শুক্রবার, ১৭ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ

মৌলভীবাজার জেলা প্রশাসকের সাথে সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের মতবিনিময়।




জেসমিন মনসুর;মৌলভীবাজার জেলায় নবনিযুক্ত জেলা প্রশাসক মীর নাহিদ আহসান সাথে মৌলভীবাজার জেলার ৭২ টি সামাজিক সংগঠন নিয়ে গঠিত সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের নেতাদের এক মতবিনিময় সভা গত ১৪ জুলাই মঙ্গলবার জেলা প্রশাসক হল রুমে আনন্দঘন ও আন্তরিক পরিবেশে সম্পন্ন হয়েছে। সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সভাপতি খালেদ চৌধুরী এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আলিম উদ্দিন হালিম এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্হিত ছিলেন প্রধান অতিথি নবাগত জেলা প্রশাসক মৌলভীবাজার জনাব মীর নাহিদ আহসান .
বিশেষ অতিথি এডিসি জেনারেল মোহাম্মদ মামুনুর রশিদ ও সংগঠনের প্রধান উপদেষ্টা ড.সাদিক আহমদ ও প্রবাসী কমিউনিটি লিডার শেখ সামসুল তালুকদার
সংগঠনের পক্ষ থেকে .সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ এর নেতারা বক্তব্যে বলেন .মৌলভীবাজার আমরা সমাজের কল্যানে কাজ করি আমাদের উদ্যোশ্য থাকে কিভাবে এ জেলার সার্বিক ও সাধারন মানুষের জন্য কিছু করি.আমরা বিভিন্ন সময় একটি সরকারি মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় এর দাবি নিয়ে জনসচেতনা অনুষ্টান করে দিনের পর দিন.সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ এর উদ্যোগে মেয়র, উপজেলা চেয়ারম্যন, এমপি, মন্ত্রীদের স্বারক লিপি সভা সমাবেশ সেমিনার করে আসছি।যতদিন না পর্যন্ত মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় না হয় আমাদের কাজ অব্যাহত থাকবে ।এ বিষয়ে আমরা ঐক্যবদ্ধ এতে মৌলভীবাজার সকল উন্ময়নে জেলা প্রশাসক এর সার্বিক সহযোগীতা কামনা করেছেন বক্তারা ।
মতবিনিময় সভায় কার্যকরী কমিটির সিনিয়র সহ-সভাপতি বকসী ইকবাল আহমদ, সহ-সভাপতি রুহেল আহমদ চৌধুরী, মাহমুদুর রহমান, এম মুহিবুর রহমান মুহিব, এ কে এম আকলু, নিখিল তালুকদার, যুগ্ম-সাধারন সম্পাদক শামিম আহমদ, ইহাম মোজাহিদ. সাংগঠনিক সম্পাদক জুবায়ের আলী আহমদ, সহ- সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফয়ছল মনসুর, কোষাধ্যক্ষ জুয়েল আহমদ, সমাজকল্যান সম্পাদক এম এ সামাদ, সহ- আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক আব্দুল কাইয়ুম, দপ্তর সম্পাদক রহমান মামুন সাংস্কৃতিক সম্পাদক দুরুদ আহমদ, সহ-মহিলা বিষয়ক সম্পাদক সৈয়দা শাফেকা প্রমুখ নেতৃবৃন্দ।।
এদিকে বৃটেন থেকে সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ অব মৌলভীবাজার এর প্রবাসী সমন্নয়ক এবংমৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় চাই ওয়ালর্ড ওয়াইড ক্যাম্পেইন গ্রুপের এডমিন ডেইলি সিলেট এন্ড দৈনিক মৌমাছি কন্ঠের সম্পাদক মন্ডলীর সভাপতি ও ইউকে বিডি টিভির ফাউন্ডার চেয়ারম্যান মোহাম্মদ মকিস মনসুর সংবাদপত্রে প্রদত্ত এক বিবৃতিতে ২২তম বিসিএস প্রশাসন ক্যাডারের চৌকস কর্মকর্তা, বহুমুখী প্রতিভার অধিকারী মীর নাহিদ আহসানকে মৌলভীবাজারের নবাগত জেলা প্রশাসক হিসাবে দায়িত্বভার গ্রহণ করায় দেশে বিদেশে বসবাসকারী সকল মৌলভীবাজার জেলাবাসীর পক্ষ থেকে স্বাগত জানিয়ে করোনা ভাইরাস বা কোভিড-১৯ উদ্ভুত পরিস্থিতে মৌলভীবাজার জেলাকে রেড জোন ঘোষনা করেছে বাংলাদেশের জনপ্রশাসন মন্ত্রণালয়.অথচ রেড জোনকৃত এই জেলায় এখন ও পিসিআর ল্যাব স্থাপন করা হয়নি ; শুধু আফসোস নয় সত্যিই দূঃখজনক বলে উল্লেখ করে কোভিড-১৯ নমুনা সংগ্রহ করে মৌলভীবাজার জেলায় পরীক্ষার করার জন্য মৌলভীবাজারের ২৫০শয্যা বিশিষ্ট জেলা সদরে করোনা পরীক্ষার ল্যাব ( পিসিআর ল্যাব) করোনা ভাইরাস আক্রান্ত রোগী, হৃদরোগী সহ মূমূর্ষ রোগীদের উন্নত চিকিৎসার লক্ষ্যে আই.সি.ইঊ ইউনিট এবং সেন্ট্রাল অক্সিজেন সিষ্টেম স্হাপন ও চালু করন এবং জেলায় পর্য়াপ্ত পরিমাণ ভেন্টিলেটর এর ব্যাবস্থা করার জন্য যথাযথ পদক্ষেপ গ্রহণ করবেন বলে আশাবাদ ব্যাক্ত করেছেন।
মৌলভীবাজার জেলার ২৫ লক্ষ জনগণের প্রাণের ১০ দফা দাবী তুলে ধরে বিবৃতি প্রদানকারী নেতৃবৃন্দ বলেন
ইতিহাস ঐতিহ্যের ধারক বাহক প্রাকৃতিক সৌন্দর্যের অপরুপ লীলা ভূমি. এ জেলার কৃষিজ, জলজ , ফলজ , উদ্ভিদ , আগর আতর সহ প্রাকৃতিক সম্পদে ভরপুর ওলি আউলিয়ার পবিত্র ভূমি ,নৈস্বর্গিক সৌন্দর্য প্রবাসী অধূষিত আমাদের প্রাণের মৌলভীবাজার জেলায় একটি সরকারি মেডিকেল কলেজ ও একটি পাবলিক ইউনিভার্সিটি দ্রত বাস্তবায়নের চুড়ান্ত অনুমোদনের জন্য দেশে বিদেশে বসবাসকারী সকল মৌলভীবাজার জেলাবাসী দীর্ঘদিন ধরে ক্যাম্পেইন চালিয়ে আসছেন। এখানে উল্লেখ্য যে. মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ চাই ওয়ার্ল্ড ওয়াইড ক্যাম্পেইন হোয়াটস্অ্যাপ গ্রুপ ও মৌলভীবাজার সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের পক্ষ থেকে ইতিমধ্যেই মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার বরাবরে জেলার বিভিন্ন দাবী দাওয়া নিয়ে স্মারকলিপি প্রদান করা হয়েছে।
এই সব দাবীতে দেশে বিদেশে সভা সমাবেশ সেমিনার গোলটেবিল বৈঠক.হয়েছে মানব বন্ধন. জেলাব্যাপী হয়েছে গণ সাক্ষর অভিযান. চলছে এখনো ও অব্যাহত জোর লবিং ও ক্যাম্পেইন. এই যৌক্তিক দাবিগুলো ও আজবধি আলোর মূখ দেখছে না।
মৌলভীবাজার জেলার ২৫ লক্ষ জনসাধারণের দশ দফা দাবীগুলো হচ্ছে:-
১। মৌলভীবাজারে একটি সরকারি মেডিকেল কলেজ দ্রুত চুড়ান্ত অনুমোদন সহ জেলা সদরে করোনা পরীক্ষার ল্যাব ( পিসিআর ল্যাব) আই.সি.ইঊ ইউনিট এবং সেন্ট্রাল অক্সিজেন সিষ্টেম স্হাপন ও চালু করন.
২। শ্রীমঙ্গল-মৌলভীবাজার শহর-সিলেট নতুন রেল লাইন চালুর পরিকল্পনা গ্রহণ।
৩। মনু ও ধলাই নদীর বাধ পুন:নির্মাণ ও নদী খনন কাজ শুরু করা।
৪। মৌলভীবাজারে ইকোপার্ক বাস্তবায়ন. ও মনু নদীর উপর নতুন আরেকটি সেতু নির্মাণ করা
৫। মৌলভীবাজার জেলার প্রধান সড়কগুলোকে চার লেনে উন্নীতকরণ।
৬। মৌলভীবাজার জেলায় একটি ল’ কলেজ /কারিগরী/পাবলিক বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন।
৭। শমশেরনগর বিমানবন্দরে অন্তত সাপ্তাহিক ফ্লাইট চালু।
৮। মৌলভীবাজার জেলার হাওরগুলোতে হাওর উন্নয়ন মহাপরিকল্পনা বাস্তবায়ন।
৯। মৌলভীবাজার জেলা স্টেডিয়ামকে আধুনিকরণ ও সংস্কারকাজ সম্পাদন করা।
১০। মৌলভীবাজার জেলাকে এ গ্রেডে উন্নীত করতে আরেকটি উপজেলা গঠন ও জেলাকে পর্যটন জেলা ঘোষনা করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য দেশে বিদেশে বসবাসকারী সকল মৌলভীবাজার জেলাবাসীর পক্ষ থেকে বিনীতভাবে অনুরোধ জানিয়েছেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত