শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৭ বঙ্গাব্দ

মৌলভীবাজার জেলা পরিষদের উপ নির্বাচন ২০ অক্টোবর ; নেতাদের দৌড়ঝাপ শুরু ; চলছে ডিজিটাল প্রচারণা।



মকিস মনসুর;আগামী ২০ অক্টোবর মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচন অনুষ্ঠিত হবে। গতকাল
১৪ সেপ্টেম্বর সোমবার নির্বাচন কমিশন সচিবালয় থেকে নির্বাচন পরিচালনা-২ উপ সচিব মো. আতিয়ার রহমান সময়সূচি ঘোষণা করেন। জেলা পরিষদ সাধারণ নির্বাচন ২০১৬ উপলক্ষে জারিকৃত সকল আদেশ নির্দেশনা পরিপত্র এবং আইন ও বিধি অনুসরণ পূর্বক অনুযায়ী জেলা পরিষদ চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য, সাধারণ ওয়ার্ডের সদস্য শূন্য পদের নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহণের জন্য নির্বাচন কমিশন নির্দেশ প্রদান করে।জেলা পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৬ বিধি ২৭ অনুসারে আগামী ২০অক্টোবর ২০২০ইং সকাল ৯টা হতে দুপুুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহন অনুষ্টানের সময় সুচি নির্বাচন করার নির্দেশ দেয়া হয়।বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেন বলেন,আজ মঙ্গলবার তফসিল ঘোষণা করেছি। ২৩ সেপ্টেম্বর মনোনয়ন জমা দেয়ার শেষ তারিখ।
আগামী ২০অক্টোম্বর এর নির্বাচনকে কেন্দ্র করে জেলায় ইতি মধ্যে নেতাদের দৌড়ঝাপ শুরু হয়েছে। উপ-নির্বাচনে যাদের নাম ইতিমধ্যে শুনা যাচ্ছে তারা হলেন মৌলভীবাজার মহকুমা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাবেক সেক্রেটারি ও বাংলাদেশের আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য মোহাম্মদ ফিরোজ. সাবেক সমাজ কল্যান মন্ত্রী মরহুম সৈয়দ মহসীন আলীর সহধর্মীনি ও সাবেক এমপি সৈয়দা সায়রা মহসিন, মৌলভীবাজার জেলা আওয়ামী সিনিয়র সহ সভাপতি মুহিবুর রহমান তরফদার. মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বিশিষ্ট ক্রিড়া সংগঠক মিছবাউর রহমান, যুক্তরাজ্য আওয়ামীলীগের সহ-সভাপতি এম এ রহিম শহিদ (সিআইপি),কুলাউড়া রসাবেক এমপি এম এম শাহীন,মৌলভীবাজার জেলা যুবলীগ সভাপতি নাহিদ আহমদ
মৌলভীবাজার জেলা পরিষদের অস্থায়ী চেয়ারম্যান তফাদার রিজুয়ানা ইয়াসমিন সুমি. সহ অন্যান্যরা জেলা পরিষদ চেয়রম্যান প্রার্থী হচ্ছেন বলে শুনা যাচ্ছে।ইতিমধ্যেই অনেকের নামে তাঁদের সাপোর্টাররা ফেইসবুকে ডিজিটাল প্রচারণা শুরু করে দিয়েছেন। চলছে জোমের মাধ্যমে সভা.
ইতিমধ্যে অনেকটা ঢাকায় গিয়ে কেন্দ্রীয় নেতাদের সাথে চালাচ্ছেন জোর লবিং। ভোটারদের সাথে ও শুরু করে দিয়েছেন ভোট চাওয়ার জোরালো ক্যাম্পেইন।
মৌলভীবাজার জেলার ৬৭টি ইউনিয়ন ও ৫টি পৌরসভায় মোট (নির্বাচকমন্ডলীর সদস্য) ভোটার ৯৫৬জন। জেলার ৭টি উপজেলার ১৫টি ওয়ার্ডে ১৫টি কেন্দ্রে ২০অক্টোবর ভোটাররা তাদের ভোট প্রদান করবেন। এখানে উল্লেখ্য যে মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান, ৭১ এর বীর মুক্তিযোদ্ধা,সাবেক সংসদ সদস্য বর্ষিয়ান রাজনিতিবিদ ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর আলহাজ্ব আজিজুর রহমান গত ১৮আগষ্ট মঙ্গলবার রাত আড়াইটার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালেচিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ফলে জেলা পরিষদ চেয়ারম্যান পদটি শুন্য হয়।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত