মঙ্গলবার, ১৭ নভেম্বর ২০২০ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ

প্রবাসীদের বাসা বাড়ি ও সম্পত্তি বেদখল হচ্ছে : বাংলাদেশ সরকারের জরুরী সাহায্য চেয়েছেন কমিউনিটি লিডার আবু তাহের চৌধুরী।



প্রবাসী বাংলাদেশীরা আজ বড় অসহায়।বাংলাদেশে তাদের সহায় সম্পত্তি বেদখল হচ্ছে । প্রবাস থেকে অভিযোগ করে কোন ফল পাচ্ছেন না ।করোনা ও লকডাউন থাকায় দেশেও যেতে পারছেন না।
আজ উত্তর পশ্চিম লণ্ডন থেকে জনাব ময়না মিয়া ফোন করে জানালেন যে – জগন্নাথপুরে তাঁর প্রায় ২৪ কেদার জমি প্রভাবশালী মহল দখল করে নিয়েছে ।তিনি প্রশাসনের কোন সাহায্য পাচ্ছেন না ।একজন সাংবাদিক স্কটল্যাণ্ডর এডিনবরা থেকে জানালেন যে- বড়লেখার উত্তর শাহবাজপুরে একজন প্রবীন উকিল তাঁর বাড়ির ৫০ বছরের পুরানো পুকুরের পাড় কেটে কয়েক শতক জমি দখল করে নিয়েছে এবং সেখানে দেওয়াল নির্মান করছে ।সিলেটের ডিআইজিকে জানিয়েছেন কিন্তু এখনও কোন সাহায্য পাননি ।বিয়ানীবাজারের পাতনের রহিমুদ্দীন জানালেন -তাঁর একটি বাড়ি বেদখল হয়ে গেছে ।শেডওয়েল থেকে এক ব্যবসায়ী জানালেন যে -তাঁর আপন ভাই মদিনা মার্কেটে একটি ফ্লাটের দখল ছাড়ছেনা।
বারকিং থেকে একজন শিল্পী জানালেন যে-সিলেটে আখালিতে জাল দলিল করে তাঁর ৬ শতক জমি দখলের চেষ্টা চলছে ।এমনি শত শত অভিযোগ বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে বাংলাদেশে পাঠানো হচ্ছে ।কিন্তু তেমন কোন অ্যাকশন হচ্ছেনা।
তাই বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রী ,প্রবাস বিষয়ক মন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রী একটা জরুরী পদক্ষেপ গ্রহণ করার জন্য ও প্রশাসনের প্রতি প্রবাসীদের সহযোগিতা করার জন্য নির্দেশ দেওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত