রবিবার, ১২ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৮ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ

মৌলভীবাজার মনুমুখ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সুজন মিয়া চলে গেছেন না ফিরার দেশে ; বৃটেন প্রবাসীদের শোক প্রকাশ।



মৌলভীবাজার জেলা সদর উপজেলার ২নং মনুমুখ ইউনিয়নের স্বর্ণ পদক প্রাপ্ত সাবেক চেয়ারম্যান,প্রাচীন সামাজিক সংগঠন মৌলভীবাজার জেলা জনকল্যাণ কাউন্সিল মিডল্যান্ডস ইউ কের প্রতিষ্ঠা কালীন সদস্য ও গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকের সক্টটল্যান্ড রিজিওন এর সাবেক সহ সভাপতি বিশিষ্ট ব্যাবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব মোহাম্মদ সুজন মিয়া ৭০) রশি দিয়ে বাঁধা ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। তবে এটি হত্যা না আত্মহত্যা তা নিয়ে রহস্য সৃষ্টি হয়েছে।
গত ৮ জুলাই সকাল সাড়ে ১১টার দিকে তার নিজ বাড়ি থেকে ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করে পুলিশ।বিষয়টির সত্যতা নিশ্চিত করেন,মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন।
মৌলভীবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান জানান, সকালের দিকে চেয়ারম্যানের বাড়ির কেয়ারটেকার রুবেল মিয়া প্রথমে দেখতে পান গলায় রশি দিয়ে বাঁধা ঝুলন্ত মৃতদেহ। এসময় আশপাশে খবর ছড়িয়ে পরলে পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে পুলিশ পৌঁছে মৃতদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য মৌলভীবাজার সদর ২৫০ শয্যা হাসপাতালে পাঠায়। তিনি বলেন, উদ্ধার হওয়া মৃতদেহটি হত্যা না আত্মহত্যা তা এই মুহুর্তে বলা সম্ভব না হলেও ময়না তদন্তের পর বলা যাবে।
এদিকে সাবেক জনপ্রিয় এই চেয়ারম্যানের রহস্যজনক মৃত্যুর সংবাদে তাঁর গ্রামের বাড়ি বার্জাকোনার পয়গম্বর গ্রামে শোকের ছায়া নেমে এসেছে। কেউই এমন মৃত্যু মেনে নিতে পারছেন না। পারিবারিক সূত্রে জানা যায়, নিহত সুজন মিয়ার দুই ছেলে ও এক মেয়ে রয়েছেন। দুই মেয়ে যুক্তরাজ্যে ও এক মেয়ে পরিবার নিয়ে যুক্তরাষ্ট্রে বসবাস করেন। তবে সুজন মিয়া ব্যবসা এবং পারিবারিক কাজে বেশিরভাগ সময়েই দেশে বসবাস করে আসছেন। এদিকে বৃটেন থেকে ডেইলি সিলেট এন্ড দৈনিক মৌমাছি কন্ঠের সম্পাদক মন্ডলীর সভাপতি ও দৈনিক মৌলভীবাজার ডট কমের সম্পাদক মোহাম্মদ মকিস মনসুর এক শোকবার্তায় বলেন স্বর্ণ পদক প্রাপ্ত সাবেক চেয়ারম্যান,মোহাম্মদ সুজন মিয়া একজন একজন সৎ, সমাজ সেবক, দানশীল ব্যক্তিত্ব, উদারমনা, আবেগপ্রবণ অত্যন্ত ভালো মানুষ, অত্যন্ত স্পষ্টবাদী, পরোপকারী ও সহজ সরল ভালো মানুষ ছিলেন তার মৃতুতে গভীর শোক ও শোকাবহ পরিবারবর্গ এর প্রতি সমবেদনা জ্ঞাপন করেছি। এছাড়া মৌলভীবাজার জেলা জনকল্যাণ কাউন্সিল মিডল্যান্ডস ইউ কের সভাপতি এম হাবিবুর রহমান ও সাধারন সম্পাদক মোস্তফা কামাল বাবলু ও যুগ্ম সাধারণ সম্পাদক জয়নাল ইসলাম সহ অন্যান্য নেতৃবৃন্দ এক যুক্ত বিবৃতিতে গভীর শোক ও শোকাবহ পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন সহ মরহুম এর বিদায়ী আত্তার মাগফেরাত কামনা করেছেন।।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত