Saturday, September 23, 2017

আপনার সঙ্গী চিটিং করছে কিনা বলে দিবে অ্যাপস!

তথ্যপ্রযুক্তি ডেস্ক::সবকিছুই যখন ডিজিটাল তখন সম্পর্কও যেন মেশিনের আওতায় চলে আসছে। ক্ষুদ্র ক্ষুদ্র তথ্যের জন্য আমরা এখন গুগলে আগে সার্চ করি। ঠিক সেভাবেই একটি অ্যাপস আছে যা আপনার সঙ্গীর সকল প্রকার মনের বার্তা আপনার নিকট পৌঁছে দিবে।

দ্যা ইন্ডিপেন্ডেন্ট এর একটি প্রতিবেদন অনুযায়ী, একটি নতুন অ্যাপস রয়েছে যার নাম সুইপবাসটার(Swipebuster) রয়েছে, এতে করে আপনি জানতে পারবেন টিনডারে একজন কতক্ষণ আগে ছিল। অর্থাৎ আপনার সঙ্গী টিন্ডারের মাধ্যমে অন্য কারও সাথে জড়িত কিনা?

টিন্ডার সম্পর্কে জানেন তো? টিন্ডার শুধু একটি ডেটিং এ্যাপ নয়, বরং মানবীয় আবেগ থেকে বিচ্ছিন্ন করার জন্যও এটি দায়ী। টিন্ডার মানুষকে রোবটে পরিণত করছে। তারা উদাহারন দিয়ে বলেছেন, এ ধরনের এডাল্ট এ্যাপ যারা ব্যাবহার করছে তারা খুব সহজেই প্রতারণা করছেন এবং প্রতারণার শিকারও হচ্ছেন। প্রতিদিন নতুন নতুন বন্ধু জুটে যাচ্ছে, আর আগের দিন যার সাথে বন্ধুত্ব পাতানো হয়েছিল তাকে ব্লক করে দেয়া হচ্ছে। এটা একটি বিশ্রী খেলা। যার কারনে কেউ হয়তো পাশবিক আনন্দ পাচ্ছে আবার কেউ ভুগছে যন্ত্রণায়। মানুষ বাস্তবতা ভুলে গিয়ে টিন্ডারের তৈরি করে দেয়া একটি নোংরা জগতে বসবাস করছে।

টিন্ডার ঠিক করে দিচ্ছে আপনি কি করবেন। যেখানে ন্যায়-অন্যায়ের কোন বিষয় নেই। কারন আপনার পরিচয় এখানে গোপন থাকছে। আপনি যার সাথে বন্ধুত্ব করছেন বা সেক্স চ্যাট করছেন তার পরিচয়ও গোপন থাকছে। কিন্তু এই দু্জনের মধ্য কেউ একজন হয়তো সম্পর্কের ক্ষেত্র সিরিয়াস হয়ে যেতে পারে। কিন্তু যখন অপরজন তাকে কোন কারন ছাড়াই ত্যাগ করছে তখন ডিপ্রেশনে ভোগা স্বাভাবিক।

এবার সেই টিন্ডারে আপনার সঙ্গী কত সময় অতিবাহিত করছে এবং শেষ কখন একটিভ ছিল তা সবকিছুই জানতে পারবেন। টিন্ডারে প্রকাশ করা সকল পাবলিক তথ্য আপনি পেয়ে যাবেন।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত

সর্বশেষ সংবাদ

September 2017
M T W T F S S
« Aug    
 123
45678910
11121314151617
18192021222324
252627282930