রবিবার, ২৯ মার্চ ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ

করোনা ভাইরাসের কারণে বৃটেনের ওয়েলসের রাজধানী কাডিফ শহরের ১২ এপ্রিলের মুজিববর্ষের অনুষ্ঠান স্থগিত করা হয়েছে




বদরুল মনসুর: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা সোনার বাংলা গড়ার রূপকার বাঙালি জাতির পথ প্রদর্শক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত-বার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে বৃটেনের ওয়েলসের রাজধানী কাডিফ শহরের সিটি হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত-বার্ষিকী মুজিববর্ষ উদযাপন নাগরিক কমিটি ইন ইউকে ওয়েলস কর্তৃক গৃহীত আগামী ১২ এপ্রিল রোববার ২০২০ দিনব্যাপী কর্মসূচি করোনা ভাইরাস এর কারণে বিশ্বজুড়ে জনস্বাস্থ্য হুমকির সম্মুখীন হওয়ায় জনস্বার্থে স্থগিত করা হয়েছে বলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত-বার্ষিকী মুজিববর্ষ উদযাপন নাগরিক কমিটি ওয়েলসের আহবায়ক প্রবাসের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মোহাম্মদ ফিরুজ আহমদ. যুগ্ম আহবায়ক শেখ মোহাম্মদ তাহির উল্লাহ. যুগ্ম আহবায়ক এম আব্দুর রকিব. ও যুগ্ম আহবায়ক মোহাম্মদ মকিস মনসুর. সদস্য সচিব আব্দুল মালিক. যুগ্ম সদস্য সচিব আব্দুল হান্নান.ও গোলাম আবু সালেহ সুয়েব.এক যুক্ত বিবৃতিতে জানিয়েছেন।।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত-বার্ষিকী মুজিববর্ষ উদযাপন নাগরিক কমিটি ওয়েলসের আহবায়ক প্রবাসের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মোহাম্মদ ফিরুজ আহমদ বলেন পরবর্তীতে সুবিধাজনক সময়ে সকলের অংশগ্রহণে স্থগিতকৃত কর্মসূচি বাস্তবায়ন করা হবে। মহাণ আল্লাহর দরবারে বাংলাদেশ ও বৃটেন সহ সারা বিশ্বের সকলের সুস্থতা ও নিরাপত্তার তিনি দোয়া করার জন্য সবার প্রতি বিনীতভাবে অনুরোধ জানিয়ে বলেন জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানশুধু একটি নামই নয়, একটি মুক্তির পথ, একটি বিশ্বাসের নাম। তিনি ছিলেন বাঙালি জাতির পথ প্রদর্শক ও জাতির মুক্তির নায়ক।

যতকাল ধরে পদ্মা-মেঘনা-গৌরী যমুনা কুশিয়ারা ও মনু বহমান থাকবে, ততকাল বঙ্গবন্ধুর নাম বাঙালি জাতির অন্তরে লালিত হয়ে থাকবে চির অম্লান হয়ে। ইতিহাস ঐতিহ্যের ও উন্নয়নের ধারক আমাদের এই প্রাণের সংগঠন বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের নেতৃত্ব থেকে শুরু সকল গণতান্ত্রিক আন্দলোন এবং সংগ্রামের অগ্রভাগে থাকা দক্ষিণ এশিয়ার বৃহত্তম রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতি উন্নয়নের রাজনীতি, দেশ গঠনের রাজনীতি, সুখী-সমৃদ্ধ বাংলাদেশের জন্য বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের মুক্তিযুদ্ধের চেতনায় মানণীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ডিজিটাল বাংলার আলোর মিছিলকে এগিয়ে নেওয়া হোক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী মুজিববর্ষে আমাদের দীপ্ত শপথ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত