বুধবার, ১১ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ২৭ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ

মৌলভীবাজার শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান আওয়ামীলীগ লিডার রনধীর কুমার দেব আর নেই ; বিভিন্ন মহলের শোক প্রকাশ;।




জেসমিন মনসুর.
মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা পরিষদের তিন তিন বারের নির্বাচিত উপজেলা চেয়ারম্যান, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ, খৃষ্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি মন্ডলীর সদস্য এবং মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সদস্য.সাবেক ছাত্রনেতা ও বিশিষ্ট সমাজসেবক রনধীর কুমার দেব ২১ মে দুপুর ১.০০ ঘটিকার সময় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরলোকগমন করেছেন। এদিকে রনধীর কুমার দেবের মুত্যুতে শোক প্রকাশ করেছেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী মো: শাহাব উদ্দিন এমপি, মৌলভীবাজার -৪ আসনের এমপি উপাধ্যক্ষ ড.মো আব্দুস শহীদ, মৌলভীবাজার-৩ আসনের এমপি নেছার আহমদ, মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মিসবাউর রহমান. কমলগঞ্জ উপজেলা পরিষেদের চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান. মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ কামাল হোসেন.
ইউকে বিডি টিভির চেয়ারম্যান ও ডেইলি সিলেট এন্ড দৈনিক মৌলভীবাজার মৌমাছি কন্ঠের সম্পাদক মন্ডলীর সভাপতি মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর. শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সভাপতি মৌলভীবাজার জজ কোর্টের পিপি এডভোকেট এ এস এম আজাদুর রহমান, ও সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী. দৈনিক মৌলভীবাজার ডটকমের প্রকাশক ও মৌলভীবাজার টেলি মিডিয়ার ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ফয়ছল মনসুর
সহ বিভিন্ন সংগঠেনের নেতৃবৃন্দরা উনার মৃতুতে গভীর স্রদ্ধা ও শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞ্যাপন করেছেন। এখানে উল্লেখ্য যে রনধীর কুমার দেব শ্রীমঙ্গল উপজেলায় টানা তিন বার আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এর আগে তিনি সাতগাঁও ইউনিয়ন পরিষদের ৪ বারের চেয়ারম্যান ছিলেন। এ ছাড়াও তিনি দীর্ঘদিন শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।
বর্তামানে জেলা আওয়ামীলীগের সিনিয়র সদস্য ছিলেন। তিনি হিন্দু বোদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সংগঠনের সাথে অতপ্রোতভাবে জড়িত ছিলেন।
রনধীর কুমার দেবের পরিবার সুত্রে জানা যায়, বছর খানেক ধরেই তিনি শারীরিকভাবে অসুস্থ ছিলেন। ভারতে বেশ কিছুদিন থেকে তিনি চিকিৎসা করে আসেন। বৃহস্পতিবার দিবাগত রাত ৪টার দিকে শারীরিকভাবে অসুস্থবোধ করলে তাকে ঢাকার এভার কেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ডাক্তারদের নিবিড় পর্যবেক্ষনে তিনি লাইফ সাপোর্টে ছিলেন। দুপুরের দিকে তার অবস্থার অবনতি ঘটলে বেলা ১ টা ৪০ মিনিটে মৃত্যুবরণ করেন।
এদিকে রনধীর কুমার দেবের মুত্যুতে শোক প্রকাশ করেছেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী মো: শাহাব উদ্দিন এমপি, মৌলভীবাজার -৪ আসনের এমপি উপাধ্যক্ষ ড.মো আব্দুস শহীদ, মৌলভীবাজার-৩ আসনের এমপি নেছার আহমদ, কমলগঞ্জ উপজেলা পরিষেদের চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সভাপতি মৌলভীবাজার জজ কোর্টের পিপি এডভোকেট এ এস এম আজাদুর রহমান, সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তীসহ বিভিন্ন সংগঠেনের নেতৃবৃন্দরা।
মৃত্যুর আগ পর্যন্ত রনধীর কুমার দেব ৩য় বারের মতো শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন। রনধীর কুমার দেব সম্ভ্রান্ত পরিবারের সন্তান। তিনি ছাত্রজীবন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত। তিনি ১৯৮৮ সাল থেকে ৪ বার সাতগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। দায়িত্ব পালনকালে তিনি সাতগাঁও ইউনিয়ন ও শ্রীমঙ্গল উপজেলার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড সম্পাদন করেন। দীর্ঘদিন শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন এবং উপজেলা আওয়ামী লীগকে সুসংগঠিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তিনি দ্বিধা বিভক্ত আওয়ামীলীগের মধ্যে ঐক্য ফিরিয়ে সকল নেতাদের এক প্লাটফর্মে নিয়ে আসেন।
শিক্ষা ক্ষেত্রেও রয়েছে তাঁর অবদান। তিনি শ্রীমঙ্গল সাতগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আর্থিক সহায়তা করেন। তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সাথে অতপ্রোতভাবে জড়িত ছিলেন। ব্যক্তিগত জীবনে রনধীর কুমার দেব দুই পুত্র সন্তানের জনক। তার বড় ছেলে বর্তমানে কানাডা প্রবাসী ও ছোট ছেলে রাজু দেব রিটন শ্রীমঙ্গল উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক ও একজন ব্যবসায়ী। পরিবারের তার স্ত্রী, দুই পুত্র, দুই পুত্রবধু ও নাতি সহ অসংখ্য আত্মীয় স্বজন রেখেগেছেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত