বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ

গাছ চুরি হলে দ্বায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার উপর বর্তাবে: পরিবেশ মন্ত্রী



নিজস্ব প্রতিবেদক:: 

বন পরিবেশ ও জলাবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন বন কর্মকর্তাদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ বলেছেন যার যেখানে দ্বায়িত্ব আছে সেখানে গাছ চুরি হলে সেই এলাকার দ্বায়িত্বপ্রাপ্ত বন কর্মকর্তার উপর দায় বর্তাবে। দেশের সব বেদখলকৃত বন উদ্ধার করা হবে এবং উদ্ধারকৃত জায়গায় নতুন করে বনায়ন করা হবে।

শনিবার (২৪ আগস্ট) সকালে মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে জেলা বনজ ও ফলদ বৃক্ষমেলার উদ্বোধন শেষে এক আলোচনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমেদ এমপি, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার), সদর উপজেলা চেয়ারম্যান কামাল আহমেদ, মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান ও জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান প্রমুখ।

এসময় মন্ত্রী আরো বলেন, “বন বিভাগের দ্বায়িত্ব হচ্ছে বনকে রক্ষা করা। এই কারণে আমি মনে করি আমার বন বিভাগের যারা আছেন তারা যেনো সঠিক ভাবে দ্বায়িত্ব পালন করেন। এই জেলায় একটি গাছও যেনো কাটা না হয়।

সম্প্রতি লাউয়াছড়া জাতীয় উদ্যানে গাছ চুরির বিষয়ে বলেন, যার যে খানে দ্বায়িত্ব আছে সেখানে গাছ চুরি হলে তার দায় দ্বায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার উপর। আমি কয়দিন আগে শুনেছি লাউয়াছড়ায় কর্মকর্তাকে তালা মেরে গাছ কেটে নিয়েছে, আমার এটা নিয়ে সন্দেহ হচ্ছে। দ্বায়িত্বশীলকে তালা মেরে গাছ কেটে নেবে সেটা মেনে নেওয়া যাবেনা।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত