শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ

শহরে সিএনজির ভাড়া বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান, এ্যাকশনে পৌরসভা 



জেসমিন মনসুর:: 

মৌলভীবাজারের শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামী সোসাইটি (বিআইএস) এর উদ্দ্যোগে মৌলভীবাজার শহরের সেন্ট্রাল রোডসহ বিভিন্ন সড়কের যানবাহনের বাড়তি ভাড়া আদায়ের প্রতিবাদে গত ৫ ই সেপ্টেম্বর সকাল ১০ টায় কুসুমবাগ চত্বরে মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে । সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব -এর সভাপতিত্বে ও দপ্তর সচিব সিরাজুল হাসানের পরিলনায় সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন মোঃ সোহান হুসাইন হেলাল, মোঃ সাইফুর রহমান চৌধুরী, রোটাঃ দুলাল হোসেন জুমান, সাব্বির আহমদ তপু, এম জুনেদ আহমদ, সাইদুল ইসলাম রিমন, মোহন দেব, গোবিন্দ দেব মিত্র, মাহবুবুর রহমান খাঁন অপু, মোছাঃ রেহনুমা আক্তার, এসএম গোলাম কিবরিয়া, আশরাফ চৌধুরী সাব্বির, মোঃ মুনাঈদ আহমেদ মুন্না, রনি আহমেদ, রিমন আহমদ, মোঃ রাহিন,সাহান আহমেদ, সাকিব আহমেদ রাফি, রেজাউল আহমেদ, আল-আমিন আহমদ সাহান, ফয়সল আহমেদ, মাহফুজ খাঁন, মারুফ আহমদ, নাহিদ আহমদ প্রমুখ।

এদিকে মৌলভীবাজারের শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামী সোসাইটির প্রেট্রন এবং মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা ও বৃটেনের কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর সংগঠনের পক্ষ থেকে এই আয়োজন করায় চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব ও সকল সদস্য সহ মানববন্ধনে অংশগ্রহণকারী সবার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানানো সহ মৌলভীবাজার শহরে যানবাহনের ভাড়া বৃদ্ধির তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে অবিলম্বে এই সীদ্ধান্ত পরিবর্তন করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি বিনীতভাবে অনুরোধ জানিয়েছেন।। মানববন্ধন চলাকালে সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব তার বক্তব্যে বলেন, ভাড়া দ্বিগুন করার কারণে প্রতি দিনই জীবনের তাগিদে ছুটা সাধারণ জনগণ এবং বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা পরেছেন নানান ভোগান্তির মধ্যে। প্রশাসন সিএনজিতে ৩ জন যাত্রীর বেশি নেওয়া যাবে না এই সিদ্ধান্তের অজুহাতে তারা এই ভাড়া বেশি আদায় করছে। এই সিদ্ধান্তের দায় বহন করতে হচ্ছে শিক্ষার্থী ও সাধারণ মানুষকে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আসা এই সব শিক্ষার্থীদের এখন দিতে হবে দ্বিগুন ভাড়া। চালকদের এ সিদ্ধান্তের ফলে বিপাকে পড়েছেন বিদ্যালয়ে আসা এই সব শিক্ষার্থীরা এবং সাধারণ জনগণ।

তিনি আরো বলেন, আমি এই বাড়তি ভাড়া আদায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং প্রশাসনকে অবিলম্বে সিদ্ধান্ত পূর্ণবিবেচনা করার আহবান জানাই। সাধারণ জনগণ ও ছাত্র-ছাত্রীদের কথা বিবেচনা করে ভাড়া ৫ টাকা বহাল রাখার দাবী জানান তিনি। ঘন্টাখানেক মানবন্ধন শেষে প্রতিবাদ মিছিল সহকারে তারা জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেন।

এর কিছুক্ষণ পরই মৌলভীবাজার পৌরসভার মেয়র মো: ফজলুর রহমান মৌলভীবাজার পৌর এলাকার সকল সিএনজি, অটো,ও টমটম চালকসহ সর্বসাধারণের অবগতির জন্য জানিয়েছেন যে কুসুমবাগ থেকে চৌমুহনা , এবং চৌমুহনা থেকে ছড়ারপার সহ পৌর এলাকার সকল রুটে সিএনজি ও টমটমের পূর্বের নির্ধারিত ভাড়া বলবৎ রয়েছে। কোনু অবস্থাতেই ইহার অধিক ভাড়া নেওয়া যাবে না বলে সমস্থ পৌর এলাকায় মাইকিং করানো হয়। এবং নোটিশ পাঠানো হয়।

উল্লেখ্য, গত ১লা সেপ্টেম্বর থেকে শহরের বিভিন্ন রুটে ৫ টাকার ভাড়া ১০ টাকা করেন সিএনজি ও টমটম চালকরা। এতে ক্ষোভ প্রকাশ করেন সর্বস্থরের জনসাধারণ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত