বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ

মৌলভীবাজারে আসছেন মিজানুর রহমান আজহারী



সাকিবুর রহমান মেরাজঃ সমকালীন বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় তরুণ মুফাসসির ও ইসলামী স্কলার মাওলানা মিজানুর রহমান আজহারী আসছেন রাজনগর উপজেলার ভাঙ্গারহাটে।

আগামী ১৩ ফেব্রুয়ারী (বৃহস্পতীবার) রাজনগর উপজেলার ভাঙ্গারহাটে অবস্থিত হাজি আব্দুল বাছিত খান দাখিল মাদ্রাসা সংলগ্ন মাঠে মাদ্রাসা পরিচালনা কমিটি কর্তৃক আয়োজিত ঐতিহাসিক ৫০তম তাফসীরুল কুরআন মাহফিলে রাত ০৯ ঘটিকায় প্রধান আলোচক হিসেবে তিনি বক্তব্য রাখবেন ।

মিজানুর রহমান আল-আজহারী বর্তমান সময়ে বাংলাদেশের আলোড়ন সৃষ্টিকারী বক্তা। বাংলাদেশে বৃত্তি ও মেধাতালিকায় স্থান করে নিয়ে দাখিল ও আলিম পাস করে স্কলারশিপ নিয়ে উচ্চ শিক্ষার জন্য তিনি মিশর গমন করেন ।

বিশ্ববিখ্যাত বিদ্যাপীঠ ঐতিহাসিক আল আজহার বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সঙ্গে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন। তারপর মালয়েশিয়ার আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে এমফিল সম্পন্ন করে বর্তমানে তিনি একই বিশ্ববিদ্যালয়ে পিএইচডি গবেষণা করছেন।

ইংরেজি, বাংলা ও আরবিতে সমানভাবে পারদর্শী মিজানুর রহমান আজহারী বাংলাদেশ ছাড়াও পৃথিবীর বিভিন্ন দেশে ইসলামী স্কলার হিসেবে তিনি পরিচিত। তার আগমনকে কেন্দ্র করে জেলার ধর্মপ্রাণ মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ, উৎসাহ ও উদ্দীপনা বিরাজ করছে।

তাফসীর পচিালনা কমিটির পক্ষে অত্র মাদ্রাসার সভাপতি আলহাজ আব্দুর রশিদ খান-বলেন, প্রশাসনের সার্বিক সহযোগিতার পাশাপাশি মাহফিল বাস্তবায়নের জন্য ০৪ (চার)শতাধিক স্বেচ্ছাসেবক কর্মী ও মাদ্রাসা ছাত্রদের সমন্নয়ে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।

তিনি বলেন আমাদের সমাজের সমস্যাগুলোর একমাত্র সমাধান হলো কোরআন। কোরআনের আলোয় সমাজকে আলোকিত করা গেলে মাদক, সন্ত্রাস, দুর্নীতি, অন্যায়-অপরাধ থাকবে না।

এ তাফসীর মাহফিল থেকে কোরআনের আলো পেয়ে শিরক, বিদআত, মাদক, সন্ত্রাস, ছিনতাই ও দুর্নীতিমুক্ত হয়ে আমাদের সমাজ আলোকিত হবে এটাই আমাদের প্রত্যাশা।

উক্ত মাহফিলকে সামনে রেখে উপজেলাসহ জেলার বিভিন্ন জায়গায় ইতিমধ্যে মাইকিং ও লিফলেট বিতরণ করতে দেখা গেছে।

এছাড়াও আগামী ২৩ ফেব্রুয়ারী (রবিবার) মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায় মীরশংকর শাহী জামে মসজিদ সংলগ্ন মাঠে সন্ধ্যা ০৬ ঘটিকায় তাফসীর পেশ করবেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত