সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ

জোড়াপুর তরুন শান্তি সংঘের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও কমিটি গঠন



ডিএমবি ডেস্ক:: 

মৌলভীবাজার জেলায় রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের জোড়াপুর তরুন শান্তি সংঘের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী ও নতুন কমিটি গঠন করা হয়েছে।
গত ২৭ সেপ্টেম্বর কেক কাটার মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। একই সাথে আগামী তিন বছরের জন্য নতুন ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। অনুষ্ঠানে জোড়াপুর তরুন শান্তি সংঘের সাবেক সভাপতি মোঃ তারেক আজিজকে সম্মাননা স্বারক প্রদান করা হয়।
নব গঠিত কমিটির সভাপতি হলেন ফয়জুর রহমান, সহ-সভাপতি শাহজাহান আহমদ, সাধারণ সম্পাদক জয়নুল আহমদ, যুগ্ন সাধারণ সম্পাদক আফছার আহমেদ, সাংগঠনিক সম্পাদক নাহিদ, সহ সাংগঠনিক সম্পাদক রাজ্জাক আহমদ, কোষাধ্যক্ষ আক্তার হোসেন, ক্রিয়া ও দপ্তর সম্পাদক কামরুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক মৌলানা জায়েদ আহমদ, শিক্ষা বিষয়ক সম্পাদক রুসেন মিয়া।
এর আগে ২০১৬ সালে এই সংস্থা ৯ জন সদস্যের নির্দেশনায় পরিচালিত হয় তখন সভাপতি দায়িত্ব পালন করেন মোঃ তারেক আজিজ ও সাধারণ সম্পাদক ছিলেন কাওছার হোসেন। কাওছার হোসেন এর বিদেশ চলে যাওয়াতে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এর দায়িত্ব পালন করেন নাহিদ হাসান। ২০১৭ সালের ২৬ নভেম্বর বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজ সেবা অধিদপ্তরের আওতাধীন সরকারি স্বাক্ষরিত রেজি নং মৌলভীবাজার-৪৫৬/১৭ তে সরকারি ভাবে অনুমোদিত হয়।
উল্লেখ্য, জোড়াপুর গ্রামের তরুনদের নিয়ে ২০১৬ সালের অক্টোবর মাসে গঠিত হয় জোড়াপুর তরুন শান্তি সংঘ নামের সমাজসেবা মূলক সংস্থা। এই সংস্থার মূল উদ্দেশ্য ছিলো ঐক্য উন্নয়ন ও শান্তির মাধ্যমে এগিয়ে যাওয়া। তার ধারাবাহিকতায় জোড়াপুর গ্রামের কয়েকটি উন্নয়ন মূলক কাজেও বিভিন্ন ভাবে অংশ গ্রহণ করে। এর মধ্যে উল্লেখযোগ্য গরিব অসহায় মানুষ দের রমজান মাসের পন্য বিতরণ, অসহায় রোগীদের পাশে দাড়ানো, ছাত্রছাত্রীদের মাঝে বই বিতরণ, শিক্ষাথীদের পড়া লেখার খরচ চালানোসহ এলাকার অনেক ভালো কাজে অংশগ্রহণ করেছে এই সংস্থা।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত