শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ

তিন শিক্ষা প্রতিষ্ঠানে আর্থিক অনুদান দিল ফিনলে টি কোম্পানি



 

শ্রীমঙ্গল প্রতিনিধি::
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে দেশের দ্বিতীয় আন্তর্জাতিক চা নিলাম কেন্দ্রের প্রথম নিলামের বিক্রিত অর্থ ৩টি শিক্ষা প্রতিষ্ঠানে অনুদানে প্রদান করেছে ফিনলে টি কোম্পানী।
শুক্রবার রাতে জেমস ফিনলে টি কোম্পানির বালিশিরা ভ্যালি ক্লাবে আনুষ্ঠানিকভাবে এই তিন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের কাছে আর্থিক অনুদানের চেক তুলে দেয়া হয়।
ফিনলে টি কোম্পানির জিএম জাবেদ আশরাফের পরিচালনায় অনুষ্ঠানে অতিথি ছিলেন জেমস ফিনলে টি কোম্পানির পরিচালক ও ইস্টার্ন ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান শওকত আলী চৌধুরী এবং জেমস ফিনলে টি কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর আহমেদ কামরুল ইসলাম চৌধুরী অভি।
অনুষ্ঠানে ফিনলে টি কোম্পানির সিইও তাহসিন আহমেদ চৌধুরী, ফিনলে টি কোম্পানির সিলেট ব্রাঞ্চের চেয়ারম্যান জিএম শিবলীসহ ফিনলের টি কোম্পানীল বিভিন্ন চা বাগানের ডিজিএম, ব্যবস্থাপক শিক্ষক ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
২০১৮ সালের শ্রীমঙ্গলে দেশের দ্বিতীয় চা নিলাম কেন্দ্রের প্রথম নিলামে ফিনলে টি কোম্পানির বিক্রিত ২২শত কেজি চা পাতার মূল্য ৪ লক্ষ ৮৭ হাজার ৪ শত ২৫ টাকা তিনটি বিদ্যালয়কে আর্থিক অনুদান প্রদান করা হয়। প্রতিষ্ঠানগুলো হলো- দি বাডস্ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ, র‌্যানার স্কুল এন্ড কলেজ ও ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়কে ১ লক্ষ ৬২ হাজার ৩শত ৭৫ টাকা করে সমানভাগে প্রদান করা হয়েছে।
ফিনলে টি কোম্পানীর পরিচালক ও ইস্টার্ণ ব্যাংকের চেয়ারম্যান শওকত আলী চৌধুরী বলেন, “যে কোন দেশের জাতীয় অগ্রগতি হতে হলে, শিক্ষার বেসিক ফাউন্ডেশনটা অপরিহার্য। আসলে শিক্ষার জন্য আরও বেশী কিছু করা দরকার। আমাদের কোম্পানীর ইচ্ছা আছে, আগামীতে আমরা ভাল কাজে সবার সাথে থাকব”।
জেমস ফিনলে টি কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর আহমেদ কামরুল ইসলাম চৌধুরী অভি বলেন, “আমরা যেখানে ব্যবসা করছি, ওই এলাকার আশপাশের স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসার এবং মন্দিরে সহায়তা করতে চাই। এটা আমাদের কোম্পানীর ডিরেক্টরাও চান। আমরা এই ৩টি শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে শুরু করেছি। ভবিষতে যদি এই এলাকার শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান সহায়তা চায়, নিশ্চই আমরা এসব প্রতিষ্ঠানে সহায়তার হাত বাড়িয়ে দিব”।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত