মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ

কার্ডিফে অর্ধলক্ষ লোক নিয়ে কার্ডিফ মেলা শিরোনামে মাল্টিকালচারাল ফেষ্টিভ্যাল ২০১৯ সম্পন্ন



নাজমুল সুমন:

বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরে প্রায় ৫০ হাজার লোকের উপস্তিতিতে বিপুল উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে গতকাল রবিবার সকাল থেকে সাড়াদিনব্যপী কার্ডিফ মেলা শাীরনামে মাল্টিকালচারাল ফেষ্টিভ্যাল ২০১৯ সফলভাবে সম্পন্ন হয়েছে. সাউথ এশিয়ান কমিউনিটির সাথে বাংলাদেশ কমিউনিটি সহ বিভিন্ন দেশের কমিউনিটি নেতৃবৃন্দ এই মেলা সফল করতে অক্লান্ত পরিশ্রম করেছেন। ফেস্টিভ্যালে ওয়েলসের কাডিফ ছাড়াও বৃটেনের বিভিন্ন শহর থেকে ও প্রচুর লোকের সমাঘম ঘটেছে । রকমারি খাবারের স্টলের পাশাপাশি বাচ্ছাদের খেলাধুলার বিনোদন ও শাড়ী গয়নার দোকান. ওয়েলস ও বৃটেনের বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানের স্টল সহ ছিলো বিনোদনের নানা আয়োজন।

সাড়াদিনব্যাপী অনুষ্ঠিত ফেস্টিভ্যালে বৃটেনের ওয়েলসের বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দের সাথে বাংলাদেশ কমিউনিটির অন্যান্য বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন। ফেস্টিভ্যালে আসা ওয়েলসের প্রথম বাংগালী সাংবাদিক কমিউনিটি ব্যাক্তিত্ত মোহাম্মদ মকিস মনসুর তার প্রতিক্রিয়া বলেন ওয়েলসের মাটিতে প্রায় ৫০ হাজার লোকের উপস্তিতিতে কার্ডিফ মেলা শাীরনামে মাল্টিকালচারাল ফেষ্টিভ্যাল ২০১৯ সফলভাবে সম্পন্ন হওয়ায় এই সুন্দর আয়োজনের জন্য ফেস্টিভ্যালের মূল আয়োজক ইমরান ইকবাল এর টিমকে অক্লান্ত পরিস্রমের জন্য ধন্যবাদ জানিয়ে মেলায় অংশগ্রহণকারী সবাই খউব ইনজয় করেছেন বলে উল্লেখ করে আগামী বছর এই আয়োজন আর ও বৃহত্তর পরিসরে হবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেছেন।

ফেস্টিভ্যালের মূল সংগঠক ইমরান ইকবাল মেলা সফল করতে স্পোনসার প্রদান করা সহ নানাভাবে যারা সহযোগিতা করেছেন সবার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে প্রতিবছর এই আয়োজন অব্যাহত রাখার প্রতিস্রতি ব্যাক্ত করেছেন। এখানে উল্লেখ্য যে ২০০৬’ সালে এই মেলা প্রথম শুরু হয়.। ২০১২ সালের মেলায় ২৫ হাজার লোকের সমাঘম হয়েছিলো যদিও পরবর্তীতে ধারাবাহিকতা বজায় রাখা সম্ভব না হলেও এবছর প্রায় ৫০ হাজার লোকের উপস্তিতিতে এই মেলা সফলভাবে সম্পন্ন হওয়া আগতরা খুবই আনন্দ উপভোগ করেছেন বলে অভিমত ব্যাক্ত করেছেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত