রবিবার, ৯ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ২৬ পৌষ ১৪২৮ বঙ্গাব্দ

ঢাকায় বি আই এস মৌলভীবাজার এর করোনা যোদ্ধাদের সংবর্ধনায়, মৌলভীবাজার জেলা সদরে সরকারি মেডিকেল কলেজ বাস্তবায়নের জোর দাবি,,সাম্প্রদায়িক সম্প্রীতির জন্য বোরহান উদ্দিন সোসাইটি একটি মডেল সেচ্ছাসেবী সংগঠন,।



জেসমিন মনসুর,
করোনায় আক্রান্ত হয়ে মৃতদের দাফন-কাফন ও সৎকারে সক্রিয়ভাবে অংশগ্রহণ করে বিশেষ ভূমিকা রাখায় শেখ বোরহান উদ্দিন রহ. ইসলামী সোসাইটি (বিআইএস) মৌলভীবাজার, গত ৮ জানুয়ারি ২০২২ শনিবার, ঢাকাস্থ জালালাবাদ অ্যাসোসিয়েশন কনফারেন্স হলে – করোনা যোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করেছে।

উক্ত অনুষ্ঠানে শেখ বোরহান উদ্দিন রহ. ইসলামী সোসাইটি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম. মুহিবুর রহমান মুহিব-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী, এম এ মান্নান, এম.পি,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অ্যাটর্নি জেনারেল, এ এম আমিন উদ্দিন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য, অধ্যাপক ডাঃ ছয়েফ উদ্দিন আহমদ। অগ্রণী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শামস্-উল ইসলাম। ঢাকা জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন আহমদ। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব, তানভীর আহমেদ তরফদার। বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার ফয়েজ উদ্দিন আহমেদ। দৈনিক মানব জমিনের কুটনৈতিক প্রতিবেদক মিজানুর রহমান সহ অন্যান্য নেতৃবৃন্দ। অনুষ্ঠান চলাকালে বৃটেন থেকে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন বিআইএস-এর চীফ প্রেট্রন ও মৌলভীবাজার জেলা সদরে মেডিকেল কলেজ চাই ওয়ার্ল্ড ওয়াইড ক্যাম্পেইন গ্রুপের এডমিন কমিউনিটি লিডার মোহাম্মদ মকিস মনসুর।

সংগঠনের মহাসচিব মিজানুর রহমান রাসেল ও জেলাব্যপী মেধা যাচাই পরিক্ষার উপ-পরিক্ষা নিয়ন্ত্রক ওয়াসিম আহমেদ নিশান এর যৌথ সঞ্চালনায় সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও সংগঠনের নির্বাহী পরিচালক মোহাম্মদ ফয়ছল মনসুর, সংগঠনের সাংগঠনিক সচিব সোহান হোসাইন হেলাল, যুগ্ম সাংগঠনিক সচিব সাইফুর রহমান চৌধুরী, অর্থ সম্পাদক নাজমুল হোসাইন, দাপন-কাপন ও সৎকারের টিম লিডার আশরাফুল খান রুহেল, যুগ্ম সমাজ কল্যান সচিব ফয়েজ আহমেদ, নির্বাহী পরিচালক আব্দুল মুত্তাকিন শিবলু, সিরাজুল ইসলাম, ফ্রি অক্সিজেন সার্ভিস জেলার টিম লিডার মোহাম্মদ সোহানুর রহমান সোহান, নির্বাহী পরিচালক তৌফিক আলম নাঈম, জামিল আহমদ, মাহবুবুর রহমান খান অপু, রুমেল আহমেদ চৌধুরী, অমিত আল হাসান, হেলাল আহমদ, আবুল মাসুম রনি, শেখ জুবায়ের আহমদ, রেজাউল করীম সাকিব, নাঈম আহমেদ সানি, জাকির হোসেন, শিহাব আহমদ, ইয়াছিন তালুকদার, তিতুমীর আহমেদ, কামরান আহমদ চৌধুরী, মনসুর আলম দিপু, আমিনুর রহমান সাগর,আব্দুস সামাদ পারভেজ, কামরুল ইসলাম,শেখ রাসেল আহমদ রিপন, মোঃ মাহবুবর রহমান মিনহাজ, মোঃ সোহাগ, ইব্রাহিম আলী, রাহাত খান রাফি, সৈয়দ রাদি, মাসুম আহমেদ রাফি প্রমুখ।
প্রধান অতিথি পরিকল্পনা মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী এম এ মান্নান তার বক্তব্যে বলেন, আমরা যে অসম্প্রদায়ীক জাতী তার প্রমান হচ্ছে শেখ বোরহান উদ্দিন রহ. ইসলামী সোসাইটি, এই সংগঠন একটি ইসলামী সোসাইটি হয়েও দাপন-কাপনের পাশাপাশি সৎকার করেও এক বিরল দৃষ্টান্ত তৈরি করেছে, যা বাংলাদেশের জন্য এটা একটি রুল মডেল সংগঠন। আমরা এরকম মানবিক সংগঠন গুলোকে উচিৎ রাস্ট্র ও ব্যাক্তি উদ্দ্যোগে পৃষ্টপোষকতা প্রদান করা। তিনি আরও বলেন জেলা ভিত্তিক একটি সংগঠন হয়ে সারা দুনিয়ার মানুষ যখন একটি কঠিন পরিস্থিতির সম্মুখীন, তখন তাদের এই মানবিক কাজ আমাদের ভবিষ্যত প্রজন্মকে মানুষের জন্য, মানবতার জন্য কাজ উৎসাহিত করবে।
অনুষ্ঠান চলাকালে বৃটেন থেকে টেলিকনফারেন্সে বি এই এস মৌলভীবাজারের চীফ প্রেট্রন ও মৌলভীবাজার জেলা সদরে মেডিকেল কলেজ চাই ওয়ালর্ড হোয়াইড ক্যাম্পেইন গ্রুপের এডমিন মোহাম্মদ মকিস মনসুর কভিড- ১৯ করোনার মহা সংকোট কালে সমগ্র সিলেট বিভাগে বি আই এস মৌলভীবাজারের সমাজকর্মীরা নিজের জীবনের ঝুঁকি নিয়ে দাফন কাফন ও সৎকার এবং অক্সিজেন সার্ভিস প্রদানের মাধ্যমে মানবতার যে দৃষ্টান্ত রেখেছেন সেই সব করোনা যোদ্ধাদেরকে স্যালুট জানিয়ে, আমাদের প্রতিটি মহতি কাজে বাংলাদেশ ও প্রবাস থেকে যেব সংগঠন, প্রতিষ্ঠান ও ব্যাক্তিবর্গ সাবিক সহযোগিতা করেছেন সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন মানণীয় প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ, আপনারা অবগত আছেন , মৌলভীবাজার জেলার ২৫ লক্ষ জনগণের প্রানের দাবি মৌলভীবাজার জেলা সদরে একটি সরকারি মেডিকেল কলেজ ও একটি পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবিতে দেশে বিদেশে সভা সমাবেশ গোলটেবিল বৈঠক, মানববন্ধন, গণ- সাক্ষর অভিযান ও মানণীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা মহোদয় এর বরাবরে স্মারকলিপি প্রদান এমনকি মৌলভীবাজার জেলার সকল মানণীয় সংসদ সদস্যবৃন্দ একাধিকবার জাতীয় সংসদে এই দাবিগুলো তুলে ধরেছেন।
কিন্তু আজবধি আমাদের এই দাবী আলোর মূখ দেখেনি, আজকের অনুষ্ঠান থেকে আমাদের প্রাণের দাবি বাস্তবায়নে যথাযথ পদক্ষেপ গ্রহণ করার জন্য পরিকল্পনামন্ত্রীর কাছে বিনীত নিবেদন জানিয়েছেন।
উল্লেখ্য, শেখ বোরহান উদ্দিন রহ. ইসলামি সোসাইটি ২০০১ সাল থেকে শিক্ষা ও সমাজ উন্নয়নে কাজ করছে, তার ই ধারাবাহিকতায় এই করোনা মহামারীতে আক্রান্ত হয়ে যারা মৃত্যু বরণ করেন তখন তাদের লাশ রেখে স্বজনরা যখন পালিয়েছেন। সেই মূহুর্তে তাদের দাফন-কাফন ও সৎকারে এমনকি অক্সিজেন সার্ভিস প্রদানের মাধ্যমে বিআইএস এর সেচ্ছাসেবীরা বিশেষ অবদান রাখেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত