বৃহস্পতিবার, ১২ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ২৮ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
Sex Cams

সাংবাদিক রাকিব এইচ রুহেল এর ফ্রেন্ডস অব হিউমেনিটি বাংলাদেশ অ্যাওয়ার্ড লাভ।



.বদরুল মনসুর.
সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য জিবি নিউজ টুয়েন্টি ফোরের প্রধান সম্পাদক ও প্রকাশক এবং জিবি টিভির চেয়ারম্যান সাংবাদিক রাকিব এইচ রুহেলকে ‘ফ্রেন্ডস অব হিউমেনিটি বাংলাদেশ অ্যাওয়ার্ড ২০২০’ প্রদান করেছে বাংলাদেশের জনপ্রিয় ত্রৈমাসিক ‘সাহিত্য দিগন্ত’।

শুক্রবার (২৯ জানুয়ারি) রাজধানীর কাঁটাবনের কবিতা ক্যাফে অডিটরিয়ামে জনপ্রিয় ত্রৈমাসিক সাহিত্য দিগন্ত লেখক পুরস্কার ও ফ্রেন্ডস অব হিউমেনিটি বাংলাদেশ এ্যাওয়ার্ড ২০২০ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বরেণ্য জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদা।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী। বিশেষ অতিথি ছিলেন কবি আসলাম সানী, কবি রেজাউদ্দিন স্টালিন, কবি শাহীন রেজা, কবি বিলু কবীর, কথা সাহিত্যিক ফরিদুজ্জামান, বাংলা একাডেমির উপ পরিচালক কবি ড. শাহদাত হোসেন নিপু ও কবি ড. তপন বাগচী প্রমুখ।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন কবি ও কথা সাহিত্যিক জিয়াউল হক। অনুষ্ঠানটি গ্রন্থনা, পরিকল্পনা ও পরিচালনা করেন ত্রৈমাসিক সাহিত্য দিগন্ত পত্রিকার সম্পাদক জায়েদ হোসাইন লাকী এবং সঞ্চালনায় ছিলেন আয়শা জাহান নূপুর ও শিল্পী মাহমুদা।
অনুষ্ঠানে পাঠউন্মোচন করেন সাহিত্য দিগন্ত পত্রিকার প্রধান সম্পাদক কানাই সরকার। অনুষ্ঠানে ৭ লেখকের নতুন বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য জিবি নিউজ টুয়েন্টি ফোরের প্রধান সম্পাদক ও প্রকাশক সাংবাদিক রাকিব এইচ রুহেলকে ‘ফ্রেন্ডস অব হিউমেনিটি বাংলাদেশ অ্যাওয়ার্ড ২০২০’ প্রদান করে বাংলাদেশের জনপ্রিয় ত্রৈমাসিক ‘সাহিত্য দিগন্ত’। তিনি এসময় লন্ডনে অবস্থান করায় অ্যাওয়ার্ডটি গ্রহণ করেন জিবি নিউজ টুয়েন্টি ফোরের ঢাকা বিভাগীয় ব্যুরো চীফ সৈয়দ নাজমুল হাসান।

উল্লেখ্য, সাংবাদিক রাকিব এইচ রুহেল বাংলাদেশি বংশোদ্ভূত একজন ব্রিটিশ নাগরিক। তিনি মৌলভীবাজার সদর উপজেলার শ্রীরাইনগর শাহবন্দর গ্রামে জন্মগ্রহণ করেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি দীর্ঘদিন ধরে আর্তমানবতা আর মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশে ও লন্ডনে তিনি বিভিন্ন সমাজসেবামূলক কাজে একজন নিভৃতচারী সমাজকর্মী হিসেবেও কাজ করে যাচ্ছেন। বাংলাদেশের বন্যা ও দুর্যোগকালে তিনি বহু মানুষকে ত্রাণ সহায়তা ও আর্থিক সহযোগিতা করে বেশ প্রশংসিত হয়েছেন।

১৯৯৭ সাল থেকে তিনি লন্ডনে স্থায়ীভাবে বসবাস করছেন। ব্যক্তিগত জীবনে দুই সন্তানের জনক রাকিব হোসেন রুহেল। তিনি দীর্ঘদিন বসবাস করেছেন নিউজিল্যান্ডেও। পেশাগত জীবনে তিনি একজন সফল সাংবাদিক ও মানবতা কর্মী।

বর্তমানে তিনি যুক্তরাজ্য থেকে প্রকাশিত জনপ্রিয় বাংলা নিউজপোর্টাল জিবি নিউজ টুয়েন্টি ফোরের প্রধান সম্পাদক ও প্রকাশক এবং জিবি টিভির চেয়ারম্যান।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত