বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৯ পৌষ ১৪২৮ বঙ্গাব্দ
Sex Cams

বার্সেলোনায় বাংলাদেশী শিশুদের বিজয় উদযাপন



মুবিন খান, স্পেন প্রতিনিধি:: 
ইউরোপের দেশ স্পেনের বার্সেলোনায় একমাত্র বাংলাদেশী স্কুল “এস্কুয়েলা পিয়া” (Escuela pia) এর আয়োজনে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।
প্রবাসে বেড়ে উঠা বাংলাদেশী নতুন প্রজন্মের কাছে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের রক্তক্ষয়ী সংগ্রাম ও বিজয়ের ইতিহাস ফুটিয়ে তুলার জন্য বাংলা স্কুল কর্তৃপক্ষ এবং শিক্ষকদের আয়োজনে কোমলমতি শিশুদের নিয়ে হয় এই বিজয় উৎসব।
শুক্রবার (২০ ডিসেম্বর) স্কুলের হলরুমে বার্সালোনার সিনিয়র ব্যাক্তিত্ব আলাউদ্দীন হক্ব নেছারের সভাপতিত্বে ও স্কুলের সহকারী শিক্ষক জাহাঙ্গির আলমের পরিচালনায় প্রথমে কোরআন তেলাওয়াত করেন স্কুলের ছাত্র জিয়ান খান।
পরে উপস্থিত থেকে কথা বলেন এস্কুয়েলা পিয়া’র পরিচালক আদয়ারদ মাজা হেরাও (Adoard Maja Herao), ইউনিভার্সিটি অব বার্সেলোনার প্রফেসর ডেভিড বন্দিয়া গ্রাছিয়া (David Bondia Gracia), মেম্বার অব পার্লামেন্ট স্পেন এর রবের্ট মাছি নাহার (Robert maci nahar), স্কুল পরিচালনা কমিটির সাবেক সভাপতি শাহ আলম স্বাধীন, সিনিয়র সহ-সভাপতি আউয়াল ইসলাম, সাধারন সম্পাদক জুয়েল আহমদ, ভয়েজ অব বার্সেলোনার সভাপতি ফযসল আহমদ, আনোয়ার হোসেন, জাহানারা জানু, মেহেতা জানু, জাকির হোসেন, আবুল কাশেম প্রমুখ।
বক্তারা বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে শহীদ হওয়া মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসের উপর  কোমলমতি শিশুদের সামনে বক্তব্য  প্রদান করে ।
আলোচনা সভা শেষে স্কুল শিক্ষিকা মুন্নি পাখির পরিচালনায় সাংস্কৃতিক সন্ধ্যা শুরু হয়। বার্সালোনা সময় এই অনুষ্ঠান রাত ৮ টায় সমাপ্তি হয়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত