বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২৫ ভাদ্র ১৪২৮ বঙ্গাব্দ

মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা কালীন সভাপতি আইভি রহমানের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে লন্ডনে ভার্চুয়াল স্মরণ সভা অনুষ্ঠিত….।



..বদরুল মনসুর.
প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের স্ত্রী ও মহিলা আওয়ামী লীগের সভাপতি জেবুন্নাহার আইভি রহমানের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গত রোববার বৃটেনের ২৬ শে টিভিতে এক ভার্চুয়াল স্মরণ সভার আয়োজন করা হয়েছে।
২৬ শে টিভির চেয়ারম্যান বিশিষ্ট রাজনৈতিক ও কমিউনিটি ব্যাক্তিত্ব আব্দুল আহাদ চৌধুরীর উপস্থাপনায় উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি প্রবীণ রাজনীতিবিদ ও ৭১ এর বীর মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ শরীফ. প্রধান বক্তা ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা সৈয়দ সাজিদুর রহমান ফারুক,
বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মৌলভীবাজার হবিগঞ্জ মহিলা আসনের সংসদ সদস্য মৌলভীবাজার জেলা মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপি, যুক্তরাজ্য আওয়ামী লীগের মানবাধিকার সম্পাদক সাবেক যুবনেতা এম সারব আলী. হৃদয়ে বঙ্গবন্ধু মেমোরিয়েল ফাউন্ডেশন ইউকের সভাপতি ও ওয়েলস আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি সাবেক ছাত্রনেতা মোহাম্মদ মকিস মনসুর. যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা জামাল আহমদ খান সহ অন্যান্য নেতৃবৃন্দ। আজীবন বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতিবিদ আইভি রহমানের স্মরণ সভায় বক্তারা বলেন আইভি রহমান ছাত্রাবস্থা থেকে বঙ্গবন্ধুর নেতৃত্বে আন্দোলন-সংগ্রামে অংশগ্রহণ করতেন। আইয়ুববিরোধী আন্দোলনেও রেখেছেন ভূমিকা।
বক্তারা আর ও বলেন আইভি রহমান সোনার বাংলার স্বপ্ন দেখতেন। হত্যা-সন্ত্রাস ও নৈরাজ্যকে ঘৃণা করতেন। সন্ত্রাস-নৈরাজ্যহীন সমাজব্যবস্থার স্বপ্ন দেখেছেন। বঙ্গবন্ধুহীন বাংলাদেশে তাঁর পরিবারসহ তিনি শেখ হাসিনার পাশে থেকেছেন। জীবনের শেষবেলায়ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার পাশে থেকে গুরুতর আহত হয়ে তিনি ২৪ আগস্ট ২০০৪ সালে মৃত্যুবরণ করেছেন। জাতি আজও তা মেনে নিতে পারেনি। অকালে অন্যায়ভাবে ঘাতকরা তাঁর প্রাণ কেড়ে নিলেও তিনি অমরতার আসন লাভ করেছেন।
ত্যাগী, পরিশ্রমী, দুরন্ত বেগে ছুটে চলা আইভি রহমান আজ স্মৃতির সাদা ফ্রেমে বাধা নিঃশ্চুপ ছবি হলেও সারাদেশবাসী আবাল-বৃদ্ধ-বণিতার কাছে তিনি জীবন্ত চলমান নারীনেত্রী। তিনি বেঁচে আছেন তার কর্মযজ্ঞে। ****************************************
সংবাদ প্রেরক; বদরুল হক মনসুর. সভাপতি ইউকে ওয়েলস ছাত্রলীগ।।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত