মঙ্গলবার, ১০ অগাস্ট ২০২১ খ্রীষ্টাব্দ | ২৬ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ

মৌলভীবাজার জেলা সমিতির পক্ষ থেকে জেলার বিভিন্ন হাসপাতালে কোভিড-১৯ রোগীদের চিকিৎসার জন্য ১০০টি অক্সিজেন পূর্ন সিলিন্ডার সহ অন্যান্য সামগ্রী প্রদান,।




ফয়ছল মনসুর,
ঢাকা সহ দেশে ও বিদেশে অবস্থানরত দানশীল ব্যক্তিবর্গের সহায়তায় কোভিড-১৯ রোগীদের চিকিৎসার জন্য আজকের পর্বে আরও ১০০টি অক্সিজেনপূর্ন সিলিন্ডার ও ৩০০ টি Re-Breather Oxygen mask এবং ২০টি অক্সিজেন ফ্লোমিটার (Oxygen- flow-meter ) জেলা প্রশাসক জনাব মীর নাহিদ আহসান ও অত্যন্ত সফল সিভিল সার্জন ড: চৌধুরী জালালুদ্দিন মুর্শেদ এর মাধ্যমে ৬ টি উপজেলা- শ্রীমঙ্গল, কুলাউরা, কমলগঞ্জ, রাজনগর, বরলেখা ও জুরীর হেলথ অফিসারদের নিকট হস্তান্তর করা হয়।
এর আগে শ্রীমঙ্গল উপজেলা ও মৌলভীবাজার সদর হাসপাতালে ব্যবহারের জন্য ৬১টি অক্সিজেনপূর্ন সিলিন্ডার,অক্সিজেন ফ্লো-মিটার, কিছু Re-Breather মাস্ক প্রদান করা হয়।
আগামী সপ্তাহে বেশকিছু ১০ লিটার সামর্থ্য সম্পন্ন, ৯৫% বিশুদ্ধ অক্সিজেন প্রস্তুতকারী কনসেনট্রেটর মেশিন সকল উপজেলার জন্য সিভিল সার্জন মহোদয়ের কাছে প্রদান করা হবে। এছাড়াও অতীব আনন্দের খবর যে বিলেতের কয়েকজন প্রবাসী কর্তৃক প্রায় ১৮ লক্ষ্য টাকা অর্থায়নে কভিড চিকিৎসায় HDU পর্যায়ের সেবার জন্য ডিসকাউন্ট মূল্যে ১০ টি বিশেষ ভাবে প্রস্তুতকৃত CPAP মেশিন – CTEX কেনার জন্য মৌলভীবাজার জেলা সমিতির বিশেষ উদ্যোগে Virtual Ward Technologies এর নিকট ক্রয়াদেশ প্রদান করা হয়েছে যা আগামী ১০দিনের মধ্যে জেলা প্রশাসক মহোদয়ের কাছে সরাসরি পৌছাবে । এখানে উল্লেখ্য যে, এই মেশিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বাইরে প্রথম ব্যবহৃত হবে মৌলভীবাজার জেলায়।আজকের অনুষ্ঠানে জেলা প্রশাসকের হাতে এতদসংক্রান্ত ইনভয়েস হস্তান্তর করা হয়।
এই মহতী অনুষ্ঠানে জেলার জনহিতকর কাজের দুজন পুরোধা- মৌলভীবাজার পৌরসভার জনপ্রিয় মেয়র জনাব ফজলুর রহমান ও মৌলভীবাজারের সর্বজনের প্রিয় ড: এম আহাদ উপস্থিত ছিলেন।
মৌলভীবাজার জেলা সমিতির পক্ষ থেকে সমিতির সভাপতি ড. সৈয়দ মোশতাক আহমদ হস্তান্তর ক্রিয়া সম্পন্ন করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জালালাবাদ এসোসিয়েশন ঢাকা এর সাধারন সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন আহমদ মৌলভীবাজার জেলা সমিতির সাধারণ সম্পাদক জনাব এলাইচ মিয়া , দপ্তর সম্পাদক হাবিবুর রহমান বাবলা ও সংস্কৃতি সম্পাদক আব্দুল মজিদ চৌধুরী মিন্টু সহ অন্যান্য নেতৃবৃন্দ।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত