শনিবার, ৪ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams

বিজয়ের মাসে বৃটেনের কার্ডিফে বাংলাদেশ হাইকমিশনের কনসূলার সার্ভিস



নাজমুল সুমন::

বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরের দি হ্যাভ কমিউনিটি সেন্টারে বিজয়ের মাসে গত ১৫ ডিসেম্বর সকাল ১১ টা থেকে বিকাল ৪ টা অবধি বিপুল সংখ্যক জনসাধারণের অংশগ্রহণে ও ওয়েলস বাংলাদেশ কমিউনিটি নেতৃবৃন্দের সহযোগিতায় বৃটেনের বামিংহামস্থ বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে কনসূলার সার্ভিস সফলভাবে সম্পন্ন হয়েছে।

এতে বামিংহামস্থ বাংলাদেশ হাইকমিশনের সহকারী হাইকমিশনার হিজ এক্সেলেন্সি মোহাম্মদ নাজমুল হক. হাইকমিশনের ফাস্ট সেক্রেটারি মোহাম্মদ রেজাউল করিম. হাসান মোহাম্মদ হুমায়ুন কবির. ইশতিয়াক আকবর. মাহবুব আলম পাটোয়ারী. হূমায়ূন কবীর ও সেলিম উল্লাহ উপস্থিত থেকে সার্ভিস প্রদান করেছেন ।

এবারের সার্ভিসে প্রায় ২ শতাধিক লোক তাদের পাসপোর্ট রিনিও নো ভিসা প্রসেসিং.পাওয়ার অব এট্রোনি সহ নানা কনসূলার সেবা গ্রহণ করেছেন . কনসূলার সার্ভিস চলাকালে কার্ডিফ বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান আব্দুল হান্নান শহীদুল্লাহ্ কার্ডিফ কাউন্টি কাউন্সিলার আলহাজ্ব আলী আহমদ. কার্ডিফ ইন্টারন্যাশনাল মাদার ল্যাংগুয়েজ মনুমেন্ট তথা শহীদ মিনার ফাউন্ডার ট্রাষ্ট কমিটির চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার আলী.কার্ডিফ ইন্টারন্যাশনাল মাদার ল্যাংগুয়েজ মনুমেন্ট তথা শহীদ মিনার ফাউন্ডার ট্রাষ্ট কমিটির সেক্রেটারি মোহাম্মদ মকিস মনসুর.ওয়েলস যুবলীগের সিনিয়র সহ সভাপতি আবুল কালাম মুমিন. ওয়েলস তাতী লীগের সেক্রেটারি জহির আক্তার আলী. ওয়েলস ছাত্রলীগের সভাপতি বদরুল হক মনসুর. হারুনুর রহমান আব্দুল আজিজ মাখন. কুতুবউদ্দিন .এম এ সালাম রতন হাওলাদার সহ প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বামিংহামস্থ বাংলাদেশ হাইকমিশনের সহকারী হাইকমিশনার মোহাম্মদ নাজমুল হক আজকের সার্ভিসে কমিউনিটি লিডার সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর সহ কমিউনিটির যারা সহযোগিতা করেছেন সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন কার্ডিফ তথা ওয়েলসে বসবাসরত আমাদের কমিউনিটির লোকজন খুউব আন্তরিক ও সুন্দর পরিবেশ এবং সুশৃঙ্খলভাবে কনসূলার সার্ভিস গ্রহণ করেছেন এতে আমাদের দায়িত্তশীলরা ও উৎফুল্ল আনন্দিত ছিলেন বলে উল্লেখ করে তিনি আগামী এপ্রিল মাসে কার্ডিফের পরবর্তী কনসূলার সার্ভিস প্রদানের প্রতিস্রতি ব্যাক্ত করেছেন।

এদিকে ওয়েলস বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে কার্ডিফ শাহজালাল বাংলা স্কুল কমিটির জেনারেল সেক্রেটারি সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর বামিংহামস্থ বাংলাদেশ হাইকমিশনের সহকারী হাইকমিশনার মোহাম্মদ নাজমুল হক সহ হাইকমিশনের টিমকে সুন্দর সার্ভিস প্রদান করায় ওয়েলসবাসীর পক্ষ থেকে অভিনন্দন জানিয়ে বাংলাদেশের নতুন পাসপোর্ট করতে হলে যে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট নিতে হয় এতে নানাভাবে হয়রানির মধ্যে পড়তে হয় বলে উল্লেখ করে প্রবাসীদের জন্য এই পুলিশ ক্লিয়ারেন্স নীতিমালা বন্ধ করার জোর দাবি জানিয়েছেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত