শনিবার, ৪ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
Sex Cams

অতপর জুড়ী উপজেলা ও কলেজ ছাত্রলীগের কমিটি বাতিল



ডিএমবি ডেস্ক:: 

মৌলভীবাজার জেলা ছাত্রলীগ কর্তৃক অনুমোদনের তিন দিনের মাথায় জুড়ী উপজেলা ছাত্রলীগের কার্যক্রম স্থগিত, ২৩ দিনের মাথায় জুড়ী উপজেলা ও তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজ ছাত্রলীগের কমিটি বাতিল, কলেজ কমিটির সভাপতি এ.আর সাজেদকে দল থেকে স্থায়ী বহিস্কার করল কেন্দ্রীয় ছাত্রলীগ।

বৃহস্পতিবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরী সিদ্ধান্ত মোতাবেক মৌলভীবাজার জেলা শাখার অন্তর্গত জুড়ী উপজেলা শাখার নব-গঠিত কমিটির বিরুদ্ধে আনীত অভিযোগের তদন্তের নিরিখে গত ১৫/১১/১৯ তারিখে গঠিত তদন্ত কমিটির তদন্ত প্রতিবেদনের সুপারিশ অনুযায়ী বাংলাদেশ ছাত্রলীগ, তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজ শাখার সভাপতি এ.আর সাজেদকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে স্থায়ী বহিস্কার করা হলো এবং বাংলাদেশ ছাত্রলীগ জুড়ী উপজেলা শাখা ও তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজ শাখা কমিটি বাতিল করা হলো।

উল্লেখ্য, ২০১৮ সালের ১৩ এপ্রিল জুড়ী উপজেলা ও তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে উপজেলা ও কলেজ কমিটি বাতিল ঘোষণা করে দুই কমিটির সভাপতি-সম্পাদক পদে জীবনবৃত্তান্ত আহবান করে তৎকালীণ জেলা ছাত্রলীগ।

সম্মেলনের উনিশ মাস পর গত ১৩ নভেম্বর ফয়ছল আহমদকে সভাপতি ও সাহাব উদ্দিন সাবেলকে সাধারণ সম্পাদক করে জুড়ী উপজেলা ছাত্রলীগের ১৬সদস্যের কমিটি এবং এ.আর সাজেদকে সভাপতি ও গৌতম দাসকে সাধারণ সম্পাদক করে ১৪সদস্যের কলেজ কমিটি অনুমোদন করে জেলা ছাত্রলীগ।

মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সভাপতি আমীরুল হোসেন চৌধুরী (আমীন) ও সাধারণ সম্পাদক মাহবুব আলম-এর স্বাক্ষরে এক বছর মেয়াদের দুই কমিটি অনুমোদনের তিনদিনের মাথায় ১৫ নভেম্বর কেন্দ্রীয় ছাত্রলীগ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে উপজেলা কমিটির সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত করে।

কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, নবগঠিত কমিটির বিরুদ্ধে আনীত অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় উক্ত কমিটির সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হলো এবং অধিকতর তদন্তের জন্য মো: শাকিল ভূইয়া ও হায়দার মোহাম্মদ জিতুকে দিয়ে দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করা হলো।

উক্ত তদন্ত কমিটি আগামী সাত কার্যদিবসের মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত