বুধবার, ৩ ফেব্রুয়ারী ২০২১ খ্রীষ্টাব্দ | ২১ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ

মৌলভীবাজার পৌরসভার মেয়র ও কাউন্সিলার বৃন্দকে প্রবাস থেকে মকিস মনসুর এর বিজয়ের অভিনন্দন ও প্রত্যাশা।



..লিমন ইসলাম.
মৌলভীবাজার পৌর সভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি বাংলাদেশের প্রধানমন্ত্রী ম্যাদার অব ইউমিনিটি দেশরত্ন শেখ হাসিনার মনোনীত নৌকা মার্কার মেয়র প্রার্থী, মৌলভীবাজার জেলা ছাত্রলীগ ও যুবলীগের সাবেক সভাপতি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সসম্পাদক জননন্দিত মেয়র মানবতার ফেরিওয়ালা মোঃ ফজলুর রহমান নৌকা মার্কা প্রতিক নিয়ে ১৩ হাজার ৬ শত ৯৭ভোট পেয়ে দ্বিতীয় বারের মত মেয়র নির্বাচিত হয়ে ইতিহাস সৃষ্টি করেছেন। গত ৩০ জানুয়ারি সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহনের পর মেয়র আলহাজ্ব ফজলুর রহমান এর পাশা পাশি মৌলভীবাজার পৌরসভায় নতুন ও পুরাতনের সংমিশ্রণে এ বছর কাউন্সিলার নির্বাচিত হয়েছেন ১নং ওয়ার্ডে পার্থ সারথী পাল.২নং ওয়ার্ড আসাদ হোসেন মক্কু. ৩নং ওয়ার্ডে নাহিদ হোসেন. ৪নং ওয়ার্ডে সালেহ আহমেদ পাপ্পু. ৫নং ওয়ার্ডে ফয়সল আহমদ. ৬নং ওয়ার্ডেওয়ার্ডে জালাল আহমদ. ৭নং ওয়ার্ড বায়েছ আহমদ. ৮নং ওয়ার্ডে সৈয়দ সেলিম হক ও বিনা প্রতিদ্বন্দ্বিতায় ৯নং ওয়ার্ডে মোঃ মাসুদ. এছাড়া ও সংরক্ষিত নারী কাউন্সিলার ১নং সং. ওয়ার্ডে নাজমা বেগম৷ ২নং সং. ওয়ার্ডে জাহানারা বেগম ও ৩নং সং. ওয়ার্ডে জিমি আক্তার নির্বাচিত হওয়ায় বৃটেনের কাডিফে বসবাসকারী মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা ডেইলি সিলেট এন্ড দৈনিক মৌলভীবাজার মৌমাছি কন্ঠের সম্পাদকমন্ডলীর সভাপতি ও ইউকে বিডি টিভির চেয়ারম্যান বৃটেনের কমিউনিটি লিডার ও রাজনীতিবিদ মোহাম্মদ মকিস মনসুর এক বিবৃতিতে বিজয়ের শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন ও দায়িত্তশীল সবার সুসাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মৌলভীবাজার পৌরসভার উন্নয়নের পাশাপাশি মৌলভীবাজার জেলার ২৫ লক্ষ জনগণের প্রানের দাবি গুলো বাস্তবায়নে যথাযথ পদক্ষেপ গ্রহণ করার মাধ্যমে সততা ও নিষ্টার সাথে কাজ করে যাবেন এই প্রত্যাশা ব্যাক্ত করেছেন।
মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় চাই ওয়ালর্ড ওয়াইড ক্যাম্পেইন গ্রুপের এডমিন মোহাম্মদ মকিস মনসুর অভিনন্দন বার্তায় বলেন গত পাঁচ বছরে রাস্তাঘাট প্রশস্থকরণ ও নির্মাণকাজ, কোদালী ছড়া, পৌর ঈদগাহ, সুপেয় পানি, প্রবীণাঙ্গন ইত্যাদি ক্ষেত্রে পৌরসভায় উন্নয়নমূলক কার্যক্রম ও জনগণের পাশে ছিলেন বলেই পৌরসভার নাগরিক পৌরসভার জননন্দিত মেয়র মানবতার ফেরিওয়ালা ফজলুর রহমান এর পক্ষে সতস্ফুতভাবে সাপোর্ট করেছেন।
মৌলভীবাজার জেলার সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের প্রবাসী প্রধান সমন্নয়ক মোহাম্মদ মকিস মনসুর বিগত দিনের মৌলভীবাজার পৌরসভার অগ্রযাত্রার ভূয়সী প্রশংসা করে বলেন অতীতের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রেখে আগামী দিনের পৌরসভাকে আধুনিক প্রযুক্তি নির্ভর পর্যটন শহর হিসেবে একটি তিলোত্তমা মডেল পৌরসভায় রুপান্তরিত করতে মেয়র প্রদত্ত সকল প্রতিস্রতি পরিকল্পনা ও উন্নয়নকাজে সহযোগিতার পাশাপাশি মেয়রের নেতৃত্বে সকল কাউন্সিলারবৃন্দকে মৌলভীবাজার জেলা উচ্চ শিক্ষার ক্ষেত্রে পিছিয়ে পড়া মৌলভীবাজার বাসীর দীর্ঘ দিনের সমস্যা দূরীকরণে বিশেষজ্ঞদের সাথে পরামর্শ ক্রমে যথাযথ পদক্ষেপ নেওয়া এবং মৌলভীবাজার জেলার ২৫ লক্ষ জনগণের প্রানের প্রানের দাবি জেলায় সরকারি একটি মেডিকেল কলেজ. কৃষি বিশ্ববিদ্যালয়. ও একটি পাবলিক ইউনিভার্সিটি প্রতিষ্ঠার দাবী বাস্তবায়ন এবং মনু নদীর উপর দিয়ে বরহাট—ছাবিয়া সেতু নির্মানের দাবী বাস্তবায়নে মৌলভীবাজার জেলার সম্মানিত সকল নেতৃবৃন্দকে সাথে নিয়ে সরকারের উচ্চ মহলে তদবিরকে জোরদার করার জন্য বিনীতভাবে অনুরোধ জানিয়েছেন।
এখানে উল্লেখ্য যে ইতিহাস ঐতিহ্যের ধারক বাহক প্রাকৃতিক সৌন্দর্যের অপরুপ লীলা ভূমি. এ জেলার কৃষিজ, জলজ , ফলজ , উদ্ভিদ , আগর আতর সহ প্রাকৃতিক সম্পদে ভরপুর ওলি আউলিয়ার পবিত্র ভূমি ,নৈস্বর্গিক সৌন্দর্য প্রবাসী অধূষিত আমাদের প্রাণের মৌলভীবাজার জেলায় একটি সরকারি মেডিকেল কলেজ ও একটি পাবলিক ইউনিভার্সিটি দ্রত বাস্তবায়নের চুড়ান্ত অনুমোদনের জন্য দেশে বিদেশে বসবাসকারী সকল মৌলভীবাজার জেলাবাসী দীর্ঘদিন ধরে ক্যাম্পেইন চালিয়ে আসছেন।
এই ধারাবাহিকতায় মৌলভীবাজার সরকারি মেডিকেল কলেজ চাই ওয়ার্ল্ড ওয়াইড ক্যাম্পেইন হোয়াটস্অ্যাপ গ্রুপ ও মৌলভীবাজার সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের পক্ষ থেকে ইতিমধ্যেই মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার বরাবরে জেলার বিভিন্ন দাবী দাওয়া নিয়ে স্মারকলিপি প্রদান করা হয়েছে। এই সব দাবীতে দেশে বিদেশে সভা সমাবেশ সেমিনার গোলটেবিল বৈঠক.হয়েছে মানব বন্ধন. জেলাব্যাপী হয়েছে গণ সাক্ষর অভিযান. চলছে এখনো ও অব্যাহত জোর লবিং ও ক্যাম্পেইন.। এই যৌক্তিক দাবিগুলো ও আজবধি আলোর মূখ দেখছে না। এটা আমাদের জেলাবাসীর জন্য অবশ্যই দূঃখজনক. সবার অবগতির জন্য আজ আবার ও আমাদের যৌক্তিক ও ন্যায়সংগত দাবী তুলে ধরছি।মৌলভীবাজার জেলার ২৫ লক্ষ জনসাধারণের প্রাণের ১০ দফা দাবীগুলো হচ্ছে:-
১। মৌলভীবাজারে একটি সরকারি মেডিকেল কলেজ দ্রুত চুড়ান্ত অনুমোদন সহ জেলা সদরে করোনা পরীক্ষার ল্যাব ( পিসিআর ল্যাব) আই.সি.ইঊ ইউনিট এবং সেন্ট্রাল অক্সিজেন সিষ্টেম স্হাপন ও চালু করন.
২। শ্রীমঙ্গল-মৌলভীবাজার শহর-সিলেট নতুন রেল লাইন চালুর পরিকল্পনা গ্রহণ।
৩। মনু ও ধলাই নদীর বাধ পুন:নির্মাণ ও নদী খনন কাজ শুরু করা। মৌলভীবাজার শমসেরনগর সড়কের উন্নয়ন কাজ দ্রুত শেষ করা।
৪। মৌলভীবাজারে ইকোপার্ক বাস্তবায়ন. ও মনু নদীর উপর নতুন আরেকটি সেতু নির্মাণ করা
৫। মৌলভীবাজার জেলার প্রধান সড়কগুলোকে চার লেনে উন্নীতকরণ।
৬। মৌলভীবাজার জেলায় একটি ল’ কলেজ /কারিগরী/কৃৃষি/ ও পাবলিক বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন।
৭। শমশেরনগর বিমানবন্দরে অন্তত সাপ্তাহিক ফ্লাইট চালু।
৮। মৌলভীবাজার জেলার হাওরগুলোতে হাওর উন্নয়ন মহাপরিকল্পনা বাস্তবায়ন।
৯। মৌলভীবাজার জেলা স্টেডিয়ামকে আধুনিকরণ ও সংস্কারকাজ সম্পাদন করা।
১০। মৌলভীবাজার জেলাকে জেলাকে পর্যটন জেলা ঘোষনা করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা এবং মৌলভীবাজার সাবিয়া এবং বলিয়ারভাগ গ্রামের পৌরসভা ২ টি খেয়াঘাটে একটি ব্রীজ নির্মাণ.
মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ প্রতিষ্ঠা সহ মৌলভীবাজার জেলার ১০ দফা প্রাণের দাবীগুলো বাস্তবায়নে যথাযথ পদক্ষেপ গ্রহণ করার জন্য দেশে বিদেশে বসবাসকারী সকল মৌলভীবাজার জেলাবাসীর পক্ষ থেকে মৌলভীবাজারের মানণীয় মন্ত্রী ও সম্মানিত এমপিবৃন্দ ও জেলা প্রশাসক জেলা পরিষদের চেয়ারম্যান ও সকল উপজেলা এবং পৌরসভা চেয়ারম্যান সহ দায়িত্তশীল সংশ্লিষ্ট সবাইকে এক টেবিলে বসে প্লিজ খোলাভাবে আলোচনা করুন এবং যথাযথ পদক্ষেপ গ্রহণ করার জন্য দেশে বিদেশে বসবাসকারী মৌলভীবাজার জেলা বাসী প্রত্যাশা রয়েছেন।****************************************************
সংবাদূাতা;- লিমন ইসলাম. কাডিফ ইন ইউকে.

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত