বুধবার, ১ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ১৭ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams

করোনায় দুই সেনাসদস্যসহ ৬ জনের মৃত্যু



সশস্ত্রবাহিনীর সাবেক-বর্তমান সদস্য, বেসামরিক সদস্য এবং তাদের পরিবারের সদস্য মিলিয়ে সর্বশেষ মোট ৩৪৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকা সিএমএইচে চিকিৎসা নিয়েছেন, যাদের মধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

আইএসপিআর পরিচালকের পক্ষে সহকারী পরিচালক রাশেদুল আলম খানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সোমবার গণমাধ্যমে পাঠানাে ওই বিজ্ঞপ্তিতে আইএসপিআর জানায়, মৃত্যু ছয়জনের মধ্যে দুইজন কর্মরত সেনাসদস্য এবং বাকি ৪ জন সত্তরোর্ধ্ব অবসরপ্রাপ্ত সদস্য। তাদের প্রত্যেকেই ‘অনিরাময়যোগ্য বিভিন্ন শারীরিক জটিলতায়’ ভুগছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ পর্যন্ত ৮৮ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। হাসপাতালে ভর্তি থাকা অন্যরাও ‘সুস্থ’ রয়েছেন। বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই করোনা আক্রান্ত সশস্ত্র বাহিনীর সদস্যদের চিকিৎসার ব্যবস্থার জন্য সেনাবাহিনীর পক্ষ থেকে পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ প্রেক্ষিতে ঢাকা সিএমএইচসহ সকল সেনানিবাসের সিএমএইচসমূহে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়।

আইএসপিআর জানায়, আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজিতে (এএফআইপি) তিনটি এবং অন্যান্য সেনানিবাসের সিএমএইচে ১০টি আরটি-পিসিআর ল্যাবে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ‘প্রাধিকৃত’ সদস্য এবং তাদের পরিবারের সদস্যদের করোনা ভাইরাস পরীক্ষার ব্যবস্থা রয়েছে।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত