মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ

প্যানেল স্পিকার হলেন ড. আব্দুস শহীদ, বঙ্গবন্ধু শিশু একাডেমি যুক্তরাজ্য শাখার অভিনন্দন



নিজস্ব প্রতিবেদক::

বঙ্গবন্ধু শিশু একাডেমির কেন্দ্রীয় চেয়ারম্যান ও মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ জাতীয় সংসদের প্যানেল স্পিকার নির্বাচিত হয়েছেন।

বঙ্গবন্ধু শিশু একাডেমি যুক্তরাজ্য শাখার সভাপতি সপ্না গ্রুপের চেয়ারম্যান শাজানুর রাজা, সেক্রেটারি NHS ওয়ার্কার, কমিনিটি নেতা নজরুল ইসলাম এক যুক্ত বিবৃতিতে সংগটনের সকল সদস্যের পক্ষ থেকে উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ এমপিকে অভিনন্দন জানান।

এ ছাড়াও অভিনন্দন জানান- যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা আহাদ চৌধুরী, আ. স. ম মিসবা, আহমদ হাসান, যুবলীগ নেতা মাহমুদ আলি, সাহ ইমরান, ব্যবসায়ী সাব্বির কারিম, সংগঠনের যুগ্ন সাম্পাদক মোতাহার হোসেন, সেলিম আহমদ, সাংগটনিক সম্পাদক জামান আহমদ , আমার এমপি ডট কমে আব্দুস শহিদ এমপির এম্বেসেটর নাজমুল ইসলাম ইমন প্রমুখ।

মৌলভীবাজার-৪ আসনের শ্রীমঙ্গল-কমলগঞ্জ নির্বাচনী এলাকার টানা পাঁচবারের সংসদ সদস্য ও অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপি মহোদয় একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনের সংসদ কার্যপরিচালনা কমিটির প্যানেল স্পিকার নির্বাচিত হয়েছেন।

গেল রোববার ৮ সেপ্টেম্বর বিকেল ৫ টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এই অধিবেশন শুরু হয়। বিকেলে জাতীয় সংসদের প্রথম কার্য উপদেষ্টার বৈঠকে এ সিদ্ধান্ত গৃহীত হয়। অধিবেশনের শুরুর আগে সংসদের নিয়ম অনুযায়ী সংসদের কার্য পরিচালনা জন্য কমিটি গঠন করা হয়। এই কমিটির সভাপতি মন্ডলীর প্যানেল স্পিকার হিসেবে বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপি মহোদয় কে নির্বাচিত করা হয়।

রেওয়াজ অনুযায়ী একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশন পরিচালনার জন্য ৫ জন প্যানেল সভাপতি মনোনিত করেছেন স্পিকার । এই প্যানেল সভাপতিগণ স্পিকার ও ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে অগ্রবর্তিতা অনুসারে সভাপতির দায়িত্ব পালন করবেন।

এ অধিবেশনে প্যানেল সভাপতিরা হলেন- আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ, এনামুল হক, মৃণাল কান্তি দাস, কাজী ফিরোজ রশীদ ও জয়া সেনগুপ্ত।

এবিষয়ে বঙ্গবন্ধু শিশু একাডেমি যুক্তরাজ্য শাখার সেক্রেটারি নজরুল ইসলাম বলেন, “মাননীয় নেত্রী প্রধানমন্ত্রী যোগ্যতার মাপকাঠিতে উপাধ্যক্ষ ড. আব্দুশ শহিদ এমপি PhD কে নাম্বার ওয়ান মনে করেছেন, তাই মাননীয় নেত্রী ড. আব্দুস শহিদ এমপি PhD কে নাম্বার ওয়ান প্যানেল স্পিকার মনোয়ন দিয়ে সম্মানিত করেছেন। বঙ্গবন্ধু শিশু একাডেমি যুক্তরাজ্য শাখা, কমলগঞ্জ শ্রীমংল বাসীর পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি”।

বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ এমপি গত রোববার এক বার্তায় এলাকাবাসীর কাছে দোয়া চেয়েছেন যাতে সফলভাবে এই দায়িত্ব তিনি পালন করতে পারেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত