বৃহস্পতিবার, ২৫ নভেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১১ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ

সাংবাদিকতা ও দাতব্য কাজের স্বীকৃতি পাওয়ায় নবাব উদ্দিনকে অভিনন্দন,,।




নাজমুল সুমন,
গত ২২ নভেম্বর ২০২১, সাংবাদিক ও আন্তর্জাতিক দাতব্য সংস্থা ইষ্টহ্যান্ডস চ্যারিটির চেয়ারম্যান নবাব উদ্দিনকে সাংবাদিকতা ও দাতব্য কাজে অবদান রাখার জন্য বিশেষ সম্মাননা দিয়েছে এশিয়ান কারি এওয়ার্ড।
২১ নভেম্বর, রবিবার সেন্ট্রাল লণ্ডন পার্ক লেনের গ্রোসভেনর হাউসে এক ঝলমলে সন্ধ্যায় প্রায় ১ হাজার অতিথির উপস্থিতিতে এই সম্মাননা তুলে দেয়া হয়।
মর্যাদাশীল এই অনুষ্ঠানের উপস্থাপনা করেন বিবিসির উপস্থাপিকা কেট সিলভারটন। এছাড়া অতিথি হিসাবে ছিলেন, ইংলিশ সাবেক ফুটবল ম্যানেজার এবং সাবেক খেলোয়াড় রয় হডসন, পল স্টুয়ার্ট স্কালি এমপি, লর্ড শেখ লর্ড বিলিমোরিয়া, ক্রয়ডন কাউন্সিলের মেয়র কাউন্সিলর শেরওয়ান চৌধুরী ও অন্যান্য মেয়র, এমপি, কমিউনিটির ব্যক্তিবর্গ ।
এশিয়ান কারি এওয়ার্ডের আয়েজক ইয়াওর খান বলেন, নবাব উদ্দিন ৩ যুগের বেশী এই কমিউনিটি উন্নয়নে কাজ করেছেন । এখন উনার দাতব্য কাজ ব্রিটেন ছাড়িয়ে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়েছে। এটা ব্রিটিশ এশিয়ানদের জন্য বিশাল গৌরবের। এই গৌরবের সাথী এশিয়ান কারী এওয়ার্ড। এদিকে দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি ও ইউকে বিডি টিভির চেয়ারম্যান মোহাম্মদ মকিস মনসুর এক বিবৃতিতে সাংবাদিকতা ও দাতব্য কাজের স্বীকৃতি পাওয়ায় বিশিষ্ট সাংবাদিক সামাজসেবক ও লেখক নবাব উদ্দিনকে আন্তরিক অভিনন্দন জানিয়ে বলেন নবাব উদ্দিন ব্রিটেনের সবচেয়ে পুরাতন বাংলা সাপ্তাহিক জনমতের সাথে সম্পৃক্ত ছিলেন ৩০ বছর ও সম্পাদক হিসাবে ২২ বছর দায়িত্ব পালন করে ২০২০ সালের ফেব্রুয়ারী মাসে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব থেকে অব্যাহতি নেন।
তিনি লণ্ডন বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন ও পরপর দুইবার সভাপতির দায়িত্ব পালন করেন।
নবাব উদ্দিন ৩ দশকের বেশী সময় ধরে বিভিন্ন দাতব্য সংস্থার স্বেচ্ছাসেবক ও এম্বাসেডার হিসাবে দায়িত্ব পালন করে ২০১৯ সালে কাজ শুরু করা আন্তর্জাতিক দাতব্য সংস্থা ইষ্টহ্য্যন্ডসের ট্রাষ্টি হন ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব গ্রহণ করেন। ইষ্টহ্যান্ডস বাংলাদেশ ও আফ্রিকায় অসহায় ও এতিম শিশুদের নিয়ে কাজ করছে, সেইসাথে নিরাপদ পানি ও আবাসন তৈরিতে সহায়তা করছে।
নবাব উদ্দিন তার অর্জনকে বিশ্বের দারিদ্রপীড়িত মানুষের জন্য উৎসর্গ করেছেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত