শনিবার, ৪ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
Sex Cams

পূর্ব প্রস্তুতি না নেয়ার কারণেই ডেঙ্গু ভয়াবহ হয়েছে



নিজস্ব প্রতিবেদক ::

বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, “পূর্ব প্রস্তুতি না নেয়ার কারণেই ডেঙ্গু ভায়বহ রূপ নিয়েছে। এখন পর্যন্ত ৫০-৬০ জন মারা গেছেন সেটা কিন্তু কম নয়। আগাম প্রস্তুতি নিতে হবে। তাহলেই ডেঙ্গু এত ভায়নক হবে না”।

রোববার (১১ আগস্ট) বেলা ১২টায় মৌলভীবাজার পৌরসভার হলরুমে মশক নিধন ও পরিষ্কার-পরিচ্ছন্নতা বিষয়ে দিক নির্দেশনা মূলক মতবিনিময় সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এই কথাগুলো বলেন।

এসময় মন্ত্রী আরোও বলেন, “অর্থমন্ত্রী বাজেট পেশ করতে পারলেন না। সামান্য একটা মশার কামরেই কি ভয়ানক অবস্থা হয়। আমরা আগে থেকে সর্তক থাকলেই এই পরিস্থিতি সৃষ্টি হত না। ডেঙ্গু আমরা নিয়ন্ত্রণে নিতে পারব সচেতন হলে। মৌলভীবাজারের অবস্থা তুলনামূলক ভাল আছে। সারাদেশেও ডেঙ্গু মোটামুটি নিয়ন্ত্রণে চলে আসছে”।

মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমানের সভাপতিত্বে এসময় আরোও বক্তব্য রাখেন- মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, সংরক্ষিত নারী সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা প্রশাসক নাজিয়া শিরিন, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, পুলিশ সুপার ফারুক আহমেদ, সিভিল সার্জন মো. শাহজাহান কবির প্রমুখ।

পরিবেশ মন্ত্রী বলেন শুধু মাত্র পৌরসভায় ব্যবস্থা নেয়া হচ্ছে কিন্তু ইউনিয়নে নেয়া হচ্ছে না। ওই এলাকার কি হবে। তিনি আজকের মধ্যেই ইউনিয়ন পর্যায়ে ডেঙ্গু নিয়ন্ত্রণের ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

পরিবেশ বিপর্যয় নিয়ে পরিবেশ মন্ত্রী বলেন, টিলা কেটে ধ্বংস করা হচ্ছে। টিলা কাটতে গিয়ে চাপা পড়ে মানুষও মারা যাচ্ছে। তারপরও টিলা কাটা হচ্ছে। পলিথিন নিয়ে আমরা বৈঠক করেছি। পলিথিন আমাদের পরিবেশে মারাত্মক প্রভাব ফেলছে। পলিথিন মাটি ও বায়ুকে নষ্ঠ করে দিচ্ছে। এসময় মন্ত্রী শপিং এর জন্য পলিথিন ব্যবহার না করতে নির্র্দেশ দেন এবং এর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রশানকে নির্দেশ প্রদান করেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত