রবিবার, ২০ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ

এমএ রহিম সিআইপির ঈদ শুভেচ্ছা ও জনসাধারণের সাথে কুশল বিনিময়



ডিএমবি ডেস্ক::

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে মৌলভীবাজার জেলারবাসী সহ দেশ-বিদেশের সর্বস্তরের জনসাধারণকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সাবেক বৃট্রিশ কাউন্সিলর ও এমআর গ্রুপের চেয়ারম্যান এমএ রহিম (সিআইপি)।

সোমবার টাউন ঈদগাহ ময়দানে ঈদের নামাজ আদায় করেন তিনি। সেখানে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে ঈদ শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন।

পরে শহরে এমএ রহিম বাসভবনে বিভিন্ন স্তরের মানুষের সাথে কুশল বিনিময় করেন তিনি। ঈদে দিন সদর উপজেলার নাজিরাবাদ ইউনিয়নে ইউসুফনগরে তার গ্রামের বাড়ি ৬টি গরু কোরবানি করেন। কোরবানির মাংশ গরীব ও অসহায়দের মাঝে বিতরণ করেন তিনি।

এমএ রহিম (সিআইপি) বলেন, “ত্যাগের মহিমায় মহিমান্বিত হয়ে প্রতি বছর ঈদুল আযহা আমাদের মাঝে ফিরে আসে। আল্লাহর নৈকট্য অর্জনের উদ্দেশ্যে আত্মোৎসর্গ করাই কোরবানির প্রধান শিক্ষা। কোরবানির প্রকৃত রূপ হলো মনের গভীরে আল্লাহর প্রতি ভালোবাসা ও তাকওয়া নিয়ে প্রিয় বস্তু আল্লাহর নামে উৎসর্গ করা। আল্লাহ তা’আলার সন্তুষ্টি অর্জনের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারে ব্রত হওয়াই কোরবানির মর্মবাণী। তাই পশু কোরবানির পাশাপাশি মনের পশু কোরবানি দিয়ে আল্লাহর সন্তুষ্টি অর্জনে ব্রত হওয়াই আমাদের কর্তব্য”।

শুভেচ্ছায় তিনি আরো বলেন- ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়। সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করে সকল মানুষকে। ঈদ হল শান্তি সম্প্রীতির উৎসব। আগামী দিনেও দেশে এই শান্তি সম্প্রীতি বজায় থাকুক এই কামনা রইল। তিনি সবার কল্যাণ কামনা করেন।

 

বিজ্ঞাপন

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত