Thursday, November 23, 2017
সাব-রেজিস্ট্রার অফিসে ভুমি খেকো আক্কাছ বাহিনীর হামলা:আসামীদেরকে গ্রেফতার করার জন্য প্রশাসন এর প্রতি জোর দাবী » « ঢাকা সেনানিবাসে প্রধানন্ত্রী‘বাঙালি জাতিকে ধ্বংস করতেই জাতির পিতাকে হত্যা’ » « মৃত সন্তান প্রসব ঠেকাতে মায়েদের যে পরামর্শ দিলেন চিকিৎসকরা! » « চীনা প্রস্তাবে কিছুটা অস্বস্তিতে ঢাকা » « সুনামগঞ্জে ইভটিজিং’র দায়ে যুবকের ৬ মাসের কারাদন্ড » « জামালগঞ্জে শনি রউয়া বিলের জলমহালের উন্নয়ন প্রকল্প হাওয়া » « আব্দুল আজিজসহ ৬ আসামীর যুদ্ধাপরাধের রায় বুধবার » « ১১ ডিসেম্বর কংগ্রেসের সভাপতি হচ্ছেন রাহুল » « প্রকাশ্যে মূত্রত্যাগ করলেন ভারতের মন্ত্রী » « সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের কর্মসূচি পালিত

যে কারণে গ্যালাক্সি নোট ৮ নিয়ে শোরগোল

তথ্যপ্রযুক্তি ডেস্ক:: বিশ্বের অন্যতম স্মার্টফোন উৎপাদনকারী প্রতিষ্ঠান স্যামসাংয়ের এখন পর্যন্ত সেরা ফোন হিসেবে তৈরি করা হয়েছে ‘গ্যালাক্সি নোট ৮’। তবে নকশা ও উপযোগিতার কারণে আকর্ষণীয় এ ফোন পেতে হলে গুণতে হবে বড় অংকের টাকা।
এরআগে গত বছর বাজারে ছাড়া গ্যালাক্সি নোট ৭ এবং ব্যাপক জনপ্রিয় গ্যালাক্সি এস ৮ প্লাসের চেয়েও বেশ ব্যয়বহুল নতুন এ ফোন।
মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে শুরুতে গ্যালাক্সি নোট ৮ মিলছে কর ছাড়াই এক হাজার মার্কিন ডলার (বাংলাদেশি টাকায় প্রায় ৮০ হাজার টাকা)।
বেশ ব্যয়বহুল হলেও, এরইমধ্যে ফোনটি নিয়ে বেশ আলোচনা তৈরি হয়েছে। কেন মানুষ গ্যালাক্সি নোট ৮ কিনবেন; এমন কয়েকটিও দিকও ব্যাখ্যা করেছে নাইনটুফাইটগুগল.কম।
এস পেন: প্রতিটি গ্যালাক্সি নোটের মূল ফিচার থাকে এস পেন। নতুন নোট ৮-এ থাকছে আইপি৬৮ মাত্রার এস পেন। এটি পানি ও ধুলা থেকে প্রতিরোধে কাজ করে এবং এর সাহায্যে পানির নিচে রেখে বা স্ক্রিন বন্ধ করেও লেখা সম্ভব।
ডুয়েল ক্যামেরা : গ্যালাক্সি ফোনের মধ্যে এ ডিভাইসেই প্রথম ডুয়েল ক্যামেরা ফিচার সুবিধা যুক্ত করা হয়েছে। এর পেছন দিকের উভয় লেন্সই দৃষ্টিগতভাবে স্থিতিশীল। দ্বিতীয় ক্যামেরাটি ব্যবহারের সময় এটা অধিক স্থির ছবির উপযোগী, যাতে টেলিফটো লেন্স রয়েছে; আইফোন ৭ প্লাস ও অনপ্লাস ৫-এর মতো এেই লেন্স প্রতিকৃতি ও স্বল্পদূরত্বের ছবি তুলতে কার্যকর।
শক্তিশালী র‌্যাম : এ ফোনে রয়েছে ৬ জিবি র‌্যাম , যা গ্যালাক্সি এস ৮ প্লাসের চেয়ে ২ জিবি বেশি। তবে বেশি র‌্যামের সুফল একেবারে পাওয়া যাবে না। দীর্ঘ ও বহুমুখী ব্যবহারের বাড়তি র‌্যাম দারুণ কার্যকরী হবে।
বড় ও স্পন্দনশীল ডিসপ্লে : নোট ৮-এ প্রথমবারের মতো বড় আকৃতির ও স্পন্দনশীল ডিসপ্লে ফিচার যুক্ত করা হয়েছে, যা ফোনটিকে এর হার্ডওয়্যারকে আরও আকর্ষণীয় করে তুলেছে। ৬.৩ ইঞ্চির ডিসপ্লেতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।
মূল্যছাড় : আকর্ষণীয় এ ফোনের উচ্চমূল্যের কারণে অনেকে দাম কমার অপেক্ষায় থাকছেন। তবে এরইমধ্যে অনেকে ফোনটি পেতে অগ্রিম অর্ডারসহ নানাভাবে বুকিং করেছেন। তবে কিছু শো বিক্রয় প্রতিষ্ঠান মূল্যছাড়ের ঘোষণা দিয়েছে। সঙ্গে উপহার হিসেবে দিচ্ছে মেমরি কার্ড, তারবিহীন চার্জার ও ৩৬০ ডিগ্রি ক্যামেরা।

নিউজ সম্পর্কে আপনার বস্তুনিস্ঠ মতামত প্রদান করুন

টি মতামত

সর্বশেষ সংবাদ

November 2017
M T W T F S S
« Oct    
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930