরুর মাংস অনেক সুস্বাদু হয় বলে তিনি জানান”।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত