রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ

তৃণমূল নেতাকর্মীরা ক্লিন ইমেজের সোয়েবকে সাধারণ সম্পাদক দেখতে চায়



আব্দুল মালিক তরফদার সোয়েব।

নিজস্ব প্রতিবেদক:: 

দীর্ঘ ১৪ বছর পর আগামী ২ ডিসেম্বর মৌলভীবাজার সদর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হচ্ছে। বেশ উৎসাহ ও উদ্দীপনা নিয়ে চলছে সম্মেলন ও কাউন্সিলের কার্যক্রম। সম্মেলনকে ঘিরে কুলাউড়ার সর্বত্র চলছে কানাঘুষা। পৌর শহর থেকে ইউনিয়ন ব্যাপী চায়ের দোকানের আড্ডা বেশ জমে উঠেছে।

প্রায় সকলের মুখে একই আলোচনা। কাউন্সিল কেমন হবে? কে আসছেন নতুন নেতৃত্বে? তবে বর্তমান প্রধানমন্ত্রীর শুদ্ধাচার অভিযানের পর অনেকটা বিপাকে আছেন দুর্নীতি, দলকে নানা ভাবে ব্যবহার করা নেতারা। সেই দিকে খিয়াল রেখে পরিচ্ছন্ন নেতৃত্ব নিয়ে আসার দাবী জানাচ্ছেন তারা। এনিয়ে নেতাকর্মীসহ মৌলভীবাজারের সর্বস্থরের জনগনের মধ্যে বিরাজ করছে নানা জল্পনা কল্পনা।

তবে বিশ্বস্ত সূত্রে জানা গেছে, দলের গতিশীলতা বাড়াতে পরিচ্ছন্ন ইমেজের মানুষদের এবার সদর উপজেলা আওয়ামীলীগের নতুন কমিটিকে পূর্ণাঙ্গ রূপ দেয়া হবে।এক্ষেত্রে কোন দুর্নীতিবাজকে প্রশ্যয় দেয়া হবে না।

তৃণমূল থেকে গড়ে উঠা আব্দুল মালিক তরফদার সুয়েব আওয়ামীলীগের নিবেদিত প্রাণ। ছাত্রজীবণ থেকে এখন পর্যন্ত তিনি দলের জন্য অগ্রনী ভুমিকা পালন করেন। দলকে সুসংগঠিত করতে ভিপি সোয়েবকে সাধারণ সম্পাদক করার দাবী উঠছে খোদ তৃণমূল থেকে।

আসন্ন কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদে উঠে আসছে ভিপি এর নাম। তৃণমূল নেতাকর্মীরা তাকে এই পদের যোগ্য বলে দাবী করছেন। তরুণ প্রজন্মসহ সর্বজনীন প্রিয় ব্যাক্তি আব্দুল মালিক তরফদার সোয়েব কখনো কোন অনিয়ম ও দুর্নীতির সাথে যুক্ত হতে করতে দেখা যায় নি। ক্লিন ইমেজের হওয়ায় এবার তাকেই সাধারণ সম্পাদক পদে দেখতে চাইছেন তারা।

সোয়েবের রয়েছে দীর্ঘদিনের ছাত্র রাজনীতির অভিজ্ঞতা। তিনি মৌলভীবাজার সরকারি কলেজের ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হয়েছিলেন। ছিলেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। এছাড়াও যুবলীগসহ জেলা আওয়ামীলীগের সদস্য ছিলেন। সব মিলিয়ে এবার সর্বস্তরের নেতাকর্মী তাকে ওই পদে দেখতে চাচ্ছেন।

মৌলভীবাজারে দীর্ঘ ১৪ বছর পর সম্মেলন ও কাউন্সিল হওয়ায় অনেকেই পদ প্রত্যাশী। অনেক নতুন নেতৃত্বও মূল পদে আসার প্রতিযোগীতায় লিপ্ত। বিগত কমিটিতে ছিলেন কিন্তু দলের বিরুদ্ধে বিভিন্ন কর্মকান্ডে লিপ্ত ছিলেন এমন অনেকেই নতুন কমিটিতে স্থান পাবেন না বলে দলের বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত